Advertisement
Telecom News
Advertisement

Telecom News – Jio-র মতো Amazonও বাজারে টেলিকম পরিষেবা দেবে, 2 বছর সব ফ্রী

ভারতের টেলিকম সংস্থাগুলোর (Telecom News) মধ্যে রীতিমতো টক্কর শুরু হয়ে গিয়েছে। কে কত বেশি সুবিধা দিয়ে গ্রাহকদের টানতে পারে। Jio, Airtel, VI, BSNL একে অপরের সঙ্গে প্রতিযোগিতা শুরু করেছে। Reliance Jio-র ধাক্কায় Vodafone Idea-র ব্যবসা যথেষ্ট সমস্যায় এসে দাঁড়িয়েছে। VI-এর শেয়ার দর বেশ কয়েক বছর ধরেই নিম্নগামী। কিন্তু দেখা গেল, দু’দিন আগেই শেয়ার মার্কেটে VI-এর দর যথেষ্ট ঊর্ধ্বগামী হয়েছে।

Advertisement

তার কারণ হিসেবে জানা যাচ্ছে, মার্কিন ই-কমার্স কোম্পানি অ্যামাজন ভোডাফোন আইডিয়ায় 20 হাজার কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারে। এই খবর এর পরেই সংস্থার শেয়ারদর প্রায় 5 শতাংশ বেড়ে গিয়েছে। (Telecom News)

ভোডাফোন আইডিয়া দেশের তিন নম্বর টেলিকম সংস্থা। মূলধন বাড়ানো এবং ঋণ পরিশোধের জন্য বিনিয়োগকারী খুঁজছে। কারণ কোম্পানির নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য বিনিয়োগ প্রয়োজন। (Telecom News)

Advertisement

ভোডাফোন আইডিয়া এর আগে সরকারি হস্তক্ষেপের জেরে দেউলিয়া হওয়ার হাত থেকে বেঁচে গিয়েছে। চলতি বছরের জানুয়ারিতে জানিয়েছিল, বকেয়া ঋণ এবং সুদের পরিমাণ ইক‍্যুইটিতে রূপান্তর করার অনুমোদন দিয়েছে সংস্থার সাধারন সভা। সেটা হলে VI-তে সরকারের শেয়ার থাকবে 35.8 শতাংশ।

কলকাতায় আসছে BSNL 5G চিন্তায় মুকেশ আম্বানি

কোম্পানিতে ভোডাফোন গোষ্ঠীর অংশীদারিত্ব হবে 28.5 শতাংশ এবং আদিত্য বিড়লা গোষ্ঠীর অংশীদারি 17.4 শতাংশ। মার্চেই কোম্পানির লোকসান হয়েছে 6 হাজার 567 কোটি টাকা। জানা গিয়েছে, Amazon VI-এর ব্যবসায় 20 হাজার কোটি টাকা ঢালতে পারে। বিগ বাজার রিলায়েন্স এর সঙ্গে এদের এখন টক্কর চলছে। যদি টেলিকম সংস্থায় অ্যামাজন বিনিয়োগ করে, তাহলে জিওর সঙ্গে জোর লড়াই হতে চলেছে মার্কিন সংস্থার। (Telecom News)

EK24 News

একটা সময়ে VI-এ’র শেয়ার 4.81% লাফিয়ে BSE-তে 9.36 টাকায় চলে গিয়েছিল। দুই দিনে টেলিকম কোম্পানির স্টকের দাম বেড়েছে 7.33 শতাংশ। তবে এখনো 50, 100 এবং 200 দিনের গড়ের নিচে রয়েছে। ভোডাফোন আইডিয়ার Mcap বেড়ে 30 হাজার কোটি টাকা হয়েছে।
Written by Rajib Ghosh.

Advertisement

প্রতারণা এবং ঝামেলা ছাড়াই 50 টাকার এই স্পেসাল নোট লাখ টাকায় বেচুন

মাধ্যমিকের পর এবার উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশ নিয়েও বড় আপডেট, দেখুন কবে বেরোবে রেজাল্ট

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement