Advertisement
SBI Online
Advertisement

SBI Online – মহা সমস্যায় ষ্টেট ব্যাংকের অনেক গ্রাহক, কি কারনে জানুন।

দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে অধিকাংশ দেশবাসীর অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু জানা যাচ্ছে, এই মুহূর্তে SBI Online এর তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে, সেটা জানতে পারলে যাদের এই ব্যাংকে অ্যাকাউন্ট আছে, তারা অথৈ জলে পড়তে পারেন। কারণটা কি?

Advertisement

SBI Online – এর তরফ থেকে বহু অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে চরম সমস্যায় দেশবাসী। একেই মাসের প্রথম, তার ওপরে জরুরী প্রয়োজনে টাকা-পয়সার লেনদেন করতে পারছেন না। SBI অ্যাকাউন্ট যাদের রয়েছে তারা এই বিষয়টি নিয়ে একাধিকবার অভিযোগ জানিয়েছেন। তাদের বক্তব্য, কোনো রকম সূচনা না দিয়েই SBI- এর পক্ষ থেকে অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। একে জুলাই মাসের প্রথমে অ্যাকাউন্টে বেতন তুলতে পারছেন না বহু গ্রাহকেরা।

এই বিষয়ে SBI- এর তরফ থেকে জানা গিয়েছে, বহু অ্যাকাউন্ট গ্রাহকের SBI Online KYC Update করা নেই। তাদের উদ্দেশ্যে ব্যাংকের পক্ষ থেকে একাধিকবার বলা হলেও তারা KYC Update করার বিষয়টিতে গুরুত্ব দেননি। সেই কারণেই অ্যাকাউন্টগুলি বন্ধ করে দিতে হয়েছে।

Advertisement

যদিও এখনো পর্যন্ত SBI- এর অফিসিয়াল ওয়েবসাইটে কেওয়াইসি আপডেট নিয়ে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না। এস বি আই এর পক্ষ থেকে জানানো হচ্ছে, রিজার্ভ ব্যাংকের তরফে সকল Bank Account হোল্ডারদের কেওয়াইসি আপডেট করে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জালিয়াতি, প্রতারণার হাত থেকে সুরক্ষা দিতেই এই নির্দেশ (SBI Online) বলে জানা গিয়েছে।

ফের বাড়লো গ্যাসের দাম, গ্যাসের খরচ কমানোর গোপন টেকনিক দেখুন

কিন্তু এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, যদি ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়, তাহলে কোন পদ্ধতিতে তারা এই সমস্যার সুরাহা করতে পারবেন? SBI Online – এর তরফ থেকে বন্ধ হওয়া অ্যাকাউন্টের গ্রাহকদের জন্য কোন সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

EK24 News

এটা ঠিক, কোনো ব্যাংকের অ্যাকাউন্ট হঠাৎ করে বন্ধ করে দেওয়া হলে গ্রাহকেরা চরম সমস্যার সম্মুখীন হন। সেক্ষেত্রে বর্তমানে দেশবাসী কিভাবে এই সমস্যার সমাধান করতে পারবেন, সেই প্রশ্নই দেখা দিয়েছে। এই বিসয়ে আপনার কি মতামত, নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh.

Advertisement

এই দুটি সস্তার হাইস্পিড 4G Data Plan এনে ১ কোটি গ্রাহক পেল BSNL, মহা সমস্যায় Jio, Airtel.

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement