TET 2022 Notification – পশ্চিমবঙ্গে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, এই মুহুর্তের বড় খবর, বিস্তারিত জানুন।

TET 2022 Notification West Bengal, Teachers Recruitment 2022: দ্রুত শিক্ষক নিয়োগ করতে চায় রাজ‍্য, কবে কীভাবে শুরু হবে প্রক্রিয়া, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

একের পর এক মামলা। শিক্ষক নিয়োগ (TET 2022 Notification) নিয়ে জটিলতার শেষ হচ্ছে না। স্কুলের শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়ে মামলা চলছে কলকাতা হাইকোর্টে। CBI তদন্ত চলছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর নাম জড়িয়েছে এই মামলায়।

Advertisement

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিল করা হয়েছে। আর এরই মধ্যে নতুন করে শিক্ষক নিয়োগ কবে (TET 2022 Notification) হবে, এই নিয়ে বড় ঘোষণা রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রীর। গতকাল তিনি জানান, এই ধরনের আইনি জটিলতার জন্যই রাজ্যে নতুন করে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া আটকে গিয়েছে বলে জানান শিক্ষা মন্ত্রী ব্রাত‍্য বসু।

Advertisement

এদিন তৃণমূল ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে জানান, দ্রুত রাজ্যের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগ )(TET 2022 Notification) করে তৈরি হওয়া শূন্য পদ পূরণ করতে চাইছি। শিক্ষা ব্যবস্থাকে পুনরায় ঢেলে সাজানো হচ্ছে। যদিও এই মুহূর্তে সার্ভার রুম বন্ধ থাকার কারণে কাজে সমস্যা হবে। তবে আশা করছি, মহামান্য আদালত সুবিচার করবেন।

প্রসঙ্গত, 2016 সালে রাজ্যের সরকারি স্কুলগুলিতে শেষ নিয়োগ (TET 2022 Notification) প্রক্রিয়া হয়। তারপর থেকে বহুদিন শিক্ষক নিয়োগ হয়নি। 2015 সালে শেষবার সমস্ত স্কুলে শিক্ষা কর্মী নিয়োগ হয়েছে। ফলে সরকারি স্কুলগুলিতে শিক্ষক এবং শিক্ষা কর্মীর সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। বহু স্কুলে শূন্য পদ তৈরি হয়েছে। এছাড়া প্রত বছর বিএড করা বেকারের লাইন ও দীর্ঘ হচ্ছে। অনেকের বয়স পার হয়ে যাচ্ছে। এই প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, শিক্ষক নিয়োগ করা হবে ধাপে ধাপে। প্রয়োজনে 3 বছর সময় লাগতে পারে।

টেট মামলা নিয়ে রাজ্য সরকারের উল্টো চাল, হাসি ফিরছে প্রাথমিক শিক্ষকদের?

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কথায়, রাজ্য সরকার শিক্ষক নিয়োগ করতে চায়। আদালতের নির্দেশ পেলে সেই প্রক্রিয়া শুরু করে দেওয়া হবে। রাজ্য স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের (TET 2022 Notification) এই জটিলতার পরিস্থিতির মধ্যেই এই কথা জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

যদিও এই প্রসঙ্গে শিক্ষক সঙ্গঠনের এক কর্তা জানান, “ওনাদের কোথায় সরকার নিয়োগ দিচ্ছে, আর আদালত আটকে দিচ্ছে। বলি, টাকা টা কে খেয়েছে, শুনি? নেতারা টাকা খেয়ে জাল লিস্ট দেবেন, আর আদালতে মামলা হবে না?”
Written by Rajib Ghosh.

চাকরি নেই, ঝোঁক বাড়ছে ইউটিউবার হওয়ার, রহস্য উন্মোচন?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment