Business Idea – সরকারি সাহায্য নিয়ে এই ব্যবসা একবার শুরু করুন। টাকা পয়সার অভাব ঘুচে যাবে।

আপনি যদি কম পুঁজি নিয়ে ব্যবসা (Business Idea) শুরু করার কথা ভাবছেন তাহলে সেই সুযোগ আপনাকে করে দিচ্ছে কেন্দ্র সরকার। এই ব্যবসা করে মোটা টাকার আয় করা যেতে পারে প্রতি মাসে। নারী ও পুরুষ নির্বিশেষে সকলেই এই ব্যবসা শুরু করতে পারে। এই কম পুঁজি নিয়ে ব্যবসা করার কাজটি সম্পর্কে আরো বিস্তারিত তথ্যের জন্য আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। বিশ্বাস করুন সকলে এই ব্যবসা করে স্বাবলম্বী হতে পারবেন।

Advertisement

New Business Ideas For All Self Made People.

আপনি যদি নতুন কোনো ব্যবসা (Business Idea) করার পরিকল্পনা গ্রহণ করেন তাহলে বলি ডিজাইনার মাটির পাত্র বা মাটির ভারের ব্যবসা শুরু করতে পারেন। ভারতবর্ষের (India) সর্বত্র এখন প্লাস্টিক ব্যবহার নিষিদ্ধ হচ্ছে। আর এই সময় যদি মাটির ভাঁড়ের ব্যবসা করেন তাহলে দেখবেন ব্যবসাটি (My Business) অত্যন্ত চলিত হবে। বর্তমান সময়ে বহু মানুষই চায়ের জন্য মাটির তৈরি কাপই ব্যবহার করেন। আর মাটির তৈরি কাপে চা খাওয়াও কিন্তু বেশ স্বাস্থ্য উপযোগী বিষয়।

Advertisement

এমন কি আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) মাটির তৈরি কাপে চা খান প্রতিদিন। মাটির ভাঁড় তৈরি করতে বেশ খানিকটা মাটির প্রয়োজন হবে। আর এই মাটি আপনি কিন্তু বিনামূল্যেই (Business Idea) পেয়ে যাবেন। তবে মাটির ভাঁড় তৈরীর জন্য যে মেশিনটি চালাবেন ওই মেশিনটি চালানোর জন্য বিদ্যুৎ এর প্রয়োজন হবে। আর বিদ্যুতের জন্য আপনাকে কিছু অর্থ বিনিয়োগ করতে হবে।

তবে মনে রাখবেন মাটির ভাঁড় তৈরি করতে আপনার খরচ হবে দশ টাকা। আর এই ভাঁড় আপনি বাজারে বিক্রি করবেন ১০০ টাকা দরে। তাই এই ভাঁড়টির গায়ে অতীব সুন্দর ডিজাইন করতে হবে যাতে মানুষ মুগ্ধ হয়ে ভাঁড়টি কিনতে রাজি হতে পারে। আর এই ব্যবসা (Business Idea) করতে হলে আপনারা নিজেদের বাড়িতে বসেই করে নিতে পারবেন।

এই ব্যবসার জন্য সরকার সাহায্য করবে

এই ব্যবসা (Business Idea) করার জন্য যে অর্থের প্রয়োজন হয় সেই অর্থ অনেক কম সুদে ভারত সরকার (Government Of India) প্রদান করে থাকে। অনলাইনের মাধ্যমে জিনিস গুলি বিক্রি করার জন্য ভারত সরকারের তরফ থেকে সাহায্য পাওয়া যেতে পারে। এর পাশাপাশি সরকারি মেলায় বিনামূল্যে দোকান পাওয়ার ব্যবস্থা রয়েছে। এখানেই শেষ নয় আরও জানুন আগে এই ব্যবসা (Business Idea) সম্পর্কে।

Advertisement

প্রতিমাসে মোটা টাকা আয়

Lottery Winning Tips (লটারি জেতার টিপস)

ভারতবর্ষে প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ হওয়ার ফলে মাটির পাত্রের ব্যবহার অত্যন্ত গুরুত্ব পেয়েছে। তাই সমস্ত অফিসের কর্মচারীদের চা, কফি এবং লস্যি পান করার জন্য মাটির পাত্র ব্যবহৃত হয়। আর এই বড় বড় সংস্থা গুলিতে আপনি যদি আপনার তৈরি মাটির পাত্র সাপ্লাই দিতে পারেন তাহলে মাসের শেষে আপনার মোটা টাকা অর্থ উপার্জন হতে পারে এই ব্যবসার (Business Idea) মাধ্যমে।

ব্যাংকে থাকা কোটি কোটি বেনামী টাকা নাগরিকদের বিলিয়ে দেবে RBI. কিভাবে পাবেন?

কাদের জন্য এই ব্যবসা?

পুরুষ, মহিলা, ছাত্র ছাত্রী সবাই এই ব্যবসা (Business Idea) করতে পারবেন। মাটির পাত্রের (Clay Pot Business) উপর ডিজাইন যত ভালো হবে এই মাটির পাত্র গুলি মানুষ মুগ্ধ হয়ে ততো কিনবে। তাই যাদের আঁকার সুন্দর হাত বা ছবি আঁকার অভিজ্ঞতা রয়েছে তারা এই পাত্রের ব্যবসা (Business) করে মোটা টাকা ইনকাম (Huge Income) করতে পারবেন।
Written By Nupur Chattopadhyay.

মাত্র 5000 টাকায় পোস্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিয়ে, সারাজীবন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment