Advertisement
SBI Interest Rates FD
Advertisement

FD এর সুদকে ছাপিয়ে গেলো SBI এর নতুন স্কিম (SBI Interest Rates FD).

মূল্যবৃদ্ধির বাজারে নাজেহাল দেশবাসীর জন্য স্বাধীনতা দিবসে SBI নিয়ে এলো স্বস্তির খবর। নতুন স্কীমের নাম SBI Utsav Deposit (SBI Interest Rates FD). তবে এই স্কীম স্বল্প সময়ের জন্যই কার্যকর হবে। দ্রুত আবেদন করুন।

Advertisement

উৎসব স্কিমে ১০০০ দিনের জন্য বার্ষিক ৬.১০ শতাংশ সুদ পাবেন। এবং প্রবীন নাগরিকরা FD র সুদের চেয়ে ০.৫০ শতাংশ বেশি সুদ পাবেন। তবে এই স্কিম ১৫ আগস্ট ২০২২ থেকে কার্যকর থাকবে আর সময় আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত।

কিছুদিন আগে SBI ২ কোটির নিচে FD তে সুদের হার (SBI Interest Rates FD) বিভিন্ন সময়ের মেয়াদের জন্য বাড়িয়েছে। ১৮০ – ২১০ দিনের মধ্যে  ফিক্সড ডিপোজিটে ৪.৪০ শতাংশ থেকে ৪.৫৫ শতাংশ বাড়িয়েছে। এক থেকে দুবছর মেয়াদি সময়ের জন্য ৫.৩০ শতাংশ থেকে ৫.৪৫ শতাংশ সুদ বাড়িয়েছে। ৫ থেকে ১০ বছরের জন্য  ৫.৫০ থেকে বেড়ে ৫.৬৫ শতাংশ করেছে।

Advertisement

সেই হিসাবে ১০০০ দিনের জন্য টাকা রাখলে বার্ষিক সুদ ৬.১০% (SBI Interest Rates FD) পাবেন প্রবীন নাগরিকেরা। যারা টাকা ডবল করতে চান, তাদের জন্য এই অফার সুবর্ণ সুযোগের সমতুল্য। নতুন এই প্রকল্প গত ১৫ ই আগষ্ট থেকে চালু হয়েছে, আর চলবে ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত।

বন্ধন ব্যাংক বা যেকোনো ব্যাংকে লোন আছে? সুখবর, কিস্তির জন্য জোরাজুরি করা যাবে না।

এছাড়াও প্রবীণ নাগরিকদের জন্য SBI Wecare ডিপোজিট নামে একটি স্বল্প মূল্যের টার্ম ডিপোজিট খুলেছে। এর মেয়াদ ৫ বা তারবেশি সময়ের জন্য। ৩০শে সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে এই প্রকল্পে আবেদন করতে হবে। এই ধরনের আরও তথ্য পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।
Written By Jayashree Chatterjee.

EK24 News

মহিলাদের জন্য নতুন প্রকল্প, প্রতিমাসে মিলবে 45 হাজার টাকা।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement