Advertisement
Summer Vacation Cancelled in West Bengal
Advertisement

Summer Vacation – গরমের ছুটি বাতলি হওয়ার পোস্ট ভাইরাল, সত্যতা জানুন।

অতিরিক্ত গরম পড়ার দরুন গরমের ছুটি (Summer Vacation) এগিয়ে এনে স্কুল কলেজ ছুটি ঘোষণা করে রাজ্য শিক্ষা দপ্তর, এমনকি প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানেও অনলাইনে ক্লাস করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু অতিমারীর দরুন এমনিতেই স্কুল বন্ধ ছিলো, তাই আবার এই দেড় মাসের ছুটি দেওয়া কিছুতেই মানতে পারছেন না, শিক্ষক ও অভিভাবকদের একাংশ।

Advertisement

যার জেরে মামলা গড়ায় হাইকোর্ট পর্যন্ত। যদিও হাইকোর্ট স্কুল খোলার নির্দেশ দেয়নি। তাই রাজ্য সরকার ও তাদের নির্দেশ (Summer Vacation) বহালই রেখেছে। অন্যদিকে গতকাল স্যোশাল মিডিয়ায় স্কুল খোলা নিয়ে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের টিভি স্ক্রিনশট ভাইরাল হয়।

ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়েছে একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমের স্ক্রিনশট। উক্ত পোস্ট এ দেখা যাচ্ছে সাংবাদিক বৈঠকে মুখ্য়মন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় রয়েছেন। এবং পাশে লেখা, ‘১২ মে থেকে খুলছে সমস্ত স্কুল, গ্রীষ্মের ছুটি (Summer Vacation Cancelled) হল সাময়িকভাবে স্থগিত। শিক্ষাদপ্তরকে আদেশ মুখ্যমন্ত্রীর’।

Advertisement

মুহুর্তের মধ্যেই ভাইরাল হয় পোস্ট টি, বিভিন্ন গ্রুপে প্রশ্ন উঠতে থাকে, তবে কি ১২ তারিখ থেকে যেতে হবে স্কুলে? ভাইরাল এই স্ক্রিনশট স্বাভাবিকভাবেই রাজ্যজুড়ে আলোড়ন সৃষ্টি করে। তবে কি সত্যিই গরমের ছুটি স্থগিত করে বাংলায় স্কুল খুলবে? সত্যিই কি মুখ্যমন্ত্রী ছুটি (Summer Vacation) বাতিল করেছেন? প্রশ্নের উত্তর জানতে উদগ্রীব শিক্ষক থেকে অভিভাবকরাও।

আর এই উত্তর দিতে এগিয়ে আসেন পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি, চিরঞ্জীব ভট্টাচার্য। তিনি বলেন ”এই সংক্রান্ত কোনও নির্দেশিকা এখনও আমার কাছে আসেনি। আমি এই সংক্রান্ত কোনও খবরের সঙ্গে এখনও অবহিত নই। কোনও অর্ডার কপি আসেনি।”

EK24 News

আরো পড়ুন, মোবাইল থেকে মাধ্যমিকের রেজাল্ট সবার আগে

অন্যদিকে, স্ক্রিনশটটি ভালো করে খেয়াল করলে বোঝা যায়, সংশ্লিষ্ট চ্যানেলের লোগো ও ফন্ট আলাদা। আর এটি মোবাইলের Apps দিয়ে এডিট করা। একাধিক মহল থেকে ধারনা করছেন, পরিকল্পিতভাবে রাজ্য সরকারের ভাবমূর্তি কলুষিত করতে দুষ্ট চক্র এই ধরনের কাজে লিপ্ত হয়েছে, তা বলার অবকাশ রাখে না। এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।
সুত্র, এইসময় পত্রিকা

Advertisement

 দিনে মাত্র 5 টাকায় 2 GB 4G Data, আনলিমিটেড কলিং, সস্তার প্লানেই

জলের দামে শেয়ার বিক্রি LIC-র, ডুবতে বসেছেন পলিসি হোল্ডাররা

Advertisement
Advertisement
2 thoughts on “Summer Vacation – “গ্রীষ্মের ছুটি কমে গিয়ে 12 মে থেকে খুলছে স্কুল?” Viral পোস্ট নিয়ে কি জানালো শিক্ষা দপ্তর।”
  1. Na , Emnite prochur gorom erpor bachchara osustho hole ki hobe 1.5 months chuti proyojon…..

  2. Of course the government should open the school. Already all the students took a long vacation near by 2.5 years due to covid. And this vacation has made them blind about study, they have lost the habit of proper study. If government do not take necessary step about that there will nothing except dark in there future. So the government absolutely has to take necessary steps about this matter, because the children of now days are the future of our state, country, our continent, our world.
    If their future is bright then the future of whole world is bright…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement