Advertisement
Summer Vacation West Bengal extended
Advertisement

Summer Vacation West Bengal – পশ্চিমবঙ্গে আবার বেড়ে গেল গরমের ছুটি।

১৫ই জুন পর্যন্ত পশ্চিমবঙ্গে গরমের ছুটি (Summer Vacation West Bengal) থাকলেও তীব্র গরম ও উচ্চ আদ্রতার জন্য আবার বাড়লো গরমের ছুটি। এইমাত্র শিক্ষা দপ্তর বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করলো। কি কি বলা হয়েছে, কবে খুলবে স্কুল দেখে নেওয়া যাক।

Advertisement

গরমের ছুটি নিয়ে রাজ্যে একদিকে মামলা চলছে, অন্যদিকে শিক্ষক ও অবিভাবকদের স্কুল খুলে দেওয়ার আর্জি চলছে, কিন্তু এরই মধ্যে গরমের কারনে আবার বেড়ে গেল গরমের ছুটি (Summer Vacation West Bengal). রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে বাড়ানো হচ্ছে স্কুলগুলিতে গরমের ছুটি। ২৭শে জুন পর্যন্ত করা হচ্ছে গরমের ছুটি।

আজ কিছুক্ষণ আগেই এই মর্মে নির্দেশিকা জারি করছে পশ্চিমবঙ্গ রাজ্য স্কুল শিক্ষা দফতর (School Education Department)। ছুটি ঘোষনার পর কিছুদিন গরম কমলেও, স্কুল খোলার সময় যখন হলো, বিগত কয়েকদিন ধরে গরম বাড়তে থাকায় এই সিদ্ধান্ত রাজ্যের। এই গরমে নাজেহাল হয়ে যাচ্ছে সকলেই। (Summer Vacation West Bengal)

Advertisement

আগের ঘোষণা অনুযায়ী ১৫ তারিখ ছিলো ছুটির শেষ দিন, কিন্তু এবার তা বাড়ানো হল আরও দুই সপ্তাহ। গরমের তীব্রতা নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১৩ তারিখ হয়ে গেলেও এখনও বর্ষার দেখা মেলেনি। আবহাওয়া দপ্তরের কথা অনুযায়ী বঙ্গে বর্ষা এবার আগে ঢুকবে, কিন্তু বাস্তবে তা হচ্ছেনা।

আরো পড়ুন, Best Investment Plan 2022 – ৮ থেকে ৮০, পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগে করলেই জীবন নিশ্চিত

তাই এই পরিস্থিতিতে সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি আরও ১২ দিন বেড়ে গেল। অর্থাৎ আগামী ২৮ই জুন খুলছে রাজ্যের স্কুল। আর সংবাদ সুত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত রোব বারই, এই বিষয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন। (Summer Vacation West Bengal)

EK24 News

আর সেদিনই সিদ্ধান্ত হয়েছে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation) থাকলেও তা আরও ১২ দিন বাড়ানো হচ্ছে। বেসরকারি স্কুলগুলিও যাতে এই নির্দেশিকা মানে সেই মর্মে স্কুল কর্তৃপক্ষগুলিকে অনুরোধ জানাবে রাজ্য (Summer Vacation West Bengal)।

Advertisement

এই সপ্তাহে 4 দিন বন্ধ থাকবে ব্যাংক, ব্যাংকে যাওয়ার আগে দেখুন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement