Advertisement
icc t20 world cup 2022
Advertisement

2021 সালের  T-20 বিশ্বকাপ (T20 World Cup 2022) শেষ হতে না হতেই ২০২২ সালের টি২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি (ICC)। আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে চলেছে  T-20 বিশ্বকাপ। ১৬ অক্টোবর ২০২২ থেকে শুরু হবে T20 বিশ্বকাপ। ফাইনাল হবে ১৩ নভেম্বর ২০২২।

Advertisement

T20 World Cup 2022 নিয়ে আইসিসি জানিয়েছে, অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে এই টুর্নামেন্ট। সেগুলি হল, ব্রিসবেন, গিলং, হোবার্ট, পার্থ, সিডনি, অ্যাডিলেড ও মেলবোর্ন। তার মধ্যে ৯ নভেম্বর সিডনি ও ১০ নভেম্বর অ্যাডিলেডে হবে দুটি সেমিফাইনাল। ফাইনাল হবে মেলবোর্নে।

icc t20 wc 2022 schedule

প্রসঙ্গত উল্লেখ্য ২০২০ সালে মেয়েদের টি২০ বিশ্বকাপের ফাইনালও হয়েছিল মেলবোর্নে। সেই ম্যাচে রেকর্ড ৮৬ হাজার ১৭৪ দর্শক হয়েছিল।

Advertisement

আইসিসি (ICC) এর তরফে জানানো হয়েছে, মেয়েদের বিশ্বকাপের সাফল্য বিচার করে ২০২২ সালের বিশ্বকাপের (T20 World Cup 2022) সূচি তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই ১২টি দেশ ফাইনাল রাউন্ডে খেলতে পারবে। তবে আরও আটটি দলকে যোগ্যতা অর্জন পর্বে জিতে এই প্রতিজোগিতায় অংশগ্রহণ করতে হবে। আগামী বছর ওমান ও জিম্বাবোয়েতে হবে সেই  যোগ্যতা অর্জন পর্ব। সেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং আরও চারটি দেশ খেলবে। তাদের নাম এখনও জানায়নি আইসিসি।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement