SBI New Rules 2022 – ৩১ শে মার্চের মধ্যে না করলে লক হয়ে যাবে ষ্টেট ব্যাংকের একাউন্ট।

SBI New Rules 2022: এবারে মাথায় বজ্রপাত SBI গ্রাহকদের! মার্চ মাসের মধ্যে এই কাজটি অব্যাহত থাকলে বন্ধ হয়ে যেতে পারে ব্যাঙ্কিং পরিষেবা!

এই বছরের বিভিন্ন ব্যাংক গুলো নতুন অনেক নিয়ম (SBI New Rules 2022) আপডেট করেছে। ভারতের অন্যতম বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India) অ্যাকাউন্ট হোল্ডার এর জন্য আবারো নতুন নিয়মের আপডেট দিয়েছে। এসবিআই(SBl) এর গ্রাহকরা সম্প্রতি আপডেটেড নতুন নিয়ম গুলো অবশ্যই জেনে রাখুন।

Advertisement

ভারতের রাজ্যের সর্ববৃহৎ ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ২০২২ সালে বেশ কিছু নতুন নিয়ম ধার্য করেছে এসবিআই (SBI) গ্রাহক দের জন্য। তারমধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ নিয়ম হলো এসবিআই (SBI New Rules 2022) গ্রাহক দের আধার কার্ড এবং প্যান কার্ডের ব্যাংকের সঙ্গে লিংক করা অত্যাবশ্যক। শুধু প্যান আধার লিঙ্কই নয়, যারা ১ বছরে অধিক KYC জমা করেন নি, কিম্বা লেনদেন করেননি তাদের আবার নতুন করে KYC জমা করতে হবে।

Advertisement

এসবিআই এর কড়া নির্দেশ গ্রাহকরা মার্চ মাসের মধ্যেই এই লিঙ্ক না করালে তাদের পলিসির পরিষেবা বন্ধ হয়ে যেতে পারে এবং প্যান কার্ড অকার্যকর গণ্য হবে সেই পলিসির ক্ষেত্রে। নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক না করলে এসবিআই ব্যাংক (SBI New Rules 2022) পরিষেবা থেকে বঞ্চিত হতে হবে তাই বেশি দেরি না করে মার্চ মাসের মধ্যেই ব্যাংকের সাথে প্যান এবং আধারের লিঙ্ক সেরে ফেলুন। আর যারা এক বছরের ও বেশী সময় ব্যাংকে যান নি কিম্বা ব্যাংকের কোনও লেনদেন করেন কি, তারা অবশ্যই KYC আপডেট করুন।

SBI তে গ্রাহকরা কিভাবে করবেন প্যান এবং আধার কার্ড লিঙ্ক?

লিঙ্ক আধার সেকশনে (Link Aadhaar section) গিয়ে বৈধ প্যান নাম্বার এবং আধার নাম্বার এবং পলিসি হোল্ডারের নাম লিখে এন্টার করতে হবে। এছাড়াও প্যান কার্ড এবং আধার কার্ড ব্যাংকের সাথে লিংক করতে হবে ই-ফাইলিং পোর্টালের মাধ্যমে। (SBI New Rules 2022)

এবং আপনার আধার কার্ড প্যান কার্ড ইত্যাদি এবং আরোও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য অথবা ডকুমেন্ট সামনে রাখবেন ফাইলিং করার মুহূর্তে। incometax.gov.in এই সাইটে লগইন করার মাধ্যমে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করার বিষয়ে প্রয়োজনীয় সমস্ত কিছুর বিস্তারিত গাইড লাইন এই সাইটে দেওয়া রয়েছে। (SBI New Rules 2022)

Advertisement

এই নিয়ম মেনে বিনিয়োগ করলে পাবেন অল্প বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা

এ পরিষেবা 31শে মার্চ অবধি উপলব্ধ থাকবে। তারপরেও লিঙ্ক না করা হলে কার্ডধারীকে 1000 টাকা পর্যন্ত ফাইন করা হতে পারে। এই মুহূর্তে এই বিষয়ে আপনার মন্তব্য কি? এই টাকা দেওয়ার কি সকলের সামর্থ্য আছে? নিচে কমেন্ট করে জানাতে পারেন।

 সুদ বৃদ্ধির পর, পোষ্ট অফিসে বিভিন্ন স্কীমে সুদের হার দেখুন এক নজরে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment