Advertisement
school reopen news
Advertisement

এই মুহূর্তে স্কুল কলেজ খোলা নিয়ে (School College Opening News) সবচেয়ে বড় খবর উঠে এলো। উৎসবের মৌসুম কাটলে খুলবে স্কুল, কার্যত এই চিন্তাভাবনা নিয়ে এগোচ্ছে। তবে নতুন করে ভাবাচ্ছে ট্রাক রেকর্ড। সেপ্টেম্বর মাসে যে সমস্ত রাজ্যে স্কুল খুলেছে, সেখানে পড়ুয়াদের করোনা পজিটিভিটির হার সত্যিই নতুন করে ভাবাচ্ছে প্রশাসন তথা শিক্ষা দপ্তরকে। অন্যদিকে স্কুল কবে খুলবে কি খুলবে না, সেই বিতর্কে ও দ্বিধা বিভক্ত অভিভাবক মহল। যেকোনো সংবাদ মাধ্যমে স্কুল কলেজ খোলা নিয়ে যে খবরই প্রকাশিত হোক না কেন, পাঠকদের স্বতঃস্ফূর্ত কমেন্ট এটারই ইঙ্গিত দেয়।

Advertisement

এদিকে পয়লা সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্র ছাত্রীদের পুনরায় ক্লাস শুরু হওয়ার পর থেকে তামিলনাড়ুতে প্রায় ৪০০ ছাত্র-ছাত্রী করোনায় আক্রান্ত। এমনটাই জানালেন সেরাজ্যের স্বাস্থ্য সচিব জে রাধাকৃষ্ণণ। গত বৃহস্পতিবার ইউনিসেফ ও প্রেস ইন্সটিটিউট অফ ইন্ডিয়া যৌথভাবে একটি ওয়েবিনারের আয়োজন করে। টপিক ছিল ব্যাক টু স্কুল, চ্যালেঞ্জেস অ্যান্ড অপারচুনিটিস (Back to School, Challenges and Opportunities) । সেখানে বক্তব্য রাখার সময়ই উপরের পরিসংখ্যান তুলে ধরেন তামিলনাড়ুর স্বাস্থ্য সচিব। বিশেষজ্ঞ কমিটির মতামতের ভিত্তিতে পুনরায় স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কমিটির পর্যবেক্ষণ ছিল, ছাত্র-ছাত্রীদের মানসিক স্বাস্থ্যের জন্য পুনরায় স্কুল খোলার প্রয়োজন। স্কুল খোলার পর ৪০০ জনের আক্রান্ত হওয়া নতুন করে ভাবেচ্ছে। অন্যদিকে করোনা অতিমারির আবহেই কেরলে আদালতের অনুমতি নিয়ে ক্লাস ইলেভেন ও ভোকেশনাল হায়ার সেকেন্ডারির এক লক্ষর বেশি ছাত্র ছাত্রী পরীক্ষায় বসেছে। তবে কেরলে নিয়মিত ক্লাস শুরু হতে পারে পহেলা নভেম্বর থেকে।

আরও পড়ুন, প্রত্যেক কলেজ পড়ুয়ার নাম ধরে ধরে ভ্যাক্সিন দেওয়া শুরু হলো বিস্তারিত জানতে ক্লিক করুন

Advertisement

এই মুহূর্তে তামিলনাড়ু এবং পাঞ্জাবের রিপোর্ট নয়ুন করে ভাবাচ্ছে পশ্চিমবঙ্গ শিক্ষাদপ্তরকে। প্রসঙ্গত এবারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সম্ভাব্য দিন ঘোষণার পর ও পিছিয়ে যায় পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর। কারন তার মধ্যেই আছড়ে পড়ে দ্বিতীয় ঢেউ। আর তৃতীয় ঢেউ এর প্রাক্কালে নতুন করে স্কুল পড়ুয়াদের আক্রান্ত হওয়া, রাজ্যে পজিটিভিটির হার বেড়ে যাওয়া এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে শিশুদের জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেওয়া নতুন করে ভাবাচ্ছে। তাই এদিন রাজ্যের শিক্ষামন্ত্রী ও সেই ইঙ্গিত দিয়েছেন।

অন্যদিকে অফলাইনের বদলে অনলাইনে নিয়মিত ক্লাস ও পরীক্ষা নেওয়ার ব্যাপারে ইতিমধ্যেই জনমত গড়ে তুলছে Students Unity Forum. স্কুল কলেজ বন্ধ থাকা কিম্বা নিয়মিত ক্লাস না হওয়ার ফলে মানসিক প্রভাব পড়ছে পড়ুয়াদের। তাই নিয়মিত অনলাইন ক্লাস ও পরীক্ষার পক্ষে আপনিও এই পিটিশনে সাইন করতে পারেন। সাইন করতে এখানে ক্লিক করুন

EK24 News
Advertisement
Advertisement
12 thoughts on “School College Opening News : পুনরায় স্কুল কলেজ খোলা নিয়ে দ্বিধায় প্রশাসন, এই মাত্র পাওয়া নতুন তথ্য।”
  1. Please do not experiment on students.let the festive season pass. Please do seek the opinion of doctors in this regard.
    So far exams and classes are concerned teachers are sincere enough to conduct them properly as far as practicable.
    Be sure and then start with the higher classes with few batches at first if only the situation permits.

  2. I can suggest online classes but offline examination. It will not be impossible for schools to organise offline examinations for all standards . Usually there is gap of days between exam papers . The school can accept the challenge to conduct offline exams. It may continue for a month at every term end but this will help in proper judgement.

  3. অবিলম্বে স্কুল কলেজ খোলা হোক। কাদের হয়ে দালালি করছেন?

  4. Advertisement
    1. I prefer atleast exams must be taken offline,as students are not properly studying, taking help of books and internet to answer the exams. Then what is the outcome??I request our Govts to look after this matter .School teachers must take proper care while taking offline exams maintaining covid protocol.j

  5. I want to go for online classes till the covid situation is under control.People who are suffering from Covid pandemic by loosing their near ones feel more crisis than the people not suffering from Covid pandemic.May god bless us all.

  6. Advertisement
  7. All i want to say that from next year jan should start the schools because in puja everybody will go out and i think so that corona case will increase for that it’s better to start the schools from next year jan

  8. I want to continue our classes in online method as we got to know about the situation of Tamil Nadu. It is very dangerous for students to go for offline classes. I hope our government will take care of us.

  9. I want to go for online classes. We should not experiment with the lives of our future generations. May be regular counseling for the students can be arranged to avoid any sort of mental crisis.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement