Old Note Price – 5 টাকার এই স্পেসাল নোট ঘরে থাকলে লাখ টাকায় বেচতে পারবেন, দেখুন কোথায় পুরনো নোট বেচবেন, Best Price.

Old Note Price : 5 টাকার নোট আছে? পকেটে ঢুকতে পারে 5 লাখ টাকা।

আপনার কাছে পুরনো নোট যদি কাছে থাকে তাহলে আপনাকে লাখপতি (Old Note Price) করে দিতে পারে। অনেকের কাছেই পুরনো নোট (Old Note Selling) থাকে। তাদের এটা এক ধরনের শখ বলতে পারেন। বহু পুরনো দিনের 1 টাকা, 2 টাকা, 5 টাকা বা 10 টাকার নোট তারা জমিয়ে রাখেন।

Advertisement

শুধু শখের জন্যই তারা এই ধরনের পুরনো নোট কাছে রেখে দেন। কিন্তু এই ধরনের পুরনো নোট যদি কাছে থাকে তাহলে আপনি মুহূর্তের মধ্যে কয়েক লক্ষ টাকার (Old Note Price) মালিক হয়ে যেতে পারেন।

Advertisement

বর্তমানে এই ধরনের পুরনো নোট খুব একটা পাওয়া যায় না। সবার কাছে খোঁজ করলে দেখা যাবে অধিকাংশ মানুষের কাছেই এই ধরনের নোট আর নেই। কারণ বাজারে যে নোট সেই অর্থে আর চলে না বা নতুন করে আর সেই নোট ছাপানো হয় না, ফলে মানুষ আর সেই নোট কাছে রাখেন না বা কাছে থাকলেও কোনোভাবে সেটার উপর আর গুরুত্ব থাকেনা।

ঠিক সেই কারণেই বর্তমান সময়ে পুরনো 1,2,5 বা 10 টাকার নোট আর সহজে দেখতে পাওয়া যায় না। কিন্তু যাদের মধ্যে হবি রয়েছে এ ধরনের নোট যোগাড় করে রাখেন। তাদের কাছে হয়তো পাওয়া যেতে পারে। এবার তাদের এই পুরনো নোট বিক্রি (Old Note Price) করে তারা মুহূর্তের মধ্যে কয়েক লক্ষ টাকা নিজেদের পকেটে আয় করতে পারবেন।

তবে এই নোটগুলির কিছু বিশেষত্ব রয়েছে। নোটগুলিতে 786, 000, 123 এই ধরনের কিছু নম্বর থাকতে হবে। এই নম্বর থাকলেই সেই বিশেষ নোটগুলি বিক্রি করে লাখপতি হতে পারবেন। যদি পুরনো 5 টাকার নোট থাকে আর তার মধ্যে যদি এই সমস্ত বিশেষত্ব থাকে তাহলে সেটা আপনি সহজেই বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করে 5 লক্ষ টাকা আয় করতে পারবেন।

Advertisement

ইবে, কুইকার, কয়েন বাজার এই ওয়েবসাইটগুলোতে পুরনো নোট বিক্রয় করা যায়।
Ebay ওয়েবসাইটে হোমপেজে গিয়ে রেজিস্টার করুন। সেখানে নিজের সমস্ত কিছু ডিটেলস দিন। তারপর পুরনো নোটের ছবি তুলে আপলোড করুন। আপনার আপলোড করা ছবি ওয়েবসাইট এর পক্ষ থেকে বিভিন্ন ক্রেতাদের কাছে পাঠিয়ে দেওয়া হবে।

সেই বিজ্ঞাপন দেখে ক্রেতারা আপনার সঙ্গে (Old Note Price) সরাসরি যোগাযোগ করতে পারবেন। তখন আপনি ক্রেতাদের সঙ্গে পুরনো টাকার নোট বিক্রি (Old Note Price) করার জন্য দরদাম করে নিতে পারবেন।

আরও পড়ুন, মাসে লাখ টাকা আয়ের নতুন ফন্দি, শুরু করুন স্বল্প পুঁজিতে এই ব্যবসা।

CoinBazar ওয়েবসাইটে একইভাবে আপনাকে আপনার ডিটেলস দিয়ে লগইন করতে হবে। তারপর আপনার নোটের ছবি তুলে আপলোড করতে হবে। তবে কয়েন বাজার ওয়েবসাইটের একটি নিজস্ব ডেলিভারি সার্ভিস রয়েছে। বিক্রেতা যদি চায় তাহলে ক্রেতা ওয়েবসাইটের ডেলিভারি সার্ভিসের মাধ্যমে তার বাড়ি থেকে সেই পুরনো নোট ক্রয় (Old Note Price) করতে পারবেন।

Quikr ওয়েবসাইটে প্রথমেই লগইন করুন। তারপর নিজের ডিটেলস (Old Note Price) দিন। তারপর আপনার পুরোনো নোটের ছবি তুলে আপলোড করুন। সেই আপলোড করা ছবি কুইকার ওয়েবসাইট এর পক্ষ থেকে বিভিন্ন ক্রেতাদের কাছে বিজ্ঞাপন হিসেবে দেখানো হবে।

ক্রেতারা আগ্রহী হলে আপনার সঙ্গে যোগাযোগ করবেন। আপনি তখন পুরনো নোটের দরদাম ঠিক করে তাদের কাছে বিক্রি করতে পারবেন। আপনার কাছে কোনও স্পেসাল নোট থাকলে নিচে কমেন্ট করুন, অনেকেই কিনে নিতে পারে।
Written by Rajib Ghosh.

সঠিক দামে বিক্রয় করতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment