SBI Announcement Today – ষ্টেট ব্যাংক গ্রাহকদের বিনামূল্যে মিলবে দুই লাখ টাকা, কিভাবে পাবেন দেখুন।

SBI Announcement Today – এসবিআই গ্রাহকেদের বিনামূল্যে ২ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। জেনে নিন পুরোটা

এসবিআই গ্রাহকদের জন্য নিয়ে আসা হয়েছে এক সুবর্ণ সুযোগ (SBI Announcement Today)। বিনামূল্যে মিলবে ২ লক্ষ টাকা। আসুন জেনে নেওয়া যাক কীভাবে আপনি পেতে পারেন এই সুবিধা।

Advertisement

আপনি যদি জনধন অ্যাকাউন্ট হোল্ডার হয়ে রুপে ডেবিট কার্ড ব্যবহার করেন, তাহলে এসবিআই দিতে পারে দুলক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনা বীমা (SBI Announcement Today)।

Advertisement

কীভাবে এই সুবিধা পাবেন?

কেউ যদি প্রধানমন্ত্রী জন ধন যোজনা প্রকল্পের অধীনে ২০১৮ সালের ২৮শে অগাস্টের আগে এসবিআই-তে অ্যাকাউন্ট খোলেন তাহলে ব্যাঙ্ক থেকে ইস্যু করা রুপে পিএমজেডিওয়াই (PMJDY) কার্ডে ১ লক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনা বিমা পেতে পারেন।

অ্যাকাউন্ট যদি উক্ত তারিখের পরে খোলা হয়ে থাকে সেক্ষেত্রে ২ লক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনা বিমার সুবিধা ভোগ করতে পারবেন (SBI Announcement Today)।

কতদিনের মধ্যে আবেদন করবেন?

এই বিমা ক্লেম করার জন্য দুর্ঘটনা ঘটার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে ঐ জনধন যোজনার রূপে কার্ডে লেনদেন হতে হবে। অর্থাৎ পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে যদি টাকা লেনদেনের জন্য ঐ রুপে কার্ডটি ব্যবহৃত হয় তবেই গ্রাহক বিমার অর্থ দাবি করতে পারবেন।

Advertisement

এর জন্য আপনাকে প্রয়োজনীয় ফর্মটি ফিলাপ করতে হবে এবং তার সাথে কিছু নথিপত্র উপস্থিত করতে হবে। মৃত্যুর শংসাপত্র, এফআইআর কপি ছাড়াও পোস্ট মর্টেম রিপোর্ট এবং এফএসএল রিপোর্ট জমা করতে হবে। তার সাথে দিতে হবে ব্যাঙ্ক প্রদত্ত মৃত ব্যক্তির নামে থাকা রুপে কার্ডের হলফনামা (SBI Announcement Today)।

এলআইসি এর শেয়ার নিয়ে খারাপ খবর

এছাড়াও লাগবে ব্যক্তির নাম, ব্যাঙ্কের কপি। এই সমস্ত কিছু দুর্ঘটনার ৯০ দিনের মধ্যে জমা দিলে তবেই মিলবে বিমা। এবার দেখে নেওয়া যাক কিভাবে মিলবে এই বিমার টাকা।

কি কি কাগজ লাগবে?

  • প্রয়োজনীয় ফর্মটি ফিলাপ করতে হবে।
  • মৃত্যুর শংসাপত্র, এফআইআর কপি জমা দিতে হবে।
  • বিশেষ ক্ষেত্রে পোস্ট মর্টেম রিপোর্ট এবং এফএসএল রিপোর্ট জমা করতে হবে।
  • ব্যাঙ্ক প্রদত্ত মৃত ব্যক্তির নামে থাকা রুপে কার্ডের হলফনামা স্ট্যাম্প পেপারে জমা দিতে হবে।
  • মৃত ব্যক্তির আধার কার্ড ও ব্যাঙ্কের পাসবই।

আরও পড়ুন, স্টেট ব্যাঙ্কে বেড়ে গেল সুদের হার, কোন স্কীমে কি কি সুদ পাবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment