Advertisement
SBI Account is for sale
Advertisement

SBI Account বেচে দিচ্ছে State Bank Of India, আপনারটা নেই তো? এক্ষুনি দেখুন।
কোন ধরনের একাউন্ট বিক্রি হবে, কি কারনে এই সিদ্ধান্ত, বিভ্রান্ত না হয়ে, সম্পূর্ণ জেনে নিন।

Advertisement

অ্যাকাউন্ট বিক্রি করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশের বৃহত্তম ব্যাংক SBI তে কি আপনারও অ্যাকাউন্ট রয়েছে? যদি আপনি SBI- এর গ্রাহক হন তাহলে অবশ্যই জেনে নিন এই গুরুত্বপূর্ণ খবরটি। SBI এর অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, বেশ কিছু SBI Account অ্যাকাউন্ট বিক্রি করতে চলেছে এসবিআই।

Bank Account বিক্রি করে লাভের পরিমাণ বাড়াতে চলেছে দেশের অন্যতম বৃহত্তর ব্যাংক। কোন কোন SBI Account অ্যাকাউন্ট বিক্রি করা হবে, কি নিয়মের উপর ভিত্তি করেই অ্যাকাউন্টগুলি বিক্রি হবে, সেই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

SBI Account কেন বিক্রি হচ্ছে?

এক বিজ্ঞপ্তিতে এস বি আই জানিয়েছে, ব্যাংকের নন পারফরম‍্যান্স অ্যাসেট NPA বিক্রি করে লাভের পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ষ্টেট ব্যাংক কতৃপক্ষ। সেক্ষেত্রে এই Assett বিক্রি করে ৭৪৬ কোটি টাকা আয় হতে পারে। তার জন্য বেশ কিছু একাউন্ট বিক্রয় করে ক্ষতির পরিমান কমাতে চায় ব্যাংক।

এসবিআই এর বেশ কিছু জালিয়াতি অ্যাকাউন্ট বিক্রি করা হচ্ছে। সেক্ষেত্রে Sintex BAPL- এর জালিয়াতি অ্যাকাউন্ট সহ আরো বেশ কিছু ননব্যাঙ্কিং অ্যাসেট বিক্রি করে ৭৪৬ কোটি টাকা পুনরুদ্ধার করতে চাইছে এস বি আই। এই মুহূর্তে ব্যাংকের কাছে এই টাকা পুনরুদ্ধার করার জন্য জালিয়াতি ব্যাংক অ্যাকাউন্ট সহ নন ব্যাংকিং অ্যাসেট বিক্রি করা ছাড়া আর কোনো উপায় নেই।

EK24 News

বদলে গেল ব্যাংক চেক লেখার নিয়ম, RBI এর নির্দেশ, না মানলে জরিমানা অথবা একাউন্ট বাতিল।

আরো তিনটি এই ধরনের অ্যাকাউন্ট বিক্রি করে টাকা উদ্ধার করতে চলেছে এসবিআই। VVF India-র SBI Account অ্যাকাউন্ট থেকে এসবিআই ১৫৪.৩৭ কোটি টাকা পাবে। দ্বিতীয় অ্যাকাউন্ট অশোক ম্যাগনেটিকস থেকে ২৩.২২ কোটি টাকা পাবে এবং তৃতীয় একাউন্ট আগরওয়ালস পলিট্রেড একাউন্ট থেকে ১৫.০৩ কোটি টাকা পাবে SBI.

Advertisement

বারংবার Lottery কেটে হয়রাণ? দীপাবলিতে ভাগ্যের চাকা ঘোরাতে নতুন টিপস দেখুন এখুনি।  

আগামী ৪ নভেম্বর BAPL- এর জালিয়াতি SBI Account একাউন্ট ই নিলাম করবে এস বি আই। নন পারফর্মিং অ্যাসেট হিসেবে বি এ পি এল এর কাছ থেকে ১৫৭.৭৪ কোটি টাকা পাবে ব্যাংক কর্তৃপক্ষ। এছাড়াও শ্রীভাব পলিওয়েব প্রাইভেট লিমিটেড এর কাছে ২০.২০ কোটি টাকা পাবে এস বি আই। সুরত হাজিরার NH6 টোলওয়ে প্রাইভেট লিমিটেড এর একাউন্ট থেকে ৩৩৩.৫৪ কোটি টাকা আদায় করবে এস বি আই কর্তৃপক্ষ।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement