Online Business – বিনা পরিশ্রমে অনলাইনে এই 3টি ব্যবসায় লাখপতি হওয়ার সুযোগ।

বর্তমানে চাকরির বাজারে খরা। তাই অনেকে ছোট খাটো ব্যবসা খুলতে চাইছে। আর Top 3 Online Business ideas বা সেরা তিনটি ব্যবসা নিয়ে আলোচনা করা হবে। যেখানে পূঁজি ছাড়াই আর শারীরিক পরিশ্রম ছাড়াই বুদ্ধি খাটিয়ে লাখ লাখ টাকা রোজগার করা সম্ভব। এক নজরে দেখে নিন, কি কি করতে হবে।

Advertisement

চাকরি না পেয়ে হতাশ হয়ে বসে রয়েছেন? আপনিও কি তাদের দলে? তাহলে এই ব্যাবসা করে জীবন গড়ার একটি চান্স অন্তত নিতে পারেন। ব্যবসার কথা উঠলেই সামনে ভেসে ওঠে বিশাল পুঁজি। তবে আজ যে ব্যবসার কথা বলবো, সেখানে পুঁজি কম, লাভ বেশি। এই ব্যবসা আপনি বাড়ি থেকেই শুরু করতে পারবেন। সঠিক ভাবে ব্যবসা পরিচালনা করলে মাস শেষে মোটা অংকের টাকা উপার্জন করতে পারবেন। তাহলে দেরি না করে এই Online Business Ideas ব্যবসাগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Advertisement

সেরা ৩টি অনলাইন ব্যবসার আইডিয়া (Top 3 Online Business ideas)

ক) ই-কমার্স ব্যবসাঃ
বর্তমান সময়ে দাঁড়িয়ে বাড়িতে বসে টাকা উপার্জন করার অন্যতম উপায় হলো ই-কমার্স ব্যাবসা। কেননা আজকের সময়ে বেশিরভাগ মানুষ বাড়িতে বসেই অনলাইনে অর্ডার করার মাধ্যমে জিনিস কিনে থাকে। শুধু মাত্র একটি মোবাইল বা কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ থাকেলেই এই ব্যবসা শুরু করা যায়।

অনলাইনে এই ব্যবসাটি (Online Business) শুরু করার জন্য আলাদা ভাবে দোকান নেওয়ার প্রয়োজন নেই, তাই বাড়ি থেকেই আপনি এই ব্যবসা প্রাথমিক ভাবে শুরু করতে পারেন। পরবর্তীতে ব্যবসা বাড়লে একটি অফিস খুলতে পারেন। ভ্যারাইটি বা মুদিখানা ইত্যাদি নানা ধরণের প্রোডাক্ট খুচরো মার্কেট থেকে কিনে, সেটা অনলাইনের মাধমে বিক্রি করতে হবে। এই ব্যবসায় বিনিয়োগ পুঁজি কম লাগে এবং নিজেই নিজের মালিক হতে পারেন। এখান থেকে লাভের পরিমানও বেশি।

আরোও পড়ুন » Electricity Bill Payment – পশ্চিমবঙ্গের কারেন্ট বিল নিয়ে চিন্তার অবসান। কমে গেল খরচ।

খ) ইভেন্ট ম্যানেজমেন্ট
বাড়িতে বসেই একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি খুলতে পারেন। অনলাইনে ব্যবসা (Online Business) করার জন্য ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসাটি আদর্শ হতে পারে। কেননা আজকের সময়ে বিয়ে বাড়ি থেকে শুরু করে যে কোনো অনুষ্ঠানের দায়িত্ব পালন করছে ইভেন্ট ম্যানেজমেন্ট। অনেকেই এই ব্যবসাটি সম্পর্কে জানেন না, তাই এর চাহিদা বেশি রয়েছে বাজারে। এটি শুরু করার জন্য প্রচার ভালো ভাবে করতে হবে। পুঁজি খুব কম লাগবে। এদিকে লাভের পরিমানও বেশি। তাই এই ব্যবসা শুরু করাই যায়।

Advertisement
APL to BPL Ration Card Change

গ) ফুড চেইনঃ
উক্ত দুটি ব্যবসার মতো ফুড চেইন ব্যবসাটিও খুব দুর্দান্ত আইডিয়া হতে পারে আপনার জন্য। এখন বেশিরভাগ মানুষ ব্যস্ত। তাই অনেক মানুষই আছেন যাদের বাড়িতে খাবার তৈরি করার সময় থাকে না, তারা বাইরে থেকে খাবার অর্ডার করে। এ ভাবে ফুড চেইন ব্যবসা বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাড়ি থেকেই এই ব্যবসা শুরু করতে পারেন। এর জন্য আপনাকে ভালো ভাবে প্রচার করতে হবে। আপনি বিভিন্ন অনলাইন সাইট থেকে খাবার তৈরি করে বিক্রি করতে পারেন আবার গ্রাহকের বাড়িতে গিয়েও দিয়ে আসতে পারেন। এই Online Business শুরু করতে পুঁজি কম লাগে এবং লাভের পরিমানও বেশি।

আরোও পড়ুন » Education Policy – আর্থিকভাবে দুর্বল পড়ুয়াদের জন্য দারুন ঘোষণা। উপকার হবে কোটি কোটি পড়ুয়ার।

উপরের যে ব্যবসা টি আপনার ভালো লাগবে সেটিই শুরু করুন। তবে মনে রাখবেন, বর্তমানে মার্কেটিং ও টেকনিক্যাল জ্ঞান ছাড়া ব্যবসায় টিকে থাকা সম্ভব নয়। তাই ব্যবসা শুরুর সাথে সাথেই সততা ও ব্রান্ড ইমেজ ধরে রাখবেন। এই বিষয়ে কোনও প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment