SSC GD Recruitment – স্টাফ সিলেকসান কমিশনে চাকরির সুবর্ণ সুযোগ, সহজ আবেদনের পদ্ধতি দেখুন।

স্টাফ সিলেকসান কমিশনে (SSC GD Recruitment) পশ্চিমবঙ্গের সকল কর্মপ্রার্থীরা এই আবেদন করতে পারবেন। দিনে দিনে ভারতবর্ষে বৃদ্ধি পাচ্ছে বেকার যুবক যুবতীর সংখ্যা। বহু শিক্ষিত ছেলে মেয়েরা চাকরির আশায় দীর্ঘদিন অপেক্ষা করে থাকে। এবার যে খবরটি দেব সেই খবরটি এই সমস্ত ছেলে মেয়েদের মুখে হাসি ফোটাবে। সাম্প্রতিক সময়ে সাফ সিলেকশন কমিশন ৭০ হাজার শূন্য পদের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে। কারা কারা আবেদন করতে পারবেন? কবে থেকে আবেদন শুরু হবে এবং কবে কিন্তু আবেদন চলবে সমস্ত বিষয় জানতে এই প্রতিবেদনটি পড়ুন।

Advertisement

SSC GD Recruitment 2023.

পদের নাম (Post Name) – SSC GD Recruitment সহ দশটি শূন্য পদে নিয়োগ করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন। যোগ্যতা – স্টাফ সিলেকশন এর মাধ্যমে এই পরীক্ষায় কনস্টেবল এবং আরও কিছু কাজ পদের জন্য মাধ্যমিক পাশ (Madhyamik Pass) করা প্রার্থীদের প্রয়োজন। তবে এর পাশাপাশি আরও অন্যান্য যে পদের জন্য পরীক্ষা নেয়া হবে সেই পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে।

Advertisement

বয়স সীমা – SSC GD Recruitment এ আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। তবে এর পাশাপাশি সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবে। নিয়োগ প্রক্রিয়া – স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission) যখন এই পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে সেখানেই প্রার্থীরা জানতে পারবে যে নিয়োগ প্রক্রিয়া কি হতে চলেছে। এখন শুধু জানা যাবে কবে পরীক্ষা হবে এবং আবেদনপত্র কবে থেকে জমা নেওয়া শুরু হবে।

জরুরী নথিপত্র – আবেদনপত্র জমা দেওয়ার সাথে নিজের যোগ্যতা (SSC GD Recruitment) প্রমাণ করার জন্য কিছু জরুরী ডকুমেন্টস দেওয়া বাধ্যতামূলক। এই আবেদন পত্র জমা দেওয়ার সময় যে জরুরী ডকুমেন্টস গুলি লাগবে সে গুলি হল। এই ধরণের সুযোগ সকল চাকরিপ্রার্থী মানুষদের জন্য খুবই একটি খুশির খবর হিসাবে প্রমানিত হতে চলেছে। কারণ শুধুমাত্র মাধ্যমিক পাশে এখনকার দিনে বেশি কাজের সুযোগ পাওয়া যায়না।

LPG Gas Cylinder (রান্নার গ্যাস সিলিন্ডার)
  • যাবতীয় পরীক্ষার ডকুমেন্টসের কপি।
  • বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের কপি।
  • ভারতীয় নাগরিক তার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড বা ভোটার কার্ডের কপি।
  • সংরক্ষিত শ্রেণীর ব্যক্তিরা প্রমাণপত্র হিসেবে কাষ্ট সার্টিফিকেটের কপি জমা দিতে হবে SSC GD Recruitment এর জন্য।

Bangla Krishi Sech Yojana – রাজ্যের কৃষকদের বিনামূল্যে সেচ যন্ত্র দিচ্ছে সরকার!! কিভাবে আবেদন করবেন?

যখন স্টাফ সিলেকশন কমিশন এই চাকরির বিজ্ঞপ্তি (SSC GD Recruitment) প্রকাশ করবে তখন প্রার্থীরা আরো ভালোভাবে জানতে পারবে নিয়োগ প্রক্রিয়া, আবেদনের মূল্য এই সমস্ত বিষয়ে। বিস্তারিত তথ্যের জন্য স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইট www.ssc.nic.in/ দেখুন। এই বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপনারা সেই বেতন ও আরও বিস্তারিত জিনিস সম্পর্কে জেনে নিতে পারবেন।
Written By Nupur Chattopadhyay.

Advertisement

Ration Card – গরিবের রেশনে কোপ। পরিমানে কম, ফ্রী রেশন নিয়ে বড় খবর।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment