Redmi Note 11 – মাত্র এক ঘণ্টায় বিক্রি হলো পাঁচ লক্ষ ফোন, এই ফোনের বিশেষত্ব কি?

Redmi Note সিরিজের ফোন লঞ্চ মানেই কার্যত নতুন রেকর্ড, ঠিক তেমনি Redmi Note 11 লঞ্চ হওয়ার মাত্র এক ঘণ্টাতেই বিক্রি হয়ে গেল প্রথম স্টকের ৫ লক্ষ ফোন। রেডমি নোট সিরিজের নতুন প্রজন্মের ফোন Redmi Note 11, যে লাইন আপে এসেছে তিনটি হ্যান্ডসেট Redmi Note 11, Redmi Note 11 Pro, এবং Redmi Note 11 Pro+। কি আছে এই ফোনে, দেখে নেওয়া যাক।

Advertisement

শাওমির তরফ থেকে জানানো হয়েছে, ৬০ মিনিটে এই সিরিজের ৫ লক্ষেরও বেশি স্মার্টফোন বিক্রি হয়েছে। শাওমি আরও বলেছে, সেল শুরুর ১ মিনিট ৪৫ সেকেন্ডের মধ্যেই তাদের পণ্য বিক্রির মূল্য ২ বিলিয়ন ইউয়ান ছাড়িয়ে যায়। আবার ৫২ মিনিট ১১ সেকেন্ডের মাথায় তা দ্বিগুণ হয়ে যায়।

Advertisement

Redmi Note 11 Specification

Redmi Note 11 ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চি ৯০ হার্টজ ডিসপ্লে। অন্য দিকে, Pro মডেলগুলোতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। বেস মডেলে Dimensity 800 প্রসেসর এবং Pro ও Pro+ ভ্যারিয়েন্টে Dimensity 920 প্রসেসর দেওয়া হয়েছে।

এছাড়া প্রতিটি ফোনেই রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ভেপার চেম্বার কুলিং সিস্টেম, যা ফোনের তাপমাত্রা ৩ ডিগ্রী পর্যন্ত কমাতে সক্ষম। প্রো মডেলটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। অন্য দিকে, প্রো প্লাস ভার্সনে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। বেস মডেলে আছে ৫,১০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই সিরিজের ফোনের দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে।

Advertisement

আরও পড়ুন, ১০ হাজার টাকার কমে পাঁচটি সেরা ফোন

আরও পড়ুন, Xiaomi 11 Lite 5G NE ফোনে ১০০০০ টাকার ছাড় ঘোষণা

তাই রেডমি এর এই লেটেস্ট ফোনটি একবার ট্রাই করে দেখতেই পারেন। সংবাদসুত্রে জানা গেছে, ভিন্ন নামে এই ফোনটি শীঘ্রই ভারতেও‌ আসছে। জানা গেছে, এই সিরিজের Redmi Note 11 5G ফোনটি ভারতে Redmi Note 11T 5G নামে লঞ্চ হতে পারে। আবার Redmi Note 11 Pro ফোনটি Xiaomi 11i ও Redmi Note 11 Pro+ মডেলটি Xiaomi 11i HyperCharge নামে এদেশে আসতে পারে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment