Salary Hike

Salary Hike – বেতনবৃদ্ধি হতে চলেছে, রাজ্য সরকারী কর্মীদের একাংশের।

গতকালই পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দপ্তরের কর্মীদের বকেয়া ডিএ (Salary Hike) এর এক কিস্তি দেওয়ার কথা ঘোষণা হয়। যার ফলে আর্থিক দিক দিয়ে বিশেষ সুবিধা পাবেন সংশ্লিষ্ট সংস্থার কর্মীরা। আর এবার পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীদের মধ্যে পুলিশ কর্মীদের ভাতা বৃদ্ধি করলেন, মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে কি জানালেন, রইলো বিস্তারিত বিবরণ।

কিছু দিন আগে WBCS ক্যাডারের একাধিক পদের অফিসারদের অতিরিক্ত ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা করেন। এবার সেই হিসেব অনুযায়ী, WBPS অফিসারদের জন্যও বাড়তি ভাতার (Salary Hike) ঘোষণা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)।

আরও পড়ুন, এবার রাজ্যের প্রাথমিক শিক্ষকদের জন্য চালু হলো নতুন আজব নিয়ম।

পুলিশ অফিসারদের ছুটি, অনুষ্ঠান ভুলে গিয়ে, কার্যত ২৪ ঘণ্টাই ডিউটি করতে হয়। তাই কর্মদক্ষতার জন্যই পুলিশ অফিসারদের এই স্বীকৃতি দেওয়ার (Salary Hike) সিদ্ধান্ত বলে জানান মুখ্যমন্ত্রী (West Bengal Police)।

এদিন নবান্ন থেক মুখ্যমন্ত্রী জানান, কিছু ঘটলে, সবকিছুই পুলিশের উপর গিয়ে পড়ে। অথচ তাঁদের জন্য সে ভাবে কিছু ভাবা হয় না। তাই দীর্ঘ দিন ধরে চলে আসা এই প্রথায় এ বার ইতি টানার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

কতটা বেতন বৃদ্ধি হলোঃ
এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, এ বার থেকে এসডিপিও পদাধিকারী মাসে 2000 টাকা ও অতিরিক্ত এসপি 2500 টাকা অতিরিক্ত ভাতা পাবেন। এতদিন পুলিশ ইউনিফর্ম এর জন্য মাসে 200 টাকা বরাদ্দ (Salary Hike) ছিল, তা এ বার বাড়িয়ে বছরে 15000 টাকা করা হল। এছাড়া নতুন করে আরও 200 জন WBCS এবং 200 জন WBPS অফিসার নেওয়া হবে, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

EK24 News

শুধু তাই নয়। এবার পুলিশ অফিসার ও সাধারন পুলিশ কর্মীরা কোনও সংগঠনে যোগ দিতে পারতো না। এবার তাদের জন্য পুলিশ ওয়েলফেয়ার সংগঠন করার ঘোষণা (Salary Hike) করেন। এছাড়া পুলিশ কর্মীদের প্রমোশন ঠিকমতো এবং দ্রুততার সহিত করার নির্দেশ দেন।

ষ্টেট ব্যাংকে স্যালারি একাউন্ট ও পেনশন থাকলে, জুলাই থেকে ফ্রিতে মিলবে অনেক সুবিধা

Leave a Reply

Your email address will not be published.