Durga Puja Dresses – এবারের পুজোয় বাজার মাতাচ্ছে এই 5 টি পোশাক, পুজোয় সাজিয়ে তুলুন ট্রেন্ডিং নতুন স্টাইলে।

এবারের পুজোয় যে ড্রেসের বেশি চাহিদা – Durga Puja Dresses.

পুজোয় মাতুন নতুন স্টাইলে (Durga Puja Dresses). 5 টি দারুণ ট্রেন্ডিং ফ্যাশন। পুজোকে করে তুলুন আকর্ষণীয়। হাজারো পোশাকের ভিড়ে নতুন স্টাইলের সম্ভারে মাতুন। এই পুজোয় যে পোশাক গুলো বেশি বিক্রি হচ্ছে, দেখুন।

Advertisement

বাংলার এক ঐতিহ্যবাহী পূজা হলো দুর্গাপূজা। কথায় আছে- “বাঙালির বারো মাসে তেরো পার্বণ”। অর্থাৎ প্রতি মাসেই বাঙালির কোন না কোন একটা পুজো লেগেই থাকে। তবে বারো মাসের মধ্যে সবথেকে বড় উৎসব হিসেবে দুর্গোৎসবকে ধরা হয়।

Advertisement

সবাই সারা বছর ধরে এই পুজোর জন্য অপেক্ষা করে থাকে। পুজো এলে চারিদিক মেতে ওঠে রংবেরঙের আলোকসজ্জায়। সাধারণ মানুষের মধ্যে দেখা মেলে নতুন পোশাকের ঢল। আজকের আলোচনায় আমরা নতুন পোশাক নিয়েই আলোচনা করব যা বর্তমান সময়ের ট্রেন্ডিং Durga Puja Dresses.

আর হাতে বাকি মাত্র 23 দিন। আসছে মহালয়া। হিসেব মতো মহালয়ার দিন থেকেই শুরু হয়ে যায় দুর্গাপূজা। এখন থেকেই শুরু হয়ে গিয়েছে দোকানে দোকানে শপিংমলে (Durga Puja Dresses) হাটে বাজারে ভিড়। এবারের পুজোয় ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে গার্মেন্টস দোকানীরা। গত দু’বছর করোনার জন্য পুজোর কেনাকাটা ভালোমতো করতেই পারেননি অনেকে।

আসুন এবারে দেখে নেই আজকের ট্রেন্ডিং পোশাকের লিস্ট (Durga Puja Dresses). এবারের পুজোর বাজার কাঁপছে কয়েকটি ট্রেন্ডিং পোশাক। যেগুলি নিচে বিশদে আলোচনা করা হলো।

Advertisement

Co Ords Set
প্রথমেই যে পোশাকের কথা বলব, সেই পোশাকের নাম হল কো – অর্ড সেট। নামটি শুনে অবাক হলেও এই পোশাক কিন্তু আমরা অনেকেই ব্যবহার করে থাকে। এতদিন মানুষ ‘ম্যাচিং’ কথাটির সাথে বেশ পরিচিত ছিল। এই ম্যাচিংয়ের ঠিক বলতে গেলে উল্টোটা হচ্ছে কো – অর্ড সেট।

আপনার আপার এবং লোয়ার পোশাকের কালার একই থাকবে। তার মধ্যে থাকতে পারে বিভিন্ন ডিজাইন এবং অন্যান্য কারুকাজ। এখন এই ডিজাইন সাধারণ কুর্তা – পাজামা এর মধ্যেও চলে এসেছে এবারে নতুন পুজোর নতুন ট্রেন্ডিং স্টাইলের (Durga Puja Dresses) তালিকায়।

মনোক্রম ড্রেস
এবারে যে ড্রেসের কথা সেই, সেই ড্রেসের নাম হচ্ছে এমন ক্রোমাটিক আউটফিট লুক (Durga Puja Dresses). এতদিন ট্রেন্ডিং কনট্রাস্ট নিয়েই মানুষ মেতেছিল। সব সময়ই তাদের মনের মধ্যে ছিল যে কোন রংয়ের সাথে কোন রং ম্যাচ করে পড়লে আরো বেশি সুন্দর লাগবে। কিন্তু এবারের পুজো কাঁপাচ্ছে মনোক্রম ড্রেস।

চিকন কারি ড্রেস
এবার আসি অন্য একটি ধরনের ড্রেসের কথা নিয়ে। এই নতুন ড্রেসের নাম হচ্ছে চিকন কারি ড্রেস। এবারের বাজার নজর কাড়ছে চিকন কারি ড্রেস। চিকন কারি ড্রেসের বৈশিষ্ট্যগুলো সুতির উপরে চিকন কারীর কাজ। এই কাজ হতে পারে জর্জেট এর উপরে কাজ আবার হতে পারে সুতির ওপরে ডিজাইন। এই নতুন ট্রেন্ডিং স্টাইল যে বাজারে অনন্য অন্যতম তা বলা বাহুল্য।

 মহিলাদের পুজোর উপহার দেবে সরকার, কিভাবে পাবেন

ফ্লেয়ার্ড প্যান্টস
এবারে আসি এক ধরনের প্যান্টের কথা নিয়ে। এই প্যান্টের নাম হল ফ্লেয়ার্ড প্যান্টস। কি এই ফ্লেয়ার্ড প্যান্টস? বর্তমান যুগের নারীরা এই প্যান্টের সম্বন্ধে নাই জানতে পারেন। বিগত 9 এর দশকে এই প্যান্ট যেন বাজার থেকে হারিয়ে গিয়েছিল। তবে স্টাইল (Durga Puja Dresses) তো সেটাই যেটা অন্যদের থেকে আলাদা।

কারণ গত 10 বছর ধরেই বাজার কাঁপিয়েছে স্কিনি জিন্স। এই স্কিনি জিন্স পরিবর্তন হয়ে আসছে ফ্লেয়ার্ড প্লান্টস। একটা সময় সিনেমায় বেল-বটম প্যান্ট বা ফ্লেয়ার্ড প্যান্টস অনেক দেখা যেত। এখন আবার নতুন করে ফিরে আসছে সেই ফ্লেয়ার্ড প্যান্টস। এবারের পুজোয় এটা হতে পারে আপনার অন্যতম আকর্ষণ।

সবশেষে যার কথা বলব। সেটি হল শাড়ি। যা একেবারেই না বললেই নয়। বাঙালি যেন শাড়ি ছাড়া একেবারেই অসম্পূর্ণ। শাড়ি না পড়লে নারীকে কোথাও যেন একটা অপূর্ণ লাগে। আর বাঙ্গালী শাড়ি পছন্দ করে না- এটা বোধহয় বললে কেমন অবাক হবে সকলেই?

এবারের পুজোর বাজার ছেয়ে গেছে শাড়িতে। কোন ধরনের শাড়ি। শাড়িতে রয়েছে হাজারো রকমের ডিজাইন। এই শাড়ির লিস্ট যদি বলতে যাই তাহলে হয়তো লেখা আর শেষই হবে না। তাই প্রচলিত কয়েকটি পছন্দের শাড়ি (Durga Puja Dresses) নিয়ে বলছি।

ষ্টেট ব্যাংকের নতুন কড়া নিয়ম না মানলে বন্ধ হবে অ্যাকাউন্ট।

এই শাড়ির লিস্টে আছে বেনারসি শাড়ি, তাঁতের শাড়ি, চান্দেরি পছন্দ, সম্বল্পুরি শাড়ি, শিফন শাড়ি, জর্জেটের শাড়ি, তসর শাড়ি, নেটের শাড়ি, বন্ধনী শাড়ি, কাঞ্জিভারাম শাড়ি, তামিলকারী শাড়ি, পাক্কা শাড়ি, পচাম্পালি শাড়ি, গাড়ওয়াল শাড়ি ইত্যাদি।

এছাড়াও আছে আনারকোলি শাড়ি, কাঁথা স্টিচ শাড়ি, কেরালা শাড়ি, ফুলকারি শাড়ি, চিকন কারি শাড়ি, কোটা দরিয়া শাড়ি, বালুচরী শাড়ি, মঙ্গলগিরি শাড়ি, বমকাই শাড়ি, কোটা ছাড়া, ইত্যাদি। আর সবশেষে যে শাড়ির কথা একবারে না বললেই নয়, (Durga Puja Dresses) সেটি হল বেনারসি শাড়ি।

বেনারসি শাড়ির নাম না বললে যেন শাড়ির সম্ভারই অপূর্ণ থেকে যাবে। তো কি ভাবছেন? আর দেরি কেন? ঝটপট বানিয়ে ফেলুন লিস্ট। বেরিয়ে পড়ুন কোন শপিংমল (Durga Puja Dresses) বড় বাজারের দিকে। আপনার কেনাকাটা শুরু করে দিন কারণ ভিড় এখন খুবই বেড়ে গেছে সব জায়গায়।

যেখানেই যাবেন সেখানেই থাকবে লম্বা লাইন। আমাদের এই প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই শেয়ার কমেন্ট করবেন। কারণ আপনার কমেন্ট আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। ধন্যবাদ।
Written by Mukta Barai.

ষ্টেট ব্যাংকের 67 তম জন্মদিনে সবাইকে 6000 টাকা দিচ্ছে? জেনে নিন সম্পূর্ণ তথ্য।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment