Advertisement
SBI Customer Care Number
Advertisement

SBI Customer Care Number – সাম্প্রতিক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে সতর্ক বার্তা দেওয়া হলো সকল গ্রাহকদের।

বিগত কয়েক বছরে ব্যাঙ্কিং ক্ষেত্রে বিভিন্ন চার্জ বাড়ার সাথে কমেছে সুদের হার আর তার সাথে বেড়েছে জালিয়াতির মতো ঘটনা (SBI Customer Care Number). যার ফলে গ্রাহকের কষ্টার্জিত টাকা ব্যাংকে রাখা আরো কঠিন হয়ে উঠছে। প্রযুক্তির উন্নতির সাথে সাথে বাড়ছে সুরক্ষার সমস্যা। এক পলকেই গায়েব হতে পারে আপনার ব্যাংক ব্যাল্যান্স।

Advertisement

এমনিতেই ব্যাংকগুলি গ্রাহক সুরক্ষার কথা ভেবে নানা ধরেনের পদক্ষেপ গ্রহণ করে থাকে। উল্লেখ্য, কদিন আগেই আরবিআই গ্রাহকদের সুবিধা ও নিরাপত্তার কথা ভেবে কার্ডলেস ক্যাশ ট্রানজ্যাকশনের কথা ঘোষণা করেছিল। আর এবার গ্রাহকদের নিরাপত্তার কথা ভেবে অগ্রসর হলো ভারতের অন্যতম বৃহত্তম ব্যাঙ্ক, এসবিআই।

আর্থিক প্রতারণা কোনো নতুন ঘটনা নয়। তবে অনেকেই এই প্রতারণার সম্মুখীন হচ্ছে নিত্য নতুন ভাবে। তবে গ্রাহকরা যাতে সচেতন হয় সেই বিষয় অনুরোধ করা যাচ্ছে এবং বিশেষ করে যে দুটি নম্বর নিয়ে বেশি অভিযোগ উঠছে সেই নম্বর গুলি উল্লেখ করা হলো (SBI Customer Care Number).

Advertisement

ভারতের অন্যতম বৃহত্তম ব্যাঙ্ক State bank of India গ্রাহকদের সুরক্ষার জন্য বিশেষ দুটি নম্বর সাম্প্রতিককালে চালু করেছেন। সকল গ্রাহকদের কাছে এসএমএস এবং মেইল যাবে বা গেছে। অনেকেই হয়তো পেয়েছেন বা তাড়াতাড়ি পাবেন। ব্যাংক তার অফিসিয়াল টুইটারে টুইট করে ও সতর্ক বার্তা জানিয়েছে। SBI Customer Care Number

যে দু’টি ফোন নম্বর বিপজ্জনক বলা হয়েছে, সেগুলি হল ৮২৯৪৭১০৯৪৬ এবং ৭৩৬২৯৫১৯৭৩। এই নম্বরগুলো থেকে কোনো রকম ফোন আসলে ধরতে না করা হচ্ছে। ফোন করে কোনো অপরিচিত ব্যক্তি যদি নিজেকে ব্যাংকের প্রতিনিধি বলে দাবি করে এবং বিভিন্ন তথ্য যেমন অ্যাকাউন্ট নম্বর, ডেবিট কার্ডের নম্বর, ওটিপি, পাসওয়ার্ড চেয়ে থাকে তাহলে ভুল করেও সেই ফাঁদে পা দেবেন না।

EK24 News

কেউ প্রতারিত হলে বা তাদের পরিচিত কেউ এই ব্যাপারে অবগত থাকলে সম্প্রতি কেন্দ্রীয় সরকার নতুন ফোন নম্বর চালু করেছে। স্টেট ব্যাঙ্ক-এর পক্ষ থেকে বারংবার তা অনুসরণ করেন হচ্ছে। প্রসঙ্গত, আর্থিক প্রতারণা রুখতে আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে তৈরি হয় ‘দ্য ন্যাশনাল সাইবার ক্রাইম রিপোর্টিং পোর্টাল’।

Advertisement

আরো পড়ুন, পোষ্ট অফিসের গ্রাহকদের মাথায় বাড়ি, বিস্তারিত দেখুন

এখন সেই পোর্টালকে আরও কার্যকরী করতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। টোল ফ্রি ১৫৫২৬০ নম্বর টি আগে অভিযোগের জন্য ব্যবহৃত হতো। এখন সেই নম্বরটির বদল হয়ে ১৯৩০ নম্বর করা হয়েছে। এই নম্বরে গ্রাহকরা যেকোনো সময় ফোনে করে অভিযোগ জানতে পারেন। SBI Customer Care Number

এই বিষয়ে (SBI Customer Care Number) কোনো প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানান। আপনাদের সকল প্রশ্নের উত্তর দেওয়া হবে।
Written by Sayandipa Kabiraj

কম পুজিতে এই ব্যাবসা করে বছরে ৫ থেকে ৬ লাখ টাকা আয় করুন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement