Advertisement
Summer Vacation West Bengal
Advertisement

Summer Vacation West Bengal – পশ্চিমবঙ্গে গরমের ছুটি দেওয়া নিয়ে রাজ্যকে হলফনামা পেশের নির্দেশ।

তীব্র গরমের করনে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে (Summer Vacation West Bengal) গত ২রা মে থেকে টানা দেড়মাস গরমের ছুটি দেয় রাজ্য সরকার। আর দীর্ঘ ২ বছর যেহেতু স্কুল কলেজ বন্ধ ছিলো, তাই এই মুহুর্তে স্কুল কলেজ বন্ধ করলে পড়াশোনার বিপুল ক্ষতি হবে, এবং বর্তমানে তাপমাত্রা কমেছে এই কারনে স্কুল খুলে দেওয়ার দাবীতে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। আর আজ সেই মামলার শুনানী ছিলো।

Advertisement

উক্ত মামলায় কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারের কাছে গরমের ছুটি (Summer Vacation West Bengal) দেওয়ার অর্ডার এবং কারন জানতে চেয়ে হলফনামা চাইলো। কলকাতা হাইকোর্ট সূত্রে জানা গেছে, সেই কারন খতিয়ে দেখে আদালত তার সিদ্ধান্ত জানাবে। আগামী ১৯শে মে মামলাটির পরবর্তী শুনানী।

আজ কোলকাতা হাইকোর্টে মামলাকারী পক্ষের আইনজীবী জানান দীর্ঘ দুই বছর ধরে স্কুল কলেজ বন্ধ। পড়াশোনা হয়নি নিয়মিত। এই পরিস্থিতিতে স্কুল কলেজ বন্ধ থাকলে পড়ুয়াদের পড়াশোনার ক্ষতি হবে। তাছাড়া বর্তমানে আবহাওয়া স্কুল কলেজ খোলার অনুকূলে। তাই শীঘ্রই স্কুল কলেজ খুলে দেওয়া হোক। Summer Vacation West Bengal

Advertisement

এরপর আদালত রাজ্য সরকারকে হলফনামা পেশের নির্দেশ দেয়। রাজ্যকে আগামী ১৯শে মে এর মধ্যে হাইকোর্টে হলফনামা পেশ করতে হবে। ১৯শে মে মামলার পরবর্তী শুনানী। Summer Vacation West Bengal

আমূল বদলে যাচ্ছে উচ্চমাধ্যমিকের নিয়ম, জানতেই হবে

অর্থাৎ আপাতত ১৯শে মে পর্যন্ত রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী স্কুল কলেজ বন্ধই থাকবে। ১৯ শে মে আদালত যা সিদ্ধান্ত জানাবে তার উপর স্কুল খুলবে কিনা, নির্ভর করছে। Summer Vacation West Bengal

EK24 News

প্রসঙ্গত গরমের ছুটি ঘোষণার পরদিন থেকেই রাজ্যের তাপপ্রবাহ কমতে থাকে। অন্যদিকে আবহাওয়া দপ্তর জানাচ্ছেন অশনি ঘূর্ণিঝড়ের কারনেই এই তাপমাত্রা কমেছে, এরপর আবার তাপ্প্রবাহ আসতে পারে। কারন পশ্চিমবঙ্গে বর্ষা আসার সময় ৮ থেকে ১৪ই মে।

Advertisement

আরো পড়ুন, মাত্র ২০ টাকার কমে ৩০ দিনের ভ্যালিডিটি

এই মুহুর্তে স্কুল কলেজ খোলা নিয়ে আপনার কি মতামত, নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এদিকে আপাতত ১৯শে মে পর্যন্ত বন্ধই থাকছে স্কুল কলেজ। পরবর্তী আপডেট পেতে EK24 News এর সঙ্গে থাকুন।
প্রতিবেদক – বকলম

“গ্রীষ্মের ছুটি কমে গিয়ে 12 মে থেকে খুলছে স্কুল?” Viral পোস্ট

দুর্নীতি রুখতে নয়া ধাঁচে এবার শিক্ষক নিয়োগ পরীক্ষা, কি কি পরিবর্তন

Advertisement
Advertisement
20 thoughts on “Summer Vacation West Bengal – স্কুল কলেজে গরমের ছুটি নিয়ে রাজ্যকে কি নির্দেশ দিলো কলকাতা হাইকোর্ট।”
  1. যেহেতু 18 ই মে এর পর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আবার তাপপ্রবাহ আসতে পারে তাই জন্য একটা অভিভাবক হয়ে আমার মতামত হট করে স্কুল-কলেজ খুলে না দেয়া যদি খুলে দেয় এই গরমে ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠন অসম্ভব হয়ে পড়বে।

  2. As soon as possible school open hoya uchit.. Bachha ra ektu ektu kore normal life e firchilo r tokhoni ei decision..Onek khoti hoyeche r chuti chai na.. Online e sob kichu hoy na.. practical class o ki online e possible? Amader country to Torrid zone e.. Ekhane ei weather hobe etai savabik. Tar jonno kichu teachers & parents ra chuti chaichen kno seta clear na. School joto taratari somvob khule jak etai chai…

  3. Advertisement
  4. যে কারণে গরমের ছুটি সেটা তো এখন নেই অর্থাৎ গরম নেই তাহলে school কে 20th may থেকে খুলে দিলে অসুবিধা কোথায়????. শিক্ষাই আমাদের সমাজের মূল মন্ত্র, শিক্ষাই পারে সমাজ কে এগিয়ে নিয়ে যেতে, শিক্ষাই পারে আগামী দিনে আরো ভালো মানুষের জন্ম দিতে.

  5. Advertisement
  6. গত ফেব্রুয়ািতে আমাদের 3rd সেমিস্টার exam হলো। তারপর আবার june মাসে exam হবে । আমরা কিভাবে 6মাসের syllabus 3 মাসে শেষ করবো । আমাদের 4thসেমিস্টার exam টা দয়াকরে online এই হোক।।

  7. দাবদাহ কমেছে না গাত্রদাহ বেড়েছে এটা বোঝাই দুষ্কর। এক এক সময়ে মনে হয় যে এক ঝলক ঠান্ডা বাতাস দিলেও বোধ হয় এরা স্কুল খোলার তোড়জোড় শুরু করে দেওয়ার জন্য আন্দোলন করতে শুরু করবে। দুপুরে বাড়ি থেকে বাচ্চাগুলোকে তাড়িয়ে নিজেরা অফিসের ঠান্ডা ঘরে “কী গরম, কী গরম” করতে করতে কার্যক্রমে জলত্যাগ করবে। বাচ্চাগুলোর কিছু হলে মাষ্টার পেটানো তো আকছার হচ্ছে। মোট কথা, বাচ্চা একটা গেলে পাঁচটা হবে, তবু মাষ্টারগুলো যেন বাড়ি বসে না থাকে।

  8. Advertisement
  9. Jara ac moddey bose thake tara ki kore janbe school clg a jete gorome ki kosto hoi ,jara school clg opening er kotha bolche tara ac Gari kore furti korte school clg a jai .karon jodi porar ato shok thake tahole online ai valo kore pora jai. Government sobar kotha matate reke thik sidanto niyeche.

  10. School খোলা uchit jehetu online a thikthak porata hoyna, jar jokhn খুশি attend kor6e jokhn খুশি absent hocche, attendance দিয়ে gayeb hoye ja66e, r teacher der songe sorasori interact na hoar fole teacher o bujhte par6e না baccha thikthak বুঝেছে কি না, school khulle পোড়াশোনায় onek সুবিধা বাড়বে তাই student plus teacher uvoy chai school khuluk.

  11. Advertisement
  12. School টা খোলা হোক…. তাপমাত্রা অনেক কমে গেছে … এবার তো আবার বর্ষা এসেছে বলে ছুটি ঘোষণা করা হবে…. বাচ্চা গুলো কি করে পড়া শোনা করবে??? শিক্ষকদের সান্নিধ্য এ না এলে পড়াশুনা সম্ভব নয়… তাই স্কুল টা খোলা অতি অবশ্যই দরকার.

  13. Advertisement
  14. It’s very important to open school. Already 2 years has gone totally wasted. Specially the senior students of Class IX To XII and college goers are suffering the most. By doing this type of things we are actually destroying our next generation’s future. Our kids are not experiencing their school life. By closing school for so many days we are deliberately shattering our next generations life. By closing schools now without any reason we are doing a sinful act. I beg to all those authorised bodies to allow students to go back to their school as soon as possible. Please open all schools of west bengal as soon as possible.
    Regards
    Pia

  15. এখন স্কুল খোলা উচিত নয় বলে মনে করি যদি ও আমি একজন স্কুল ছাত্রী।আমাদের দিকে তাপমাত্রা এখনো 32°-35°c এর মধ্যে রয়েছে।যার ফলে
    রোদের তাপ এখন ও প্রচুর।আমরা যারা পায়ে হেঁটে ও সাইকেল এ করে বিদ্যালয় এ যাই আমাদের প্রচণ্ড কষ্ট হয়।তাই তীব্র দাবদাহ এর কথা মাথায় রেখে ঠান্ডা আবহাওয়ার আগমন ঘটলে বিদ্যালয় খোলা উচিত।

    1. School college khule deoa hok.karon 2yr corona jonno chelemeyeder porasona onek khoti hoache aber ei etodin chuti thakle chele meyeder onek khoti hobe porasonar .

  16. School must be opened the govt should understand the present condition of education system….if in not day time but in morning time the school must be opened….

  17. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement