Staff Nurse Recruitment 2021 – রাজ্যের স্বাস্থ্য দপ্তরে প্রায় ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ

রাজ্যের নার্সিং পাশ (Staff Nurse Recruitment 2021) ছাত্র ছাত্রীদের জন্য সরকারী চাকরীর সুখবর। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অধীনে প্রায় ৪ হাজার স্টাফ নিয়োগ করতে চলেছে West Bengal Health Recruitment Board। এই পদে পুরুষ মহিলা উভয়ই আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া, বয়সের সীমা, শুন্যপদ, যোগ্যতা, বেতন ইত্যাদি নিয়ে রইল বিস্তারিত বিবরণ।

Advertisement

বয়স

১ জানুয়ারি ২০২১ তারিখ অনুযায়ী ২০ বছর থেকে ৩৯ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা (SC, ST, OBC) নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। (Staff Nurse Recruitment 2021)

Advertisement

শূন্যপদ

মোট শূন্যপদের সংখ্যা ৩৯৭৪। নিয়োগ করা হবে স্টাফ নার্স (মহিলা) এবং স্টাফ নার্স (পুরুষ) পদে। স্টাফ নার্স মহিলা শূন্যপদ ৩৫৭৭ আর স্টাফ নার্স পুরুষ পদে শূন্যপদ ৩৯৭। (Staff Nurse Recruitment 2021)

শিক্ষাগত ও পেশাগত যোগ্যতা

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং জি.এন.এম (GNM) এই ৩ টি যোগ্যতা থাকা বাধ্যতামূলক। এর সাথে ডিপ্লোমা এবং ট্রেনিং/সিএনই/পাবলিকেশন/অ্যাওয়ার্ড ইত্যাদি যোগ্যতা চাওয়া হয়েছে যা বাধ্যতামূলক নয়।

বেতন

বিজ্ঞপ্তি অনুযায়ী নিযুক্ত স্টাফ নার্স কর্মীদের বেতন দেওয়া হবে পে লেভেল ৯ অনুসারে প্রতি মাসে বেসিক ২৯,৮০০ টাকা। এর সাথে ডিএ, বাড়িভাড়া, মেডিকেল ইত্যাদি যুক্ত হবে।

Advertisement

আবেদন প্রক্রিয়া

যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা সরাসরি অনলাইনে পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ওয়েবসাইট এর ঠিকানা www.wbhrb.in

বিস্তারিত জানতে এবং অফিসিয়াল নোটিফিকেশন পেতে এই পিডিএফ ডাউনলোড করুন

আরও পড়ুন, শিক্ষক নিয়োগের সুখবর

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment