School Opening West Bengal : স্কুল খোলা নিয়ে আজ কি বললেন শিক্ষামন্ত্রী, কবে খুলবে স্কুল?

স্কুল কবে খুলবে (School Opening West Bengal) এটাই এখন শিক্ষক অভিবাবক ও পড়ুয়াদের কাছে বড় প্রশ্ন। পুজোর পর স্কুল খুলবে সবাই জানে। কিন্তু স্কুল খুলে দিলেই তো হল না। ভ্যাক্সিনহীন শিশুদের কিছু হয়ে গেলে দায়িত্ব কে নেবে? কেরলের অবস্থা শুনেছেন তো? প্রভৃতি কমেন্টে ছয়লাপ স্যোশাল মিডিয়ায়। স্কুল কবে খুলবে, সাংবাদিকদের করা প্রশ্নে আজ কি বললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু? রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

রাজ্যের শিক্ষারত্ন পুরস্কার বিতরণে যোগ দেন রাজ্যের শিক্ষামন্ত্রী। অনেক অভিভাবক এখনই স্কুল চালু করার বিপক্ষে বলে রবিবার জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষক উপলখ্যে বিকাশ ভবনে শিক্ষারত্ন বিতরণের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, এখন স্কুল খোলা ঠিক হবে কি না, সেই বিষয়ে অভিভাবক এবং শিক্ষাবিদদের মতামত জানতে একটি সমীক্ষা চালানো হচ্ছে। তাতে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। অনেক অভিভাবকই কিন্তু এই করোনা পরিস্থিতিতে স্কুল না খোলার পক্ষে মত দিয়েছেন। তবে স্কুল কবে খুলবে, সেই ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানান তিনি। করোনা পরিস্থিতি বিবেচনা করে পুজোর পরে স্কুল খোলা হতে পারে বলে মুখ্যমন্ত্রী এর আগে জানিয়েছেন। মুখ্যমন্ত্রীর সেই কথার ভিত্তিতে শিক্ষা দফতর দীর্ঘদিন ধরে বন্ধ স্কুলগুলির পরিকাঠামো ঠিকঠাক আছে কি না, তা জানতে একটি সমীক্ষাও চালায়। তবে জোরদার দাবি উঠছে প্রায় সর্বস্তরেই। কিন্তু করোনার প্রকোপ নিম্নমুখী হলেও এখনই স্কুল খোলা উচিত হবে কি না, সেই বিষয়ে অভিভাবকেরা দ্বিধাবিভক্ত।

Advertisement

এর আগেও নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল খুলেছিল রাজ্য, কিন্তু উপস্থিতির হার ছিল ২৫% এর নিচে। আর ১০ সেপ্টেম্বর থে ২০ সেপ্তেম্বরের মধ্যে করা এক সমীক্ষায় উঠে এসেছে নতুন তথ্য। ৬০% অভিবাবক স্কুল খোলার বিপক্ষে। অধিকাংশ অভিবাবকই চান ভ্যাক্সিন দিয়ে স্কুল খোলা হোক। আপনার কি মনে হয় কমেন্ট করতে পারেন। আপনার কমেন্ট সারা রাজ্য পড়তে পারবে।

আরও পড়ুন প্রাথমিকে নিয়োগ নিয়ে হাইকোর্টের নতুন অর্ডার, এবার চাকরি পেয়েও হারানোর ভয় ক্লিক করুন

Advertisement

সমস্ত স্কুল শিক্ষক শিক্ষাকর্মীদের রোস্টার মেনে স্কুলে হাজিরার নির্দেশ ক্লিক করুন

Advertisement

আমাদের আরও খবর পেতে ইন্সটল করতে পারেন আমাদের Android App Click Here

Advertisement

Leave a Comment