Business Idea – নতুন বছরে ব্যবসার আইডিয়া। সারাবছর সন্মানের সাথে নিশ্চিত রোজগার করুন।

ব্যবসার আইডিয়া বা Business Idea এই সম্পর্কে এখনকার যুব সমাজের অনেক বেশি আগ্রহ আছে। কারণ এখন কেউই আর অন্যের কথায় চলতে পছন্দ করে না। প্রত্যেকেই নিজে নিজের কাজ করে আত্মনির্ভর (Self Independent) হতে চাইছে। এছাড়াও আজকাল চাকরির (JOBS) বাজার যে রকম পড়েছে তাতে ব্যবসার (Business Idea) মাধ্যমেই নিজেদের প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখে থাকে দেশের একাংশ তরুণ তরুণীরা। কিন্তু ব্যবসা তো আর শুরু করবো বললেই হলো না।

Advertisement

Business Idea To Start In 2024.

ব্যবসার (Business Idea) নিয়ম কানুন সব জেনে যদি ব্যবসা করা যায় তবেই তাতে লাভ হওয়ার সম্ভাবনা থাকে। যেমন আপনি যদি এমন একটা জিনিসের ব্যবসা শুরু করেন যার কোন চাহিদা বর্তমানে বাজারে নেই, সে ক্ষেত্রে আপনি যত বিনিয়োগই করুন না কেন সেই ব্যবসা জীবনে উন্নতি লাভ করবে না। তাই আজ আমরা আপনাদের কাছে নিয়ে এসেছি এমন একটি দুর্দান্ত ব্যবসার উপায় (New Business Ideas) যেটি একবার শুরু করলে জীবনে প্রতিষ্ঠা পাওয়ার আর কোন চিন্তা আপনাদের করতে হবে না। দেখে নিন কি ব্যবসার কথা বলা হচ্ছে।

Advertisement

জামা কাপড় তো আমাদের সবার নিত্য প্রয়োজনীয় জিনিস। তাই আজ রয়েছে নতুন বছরের জন্য এমন একটি গার্মেন্টস এর ব্যবসা (Business Idea), যেটি শুরু করলে এক মাসের মধ্যে আপনার টাকা ডবল (Double Money) হয়ে ফেরত আসবে। আজকাল বেশিরভাগ মানুষ টি-শার্ট পড়তে পছন্দ করেন। যে কোনো বয়সের নারী পুরুষ নির্বিশেষে সকলে ব্যবহার করতে পারেন এই পোশাকটি।

পাশাপাশি এটি অত্যন্ত স্বাচ্ছন্দ্যময় হওয়ায় এবং যে কোনো ধরনের কার্যক্ষেত্রে ব্যবহার করতে পারায় এর জনপ্রিয়তা অত্যন্ত বেশি। আর আসল কথা হল এখন বেশিরভাগ মানুষেরই আর দোকানে গিয়ে ম্যাপ দিয়ে জামা কাপড় বানানোর সময় নেই তাই এই ব্যবসা (Business) আরও অনেক চলবে। তাই আপনি যদি টি-শার্টের ব্যবসা (T-Shirt Business Idea) শুরু করেন তবে মাসের শেষে উচ্চ আয়ের সম্ভাবনা রয়েছে।

কি লাগবে ব্যবসার জন্য

  • যে কোনো ব্যবসা শুরু করতে গেলেই প্রথমে লাগে মূলধন। তবে T-Shirt Business Idea অত্যন্ত কম বিনিয়োগ করেই আপনি শুরু করতে পারেন। ধরে রাখুন ন্যূনতম ১৫০০০ টাকা থাকলেই আপনি করতে পারবেন এই ব্যবসা।
  • এরপর লাগবে কিছু টি-শার্ট। আপনি বাজার থেকে টি-শার্ট কিনে আনতে পারেন ব্যবসার জন্য। আর যদি আপনার ঘরে সেলাই মেশিন থাকে তবে নিজেই বানিয়ে নিতে পারেন T-Shirt. সে ক্ষেত্রে আপনারই খরচা বাঁচবে।
  • তৃতীয় যে জিনিসটি লাগবে সেটি হল একটি প্রিন্টিং মেশিন। টি-শার্টের ওপর বিভিন্ন ডিজাইন প্রিন্ট করা থাকলে দেখতে ভালো লাগে। অনেক মানুষই প্লেন টি-শার্ট এর বদলে প্রিন্টেড টি শার্ট পছন্দ করেন। তাই একটি প্রিন্টিং মেশিন রাখা অত্যন্ত জরুরি।

কিভাবে করবেন ব্যবসা?

প্রথমে বাজার থেকে কিছু প্লেন টি শার্ট কিনে আনুন। একবারে বেশি কেনার দরকার নেই। প্রথমে অল্প মাল তুলে ব্যবসা (Business Idea Small) শুরু করুন। যদি লাভ বেশি হয় তখন আরো কিনবেন। এরপর সেই প্লেন টি শার্ট গুলিকে প্রিন্টিং মেশিনের মাধ্যমে বিভিন্ন রকম ডিজাইন দিয়ে প্রিন্ট করুন। যেমন অনেকে ফুল, গাছ, যানবাহন, বিভিন্ন তারকা বা কার্টুন চরিত্র, বিভিন্ন লেখা ইত্যাদি জামার ওপর প্রিন্ট রাখতে পছন্দ করেন।

Advertisement
Low Investment Business Ideas (ব্যবসার আইডিয়া)

এই সমস্ত ডিজাইন গুলি বেশি পরিমাণে করুন। সব হয়ে গেলে টি-শার্ট গুলিকে বিক্রি করতে শুরু করুন। আপনি নিজের আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধবদের মধ্যে এগুলি বিক্রি করতে পারেন অথবা চাইলে বিভিন্ন দোকানের সঙ্গেও চুক্তি করে রাখতে পারেন। মাল তৈরি করে সরাসরি তাদের কাছে ডেলিভারি দিলেই টাকা আসবে আপনার কাছে। এরপর যত বেশি লোকে পছন্দ করবে, তত বেশি অর্ডার (Unique Business Idea) পাবেন আপনি।

সারা জীবন চলবে এই ব্যবসা, 10% পর্যন্ত রিটার্ন পাবেন বিনা কোন পরিশ্রমে!!

কত টাকা লাভ

এই ব্যবসায় (Business Idea) এক মাসে ভালো লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি যদি ঠিকঠাক ব্যবসা চালাতে পারেন তবে এখানে দিনে ১০০০ থেকে ২০০০ টাকা আপনার সহজেই রোজগার হয়ে যাবে অর্থাৎ মাসে আপনি ৩০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত কামাতে পারবেন। যদিও বড় ব্যবসা (My Business) গুলি লাভ দিয়ে যদি আপনি বিচার করেন তবে এটি কিছুই নয়। তবে ধৈর্য ধরে করতে পারলে ভবিষ্যতে এটাই আপনাকে লাখপতি করে তুলতে পারে।
Written by Nabadip Saha.

ঘরে বসে ব্যবসার সুযোগ। মাত্র 25 টাকায় কিনে 100 টাকায় বিক্রয় করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment