Advertisement
RBI Suspend Bank
Advertisement

বড় পদক্ষেপ RBI-এর, দুই ব‍্যাঙ্কের উপর নিষেধাজ্ঞা জারি (RBI Suspend Bank), টাকা তুলতে পারবেন না গ্রাহকেরা

দিনকাল যা পড়েছে এখন ব্যাংকে টাকা রাখতে হলে বুঝে শুনে হিসাব করে টাকা (RBI Suspend Bank) রাখুন। কারন লাখ লাখ গ্রাহকদের মাথায় বাড়ি দিয়ে আরও দুটি ব্যাংক দেউলিয়া হয়ে গেলো। আর গ্রাহকেরা আর অই ব্যাংক থেকে টাকাও তুলতে পারবে না। আর অই টাকা আদৌ তোলা যাবে কিন, তা কেউ জানে না।

Advertisement

টাকা সঞ্চয় করার জন্য প্রায় প্রত্যেকেরই ব্যাংক অ্যাকাউন্ট (Bank Account) রয়েছে। তাই ব্যাংকিং ক্ষেত্রে কোনো আপডেট পাওয়া গেলে সেই দিকে নজর দিতেই হয়। এই মুহূর্তে যে খবর জানা গিয়েছে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ। এর ফলে সেই ব্যাংকের গ্রাহকদের উপরে সরাসরি প্রভাব পড়তে চলেছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Reserve Bank of India) দুটি ব্যাংকের উপর নিষেধাজ্ঞা জারি (RBI Suspend Bank) করেছে।

যে দুটি ব্যাংকের উপরে রিজার্ভ ব্যাংকের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, সেই দুটি ব্যাংক হল, কর্নাটকের শ্রী মল্লিকার্জুন পাটনা সহকারী ব্যাংক এবং মহারাষ্ট্রের নাসিক জেলার গিরনা সহকারী ব্যাংক। এই নিষেধাজ্ঞার (RBI Suspend Bank) পরে ব্যাংকের গ্রাহকেরা অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন না।

Advertisement

আর গল্প এখানেই শেষ নয়, আগস্ট থেকে পশ্চিমবঙ্গের ও একাধিক ব্যাংক এই নিষেধাজ্ঞা পড়বে। জানা গেছে কলকাতার দুটি ব্যাংকের আর্থিক অবস্থা ভালো না। তবে RBI এখনও সেই নাম প্রকাশ করেনি (RBI Suspend Bank).

বন্ধন ব্যাংকের লোন নিয়ে বিরাট সুখবর, তাড়াতাড়ি দেখুন।

রিজার্ভ ব্যাংকের পক্ষ থেকে জানা গিয়েছে, দুটি ব্যাংকের ক্ষেত্রেই একই রকম বিধি নিষেধ আরোপ করা হবে। এই দুটি ব্যাংক RBI- এর অনুমোদন ছাড়া কোনো ধরনের ঋণ দিতে পারবে না, তেমনি নিতেও পারবেনা। কোনো ধরনের বিনিয়োগ করতে পারবে না এই দুটি ব্যাংক। যতক্ষণ না পর্যন্ত দুটি ব্যাংকের আর্থিক পরিস্থিতির উন্নতি হচ্ছে, ততক্ষণ পর্যন্ত RBI- এর এই বিধি-নিষেধ (RBI Suspend Bank) জারি থাকবে।

EK24 News

পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগ করলেই চক্রবৃদ্ধি হারে দ্বিগুণ অর্থ মিলবে।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য অনুযায়ী জানা গিয়েছে, শ্রী মল্লিকার্জুন পাটনা সহকারী ব্যাংক এবং গিরনা সহকারী ব্যাংক আগামী 6 মাসের জন্য স্থগিত রাখা হয়েছে। তবে নাসিক জেলার গিরনা সহকারি ব্যাংককে নিয়ে যথেষ্ট সমস্যা তৈরি হয়েছে। এই ব্যাংকে আমানত কারীর সংখ্যা হল 99.87%।
Written by Rajib Ghosh.

Advertisement

এই কাজ না করলে আগস্ট থেকে রেশন তুলতে পারবেন না

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement