Advertisement
Reliance Foundation Scholarship (জিও স্কলারশিপ ২০২৩)
Advertisement

সারা দেশের পড়ুয়াদের উচ্চ শিক্ষায় আগ্রহী করতে Reliance Foundation Scholarship Program 2023 চালু করলো রিলায়েন্স জিও, এর ফলে উপকৃত হবেন সারা দেশের প্রচুর পড়ুয়া। কারা পাবেন, এই স্কলারশিপ কিভাবে আবেদন করবেন, জেনে নিন বিস্তারিত।

Advertisement

Reliance Foundation Scholarship এর টাকার পরিমান

দেশের পড়ুয়াদের আর্থিক সহযোগিতা করার জন্য একাধিক সরকারি এবং বেসরকারি স্কলারশিপের বন্দোবস্ত রয়েছে। সেই পথে হেটেই এবার এক দুর্দান্ত স্কলারশিপ Reliance Foundation Scholarship প্রোগ্রামের ঘোষণা করেছে এই সংস্থা। যেখানে বছরে স্নাতক স্তরের পড়ুয়ারা ২ লক্ষ টাকা করে পাবেন।

এই স্কলারশিপ এর অধীনে অন্তর্ভুক্ত হলে স্নাতক স্তরের পড়ুয়ারা বার্ষিক ২ লক্ষ টাকা করে স্কলারশিপ পাবেন। দেশের প্রায় ৫০ হাজার পড়ুয়াকে Reliance Foundation Scholarship স্কলারশিপ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এবার জেনে নেওয়া যাক, কোন সংস্থার তরফে এই দুর্দান্ত স্কলারশিপের আয়োজন করা হয়েছে।

Advertisement

এই স্কলারশিপটি দিচ্ছে রিলায়েন্স ফাউন্ডেশন Reliance Foundation স্কলারশিপটির নাম, রিলায়েন্স ফাউন্ডেশন স্কলারশিপ ২০২৩ Reliance Foundation Scholarship 2023 ধীরুভাই আম্বানির ৯০ তম জন্মদিন উপলক্ষে সংস্থার তরফে দেশজুড়ে আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতা করার লক্ষ্যেই রিলায়েন্স ফাউন্ডেশন স্কলারশিপএর বন্দোবস্ত করা হয়েছে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের কোনো ছাত্র-ছাত্রীদের যাতে টাকার অভাবে উচ্চশিক্ষা নেওয়ার ক্ষেত্রে সমস্যা না হয়, সেই দিকে নজর দিতেই যুব সম্প্রদায়কে উচ্চ শিক্ষা নিয়ে প্রতিষ্ঠিত করতেই Reliance Foundation- এর তরফে এই স্কলারশিপের মাধ্যমে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

EK24 News

আগামী বেশ কয়েক বছরের মধ্যে দেশের প্রায় ৫০ হাজার পড়ুয়াকে এই স্কলারশিপের মাধ্যমে বার্ষিক ২ লক্ষ টাকা করে সাহায্য করা হবে। এছাড়াও ১০০ স্নাতকোত্তর পড়ুয়া বার্ষিক ৬ লক্ষ টাকা করে এই স্কলারশিপের মাধ্যমে পাবেন।

Advertisement
Top 3 scholarships in west bengal. (স্কলারশিপ)

Reliance Foundation Scholarship 2023- এ আবেদন করতে গেলে কি কি যোগ্যতা লাগবে:
দেশের যেকোনো পড়ুয়া, যারা স্নাতক স্তরের প্রথম বর্ষে ভর্তি হয়েছেন বা পঠন-পাঠন শুরু করেছেন, তারাই এই স্কলারশিপে আবেদন করতে পারবেন। আগামী ১৪ই ফেব্রুয়ারি ২০২৩ থেকে এই স্কলারশিপের জন্য আবেদন করা যাবে।

পড়ুয়াদের স্কলারশিপের টাকা ঢুকতে শুরু করেছে, কে কত টাকা পেল, লিস্ট দেখে নিন।

কারা পাবেন?
যাদের পারিবারিক বার্ষিক আয় ১৫ লক্ষ টাকার নিচে, তারা রিলায়েন্স ফাউন্ডেশন স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। দেশের তরুণ প্রজন্মকে জীবনের লক্ষ্যে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে দিশা দেখানোর জন্যই এই আর্থিক সহযোগিতার বন্দোবস্ত করেছে রিলায়েন্স ফাউন্ডেশন।
Written by Rajib Ghosh.

Nikon Scholarship 2023 এ আবেদন করলেই পেয়ে যান ১ লক্ষ টাকা।

Advertisement
Advertisement
2 thoughts on “Reliance Foundation Scholarship – স্কুল কলেজে ভর্তি হলেই স্কলারশিপ দিচ্ছে Jio, নগদ টাকা পেতে ক্লিক করুন।”
    1. I am Md.Parvej Hamid
      student 1st year MBBS
      in General Medicine
      in Andijan Medical College ,Ujbekisthan.
      I am from Margram,West Bengal,
      India. My father’s yearly income 60,000/
      per annum. If you sanctioned a scholership then it will be very help ful to me.
      My tution fees per year 3200 USD.
      Thank you.
      Md.Parvej Hamid.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement