Advertisement
Summer Vacation In west Bengal
Advertisement

Summer Vacation – গরমের ছুটি নিয়ে বড় সিদ্ধান্ত

দুই বছর পর স্কুল কলেজ খুলেছে, আর তীব্র গরম পড়ায় আবার ছুটি (Summer Vacation) ঘোষণা করা হয়েছে। কিন্তু স্কুল কলেজ খোলার পর শিক্ষক অধ্যাপকেরা ক্লাস নিয়েই বুঝেছেন, এই দুই বছরে শিক্ষার্থীরা অনেক কিছুই ভুলে গেছে। আর এই দেড় মাস ক্লাস হওয়াতে কিছুটা মেকাপ করা গেছে। আর তার মধ্যে আবার নতুন করে দীর্ঘ ছুটি পড়ে যাওয়ায় আবার পড়াশোনার ব্যাপক ক্ষতি হবে বলে মনে করছেন শিক্ষক থেকে অবিভাবকেরা।

Advertisement

যার জেরে রাজ্য শিক্ষা দপ্তরের ছুটি (Summer Vacation) দেওয়ার সিদ্ধান্তের পুনর্বিবেচনার আবেদন জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়। আর গত ৮ তারিখ সেই মামলা গৃহীত হয়। ১৯শে মে মামলাটির পরবর্তী শুনানী। আর তার আগেই গরমের ছুটি নিয়ে নয়া সিদ্ধান্ত।

গতকাল রাজ্য উচ্চ শিক্ষা দপ্তর থেকে জানানো হয়েছে আগামী ১৫ই মে এর পর অর্থাৎ ১৬ মে থেকে পশ্চিমবঙ্গ রাজ্য বিশ্ববিদ্যালয় (West Bengal State University) বা বারাসাত বিশ্ববিদ্যালয় গতকাল এই বিজ্ঞপ্তি জারি করেছে। অন্যদিকে কলকাতা বিশ্ববিদ্যালয় ও আগামী ১৬ ই মে থেকে খুলতে পারে। Summer Vacation

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গরমের ছুটি (Summer Vacation) দেওয়ার পর থেকেই বিতরক শুরু হয়েছে, আর তার পরেই এই সিদ্ধান্ত। তবে নিয়মিত কবে থেকে অফলাইন ক্লাস শুরু হবে তা এখনো জানানো হয়নি। এদিকে স্কুল কবে খুলবে, সেই বিষয়েও শিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে, এই বিষয়ে ভাবনাচিন্তা চলছে।

 অনলাইনে মোবাইল থেকে দেখে নিন এ সপ্তাহের লটারির রেজাল্ট

তবে আগামী ১৯শে মে যেহেতু গরমের ছুটি (Summer Vacation) নিয়ে মামলা রয়েছে, তাই ১৯শে মে তে আদালতের সিদ্ধান্ত কি হয়, তার পর সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেই মনে করছেন অনেকে। যদিও ১৯শে মে এর পর আবার গরমের ছুটি পড়ে যাচ্ছে আদালতে। তাই ১৯ তারিখের মধ্যে এই মামলা শেষ না হলে স্কুল বন্ধই থাকবে, যদিনা শিক্ষা দপ্তর নতুন কোনও সিদ্ধান্ত না নেয়।

EK24 News

এবার মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাশ করলেই পাবে এই ৫টি স্কলারশীপ।

১৬ তারিখ থেকে তো কলেজ খুলে গেলো (Summer Vacation), এই মুহূর্তে স্কুল কি খুলে দেওয়া উচিত? নিচে কমেন্ট করে জানাবেন। এছাড়া শিক্ষা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট পেতে EK24 News এর সঙ্গে থাকুন।

Advertisement

পশ্চিমবঙ্গের ডিএ মামলার রায়, AICIP হারে ডিএ কবে পাবেন,

Advertisement
Advertisement
49 thoughts on “Summer Vacation – গরমের ছুটিতে কাটছাঁট, ১৬ তারিখ থেকেই শিক্ষা প্রতিষ্ঠানে কাজকর্ম শুরু।”
  1. অবশ্যই স্কুল খোলা উচিৎ। এখন স্কুল বন্ধ করার কোন প্রয়োজন ছিল না।

    1. স্কুল খোলা উচিত। 1st term Exam complete করতে হবে

    2. স্কুল যত তাড়াতাড়ি সম্ভব খুলে দেওয়া উচিত। ছাত্র, শিক্ষক, অভিভাবক কেউই এই ছুটি চাইছেন না।

      1. Collage o bondho kora dorkar and next 2 year offline exam hogaya dorkar karon pothon pathon yer sath students der valo vabe amar suru korar jonno o somoy daoya uchi

      1. Schools should be opened as early as possible. Offline classes are very much required for them.

        1. শিশুদের স্বাস্থ্য সম্পর্কে চিন্তা করুন। শেখার জন্য অনেক সময় আছে

    3. অবশ্যই । ছেলেমেয়েদের ভবিষ্যতের কথা ভেবে যত দ্রুত সম্ভব স্কুল খোলা উচিত।।।

    4. স্কুল খোলা উচিৎ এটা ণিয়ে বলার কিছু নেই। স্কুল খোলা হক।

  2. School college khola uchit noy ei muhurte, abar gorom to porei jachhe so 15th June er por e school college khuluk

    1. ১৪ ই মে ২০২২ পর্য্যন্ত স্কুল খোলা রেখে পরীক্ষা গুলো কমপ্লিট করে ফেললে ভালো হতো। ১৭ ই মে ২০২২ থেকে ৬ই জুন ২০২২ স্কুল মাত্রাতিরিক্ত গরমের জন্য ছুটি দেওয়া উচিত। ৭ ই জুন ২০২২ থেকে সকালে স্কুল খোলা উচিত হবে। ঘাটতি কিছুটা পূরণ হবে।

  3. Advertisement
  4. রবীন্দ্রনাথ ঠাকুর তো বাড়ীতে বসেই এত জ্ঞানী, এখন সবার বাড়ীতে পড়াশুনো করা মানুষ আছে, তীব্র গরমে বাড়ীতে থাকাই ভালো, যদি শিক্ষার মান নিয়ে প্রশ্ন করা হয় আসলে এত ক্লাস করেও কজন কত শিক্ষিত মানুষ আছে? যে দেশের চাকরীর জন্য বেকার যুবক যুবতী হাহাকার করে, বেকারত্বে পৃথিবী তে এক নম্বরে নাম উঠে আসে, সে দেশে বাড়ীতে বসে থাকলেও অনেক শিক্ষা পাওয়া যায়, সর্বোপরি বাবা মায়ের থেকে বড়ো শিক্ষক আর কেউ নেই।
    কবি উড়নচণ্ডী

  5. অবশ্যই স্কুল খুলে যাওয়া উচিত।এ বিষয়ে দ্বিতীয় বার ভাবার কিছু নেই।

  6. Advertisement
    1. Ami ekjon Obhivabok bolchi please🙏🙏 joto tara tari possible school opening kora hoke…………….. Ko

  7. Advertisement
  8. একদম, আমি তো মনে করি পুরোপুরি শিক্ষা ব্যবস্হাটাই বন্ধ করে দেওয়া উচিৎ!

  9. The school Education Department, Government of West Bengal must reopen all the schools as soon as possible.

  10. Advertisement
  11. Aei muhurte school and college na khulai valo , weather forecast a jana ge6e 14th may porjontoi rain hobe tarpor theke abar gorom pora suru korbe . By the way adults ra toh survive kore nibe kintu 6oto 6ele and meye-der ki hobe ? Tader bapareo ektu vabun. Amar mote school aei muhurte na kholai uchit.

  12. যখন ছুটি না দিয়ে পরীক্ষা গুলো কমপ্লিট করতে হতো, তখন ছুটি দিয়ে ছাত্র ছাত্রীদের ভবিষ্যত ক্ষতি করা হলো। এখন আরো গরম হবে। এখন তো ছুটি দেওয়ার সময়। ১৪ ই মে ২০২২ পর্য্যন্ত স্কুল খোলা রাখা উচিত ছিল। ১৭ ই জুন থেকে ৬ই জুন ২০২২ গ্রীষ্মের ছুটি দেওয়া উচিত ছিল। ৭ই জুন ২০২২ সকালে স্কুল খুলুক।

  13. Advertisement
  14. গরমে বাচ্চাদের খুব কষ্ট হয় তাই ১৫ই জুন স্কুল খোলার সিদ্ধান্ত টাই বহাল থাকলে ভাল।

  15. Advertisement
  16. Advertisement
  17. Advertisement
  18. Ami 1jon student…
    And ami bolte chai school ta khule dik.
    Amader onek khoti hoyeche r khoti chai na..
    Please jate school khole khub tara tari🙏🙏🙏

    1. Akdom thik kotha khub kothi hoye jache porasunar oi joono school ta open kora hok khub taratari 🙏🙏🙏🙏🙏🙏🙏🙏

    1. Ha school khola dorkar. Akhon school bondo dawar kono proyojon chilo na. Ai to lock down ye school bondo chilo abar 1/2 mas school bondo dawai porar onak khoti hocche tai school khola uchit.

  19. Advertisement
  20. প্রাথমিক স্কুল গুলো সব সময় সকালে হলে গরম বা বর্ষা র চিন্তা করতে হয় না। তাছাড়া শিশুরা দুপুরে ঘুমাতে পারে এবং বিকালে খেলাধূলার সুযোগ পায়। অন্যান্য কাজেও যেতে পারে। গরীব বাবা মায়েদের একবেলা টিউশ ন ফি বেঁচে যায়। শিশুদের দুপুরে ঘুমানোর ফলে শরীর স্বাস্থ্য ও ভালো থাকে। এই দিকটাও ভাবা দরকার।

  21. Some colleges like RBC College for Women under WBSU remained open and the teachers are still taking classes whereas some colleges remained closed. There should be uniformity in the application of summer-recess rule applicable under the same University.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement