Advertisement
Summer Vacation West Bengal
Advertisement

Summer Vacation – গরমের ছুটি চলবে।

গরমের ছুটি (Summer Vacation) নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। কিন্তু এখনই স্কুল খুলছেনা, তা কার্যত এদিন স্পষ্ট করলো রাজ্য স্কুল শিক্ষা দপ্তর। এই মূহুর্তে স্কুলে অফলাইন ক্লাস নিয়ে বড় খবর।

Advertisement

স্কুলগুলিতে গরমের ছুটি (Summer Vacation) চলছে। ইতিমধ্যে সেই বিষয়কে কেন্দ্র করে শিক্ষা মহলে বিভিন্ন ধরনের আলোচনা চলছে। তীব্র গরমের কারণে রাজ্য সরকার স্কুলগুলিতে নির্ধারিত সময়ের আগেই ছুটি ঘোষণা করে দেয়। স্কুলগুলিতে ছুটি ঘোষণা হওয়ার পর যেরকম একদিকে সিলেবাস(Syllabus) ছাত্র-ছাত্রীদের গঠন পাঠনের সময় নিয়ে বিভিন্ন আলোচনা শুরু হয়েছে, অন্যদিকে আবার স্কুল বন্ধ থাকলেও পড়ুয়াদের জন্য মিড-ডে-মিল (Mid-Day-Meal) বরাদ্দ করা হচ্ছে।

আর গতকাল শিক্ষা দপ্তরের এক বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্য জানায় তীব্র গরমে রাজ্যের স্কুল বন্ধ রয়েছে (Summer Vacation). তাই মে মাসের জন্য বরাদ্দকৃত খাদ্যদ্রব্য আগামী ২৩ তারিখের মধ্যে সমস্ত পড়ুয়াদের দিয়ে দেওয়া হবে। আর এই বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্য স্পষ্ট করে দিলো, মে মাসে অন্তত স্কুল খুলছে না।

Advertisement

বড় ঘোষণা, আগামী সপ্তাহেই মাধ্যমিকের রেজাল্ট এই নতুন ওয়েবসাইটে

তবে মিড ডে মিল, ও স্কুল ইউনিফর্মের মাপ নিতে পড়ুয়াদের অন্তত দুই দিন স্কুলে যেতে হবে। এবং শিক্ষকদের মিড ডে মিল, ও স্কুল ইউনিফর্ম এর মাপ নেওয়ার জন্য স্কুলে যেতে হবে ওই কদিন। অন্যদিকে স্কুল বন্ধ (Summer Vacation) থাকায় প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় অনেক শিক্ষকই স্কুলে মিড ডে মিল দিতে আসেননি। এবারটা যেন সেরকম না হয়, এই ব্যাপারেও সতর্ক করা হয়েছে, বিদ্যালয় পরিদর্শকের কার্যালয় থেকে।

 সিলেবাস বদলাচ্ছে, মাধ্যমিকের পর সায়েন্স আর্টস না কমার্স

অন্যদিকে আজ গরমের ছুটিতে স্কুল বন্ধ সংক্রান্ত মামলার শুনানী ছিলো হাইকোর্টে। কিন্তু স্কুল খোলা নিয়ে রাজ্যকে শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও পর্যন্ত কোনও নির্দেশ দেয়নি আদালত। এদিকে আগামী সপ্তাহ থেকে হাইকোর্টেও গরমের ছুটি পড়ে যাচ্ছে, তাই এই মাসটা স্কুলে অফলাইন ক্লাস হবেনা, কার্যত তা ধরে নেওয়াই যায়। Summer Vacation

EK24 News

ব্যাংক থেকে আর ইচ্ছেমত টাকা তোলা, জমা নয়, ট্যাক্স লাগবে, কড়া নিয়ম RBI এর

অন্যদিকে আগামী সপ্তাহে মাধ্যমিকের রেজাল্ট, সেই দিকদিয়ে বিভিন্ন স্কুলে প্রস্তুতি চলছে। আর জোর কদমে রেজাল্ট তৈরির কাজ চলছে বোর্ডে(WBBSE). স্কুল বন্ধ থাকলেও রেজাল্ট ও মার্কশীট দিতে সমস্যা না হয়, সেই ব্যাপারে স্কুলে স্কুলে সতর্ক থাকতে বলা হয়েছে।

Advertisement

পশ্চিমবঙ্গে অনলাইনে পরীক্ষা হবে, তবে অফলাইনে কোন কোন পরীক্ষা হবে এক নজরে

Advertisement
Advertisement
3 thoughts on “Summer Vacation – গরম কমলেও বন্ধ থাকবে স্কুল, তবে এই কদিন স্কুলে যেতে হবে, নতুন বিজ্ঞপ্তি।”
  1. শিক্ষা ব্যবস্থার গা* মেরে দিচ্ছে।

  2. পশ্চিমবঙ্গের বাইরে গিয়ে বাস করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement