School Timings : তীব্র গরমের জেরে স্কুলের সময় কমে গেলো।

School Timings : পরিবর্তিত হল রাজ্যের সমস্ত স্কুলের সময়সূচী।

অতিমারী আবহে রোগ প্রতিহত করতে, বিশেষত পড়ুয়াদের কথা ভেবেই বহু দিন বন্ধ রাখা হয়েছিল স্কুল (School Timings)। তবে নতুন বছরে করোনা বিধি মেনেই আবার আগের নিয়মে স্কুলগুলি চালু করা হলেও, তাপপ্রবাহের জন্য পরিবর্তন করা হল স্কুলের সময়সূচী।

Advertisement

তীব্র গরমের জেরে আগামী ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত তেলেঙ্গানার সমস্ত স্কুলগুলিতে অর্ধ দিবস ক্লাস (school timings) করার জন্য ঘোষণা করা হয়েছে। তেলেঙ্গানার স্কুল শিক্ষা পরিচালক শ্রীদেবসেনা জানান, ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল অর্ধ দিবস স্কুল হবে। তাই ১১:৩০ মিনিটের আগেই মিড-ডে-মিলের ব্যবস্থা করা হবে।

Advertisement

তিনি আরও জানান, এই রাজ্যের সমস্ত স্কুল অর্থাৎ প্রাইমারি থেকে শুরু করে উচ্চমাধ্যমিক/সরকারি বা বেসরকারি স্কুলগুলি সকাল ৮ টা থেকে ১১:৩০ টা পর্যন্ত (school timings) হবে। এবিষয়ে সিদ্ধান্তটি বাস্তবায়নের উদ্দেশ্যে তিনি রাজ্যের সমস্ত স্কুলগুলির বিভাগীয় প্রধান, স্কুল শিক্ষার আঞ্চলিক যুগ্ম পরিচালক, এছাড়া জেলা শিক্ষা অফিসারদের অধীনে থাকা স্কুলগুলিকে মতামত দিতে বলেছেন।

আরও পড়ুন, ফ্রিতে বিএসএনএল সিম দিচ্ছে, অনলাইনে পেতে ক্লিক করুন

পশ্চিমবঙ্গেও গরম পড়তে শুরু করেছে। এই মুহূর্তে এ রাজ্যেও কি স্কুলের সময় নিয়ে চিন্তাভাবনা করা উচিৎ? আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং এই সম্পর্কিত আরও অন্যান্য খবরের আপডেট পেতে চোখ রাখুন এই ওয়েবসাইটে।
Written by Manika Basak.

আগামী বছরের মাধ্যমিক এবং স্কুলের বাকি পরীক্ষার দিনক্ষন ঘোষণা করে দিল

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment