Top 5G Smartphones under 15000 – ভারতের বাজারে সেরা ৫ টি স্মার্টফোন। দাম, ফিচার্স ও কাস্টোমার রিভিউ দেখে নিন।

এখনকার দিনে সেরা মোবাইল ফোন বা Top 5G Smartphones সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন। যার মধ্যে থেকে সকলে নিজেদের বাজেট ও পছন্দ অনুসারে সঠিক মোবাইলটা কিনে নিতে পারেন। বর্তমান সময়ে মোবাইল আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য হয়ে উঠেছে। যত সময় যাচ্ছে মোবাইলে চাহিদা ততই বৃদ্ধি পাচ্ছে। সময়ের সাথে সাথে মোবাইলের অ্যাডভান্স টেকনোলজি ও সাইজ বড় হচ্ছে। Keypad Phone ছেড়ে মানুষ এখন ব্যবহার করে স্মার্টফোন (Smartphone).

Advertisement

Top 5G Smartphones Details In India.

এই স্মার্টফোন আসার পরে মানুষের যোগাযোগ ব্যবস্থা কাজকর্ম অনেক সুবিধা হয়ে গেছে। স্মার্টফোনের মাধ্যমে নিমিষেই ফোন বা ভিডিও কলের মত সুবিধা পাওয়া যায়। ল্যাপটপে যে সমস্ত অফিসিয়াল কাজকর্ম হয় তার মধ্যে অনেক কাজই স্মার্টফোনের মাধ্যমে করা যায়। বর্তমান সময়ে ভারতবর্ষের বেশ কয়েকটি সেরা স্মার্টফোনের (Top 5G Smartphones) বিষয়ে আজকে আমরা এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করব।

Advertisement

কিছুদিন আগে পর্যন্ত মানুষ 2G, 3G এবং 4G ফোন ব্যবহার করত। 2G, 3G,4G ফোন ছেড়ে বাজারে এসেছে এখন 5G ফোন। আমরা অনেকেই বছরের বিভিন্ন সময় স্মার্টফোন কিনে থাকি। চলুন আজকে জেনে নেওয়া যাক বিশেষজ্ঞরা কোন কোন 5G স্মার্টফোনকে দেশের সেরা মোবাইলের তালিকায় রেখেছে। Top 5G Smartphones এর তালিকা দেখুন এইখানে উল্লেখিত সকল মোবাইল আপনারা নিজেদের সাধ্য অনুসারে কিনে রাখতে পারবেন।

REDMI Note 12 Pro
চলতি বছরের জানুয়ারি মাসে রেডমি নোট ১২ প্রো ফোনটি ভাজতের বাজারে লঞ্চ করে। প্রথমে মোট তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ করে এই ফোনের – 6 GB RAM + 128 GB স্টোরেজ, 8 GB RAM + 128 GB স্টোরেজ এবং 8 GB RAM + 256 GB স্টোরেজ। এরপরে এই জনপ্রিয় 5G Phone আরো একটি ভেরিয়েন্ট ভারতের বাজারে আসে সেটি হল 12 GB RAM + 256 GB স্টোরেজ মডেল। এই ফোনের ডিসপ্লের সাইজ ৬.৬৭ ইঞ্চি। Full HD Amoled Display. 5000 mAh ব্যাটারি রয়েছে, ব্যাটারিটি লিথিয়াম পলিমার যুক্ত (Top 5G Smartphones).

SAMSUNG Galaxy S23
এই ফোনে রয়েছে স্যামসাংয়ের Exynos 2200 প্রসেসর। ৬.৪ ইঞ্চির Full HD Amoled Display. এই ফোনের ডিসপ্লে প্লাস রেজোলিউশন যুক্ত। Dynamic AMOLED 2X ডিসপ্লের Refresh Rate 120 Hz মধ্যে রয়েছে। এই ফোনের ব্যাটারি হল 4500mAh, চার্জার মেশিনটি 25 Watt Fast Charger. এছাড়াও এই ফোনে ট্রিপল ক্যামেরার ব্যবস্থা রয়েছে। খুবই কম খরচে আপনারা এই মোবাইল (Top 5G Smartphones) পেয়ে যাবেন।

Advertisement

OPPO Reno 10
ওপ্পোর এই ফোনটি হল ৬.৭০ ইঞ্চির থ্রিডি কার্ভড ডিসপ্লে (Curved Display) যুক্ত। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনে তিনটি ক্যামেরা রয়েছে। মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এর পাশাপাশি রয়েছে ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও 32 MP মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার সুবিধা। এছাড়াও এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি (Top 5G Smartphones) রয়েছে।

সরকারি কর্মী (WB Government Employees)

VIVO V29
৬.৭৮ ইঞ্চির থ্রিডি কার্ভড ডিসপ্লে যুক্ত ভিভোর এই ফোনে ৫০ মেগাপিক্সেলের নাইট ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও রয়েছেন ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এই ফোনের ডিসপ্লের উপর দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেলের Eye AF সেলফি ক্যামেরাটিকে। 4600 mAh ব্যাটারির এই ভিভো ফোনটিতে (Top 5G Smartphones) রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার সাপোর্টের (VIVO Flash Charge) ব্যবস্থা।

Madhyamik Pariksha – 3 টি কারনে পিছিয়ে গেল পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষা। পর্ষদের সিদ্ধান্ত জেনে নিন।

Motorola EDGE 40
মোটোরোলা এজ ৪০ নামের এই ফোনটিতে রয়েছে ৪৪০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনটি ৬৮ ওয়াটের টার্বো পাওয়ার চার্জিং সাপোর্ট করে। এই ফোনের ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই pOLED ডিসপ্লেটির রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এই ফোনের মেন ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেল। এছাড়াও ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা (Ultra Wide Camera) আছে (Top 5G Smartphones).
Written By Nupur Chattopadhyay.

এই কার্ড করলেই পাবেন 5 লাখ টাকার সুবিধা। সম্পূর্ণ বিনামূল্যে দিচ্ছে মোদী সরকার।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment