Advertisement
sbi atm withdrawal rule
Advertisement

এবার জালিয়াতি রুখতে কড়া পদক্ষেপ নিলো ভারতীয় স্টেট ব্যাঙ্ক, বদলে গেল টাকা তোলার নিয়ম (SBI ATM Withdrawal)। এই জালিয়াতি রুখতে আগেই একটি পদ্ধতি এনেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এ বার সেই নিয়ম আরও কঠোর ভাবে মানার সিদ্ধান্ত নিয়েছে দেশের বৃহত্তম ব্যাঙ্ক।

Advertisement

ব্যাংক থেকে জানানো হয়েছে, বেশি অঙ্কের টাকা তোলার ক্ষেত্রে ওটিপি বাধ্যতামূলক হচ্ছে। অর্থাৎ, এটিএম থেকে টাকা তুলতে গেলে এসবিআই গ্রাহকদের সংশ্লিষ্ট অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ফোন সঙ্গে নিয়ে যেতে হবে। ১০ হাজার বা তার বেশি টাকা তুলতে হলে ফোনে একটি ওটিপি আসবে। সেটি ব্যবহার করার পরেই টাকা তোলা যাবে। শুধু কার্ডের মাধ্যমে একবারে সর্বোচ্চ ৯,৯০০ টাকা তোলা যাবে (SBI ATM Withdrawal) । এর বেশি তুলতে হলে একাধিক লেনদেন করতে হবে।

sbi atm withdrawal rules

যদিও সংবাদ সূত্রে আরো জানা যাচ্ছে, অন্য ব্যাঙ্কের এটিএম থেকে যদি এসবিআই গ্রাহকরা টাকা তোলেন, তখন এই পদ্ধতি কার্যকর হবে না। কারণ, এই পদ্ধতি এখনও ন্যাশনাল ফিনান্সিয়াল সুইচ (NFS) ব্যবস্থায় সংযুক্ত হয়নি।

Advertisement

আরও পড়ুন, নভেম্বর মাসে ১৭ দিন ব্যাঙ্ক বন্ধ, ব্যাঙ্কে যাওয়ার আগে জেনে নিন কোন কোন দিন

এই এনএফএস ব্যবস্থার মাধ্যমেই সব ব্যাঙ্কের গ্রাহকরা অন্য যে কোনও এটিএম থেকে টাকা তুলতে পারেন। আর তাছাড়া অন্য ব্যাঙ্কের এটিএম মেশিন থেকে SBI ATM Card দিয়ে ১০ হাজার টাকার বেশি তোলাও যায়না।

EK24 News

আরও পড়ুন, ইন্টারনেট ও কোনও Apps ছাড়া ফোন থেকে কিভাবে টাকা পাঠাবেন?

Advertisement
Advertisement
Advertisement
One thought on “SBI ATM Withdrawal – বদলে গেল এটিএম এ টাকা তোলার নিয়ম”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement