Advertisement
Railway Recruitment 2022
Advertisement

Railway Recruitment 2022 – এবার রেলের পরীক্ষায় বাড়ির কাছেই সিট পড়বে, আশ্বাস রেলের।

ভারতীয় রেলে চাকরীর জন্য যারা প্রস্তুতি (Railway Recruitment 2022) নিচ্ছেন, তাদের জন্য বিরাট সুখবর। আর অন্য রাজ্য গিয়ে দিতে হবে না রেলের পরীক্ষা। নিজের বাড়ীর কাছেই এবার থেকে সেন্টার বেছে নিতে পারবেন। কি জানালো RRB এক নজরে দেখে নেওয়া যাক।

Advertisement

সরকারি চাকরীর কদর পূর্বে যেমন ছিল আজও ঠিক তেমন আছে বললে, নেহাতই ভুল হবে বরং বেড়ে গিয়েছে বহুগুণ। আর যদি তা হয় রেলের (Railway Recruitment 2022), তাহলে তার আবেদনকারীর সংখ্যাও যে নেহাতই কম নয়, তা বলা বাহুল্য। কিন্তু আসল সমস্যার কারণ হিসেবে যেটি উঠে আসে তা হলো পরীক্ষার সেন্টার।

বরাবরই এতদিন ধরে যেই বিষয়টি রেলের চাকরীর (Railway Recruitment 2022) আবেদনের সময় পরীক্ষার্থীদের ধন্দ্বে ফেলে দেয়, সেটি হল পরীক্ষা কেন্দ্র নির্বাচন। আবেদনকারীকে অনলাইনে রেলের পরীক্ষার জন্য আবেদনের সময় বেছে নিতে হয় পরীক্ষাকেন্দ্রের স্থান।

Advertisement

তবে সেক্ষেত্রে নির্বাচনের সময় অপশনগুলি অবশ্যই নিজের বাড়ির কাছে অর্থাৎ নিজের জেলায় পাওয়া তো দুরস্থ, পাশের জেলাতেও পাওয়া খুবই কঠিন হয়ে পড়ে। ফলে, পরীক্ষার্থীদের যাতায়াতে দারুণ অসুবিধার সস্মুখীন হতে হয়। অনেকে হয়তো যেতেই পারে না পরীক্ষা (Railway Recruitment 2022) দিতে। এই নিয়ে অভিযোগ নতুন নয়।

অবশেষে ঘুম ভাঙলো রেলের নিয়োগকর্তাদের। তারা এবারে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্র নিয়ে খুব ভালো সিদ্ধান্ত নিলেন। Railway Recruitment Board জানিয়েছেন, এখন থেকে আবেদনকারীদের সুবিধার্থে তাদের পরীক্ষাকেন্দ্র (Railway Recruitment 2022) দেওয়া হবে অবশ্যই 300 কিলোমিটারের মধ্যে।

EK24 News

43 হাজার প্রাথমিক শিক্ষকের ভাগ্য ঠিক করলো CBI, কি সিদ্ধান্ত হলো জানুন।

প্রার্থীদের ক্রমাগত অভিযোগ এবং যাতায়াতের সময় কমানোর জন্য, আমরা প্রার্থীদের অবস্থান এবং পরীক্ষা কেন্দ্রগুলি লিঙ্ক করতে গুগল ম্যাপ ব্যবহার করব,’ জানালেন এক রেল আধিকারিক। ‘আমরা প্রত্যেক প্রার্থীর পিন কোড সংযুক্ত করছি। এর মাধ্যমে পরীক্ষা (Railway Recruitment 2022) কেন্দ্রগুলি তাদের বাসস্থানের ৩০০ কিলোমিটারের মধ্যে ফেলা যাবে,’ ব্যাখা করলেন তিনি।

Advertisement

চলতি মাসের ৫ টি গুরুত্বপূর্ণ সরকারি চাকরির খবর, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পাশেই করা যাবে আবেদন।

আধিকারিকরা জানিয়েছেন, পরীক্ষা কেন্দ্রগুলি সহজে খুব সহজে যাতায়াত করা যায়, তেমন জায়গায়ই নির্বাচন করা হবে। ‘প্রার্থীরা নির্দিষ্ট সীমার মধ্যে পরীক্ষা কেন্দ্র পাবেন। তবে এ ক্ষেত্রে সেটা একটি প্রতিবেশী রাজ্যেও হতে পারে। তবে দূরত্ব কম হওয়ায় খুব বেশি সমস্যা হবে না’,জানালেন রেল আধিকারিক।

নতুন এই ব্যবস্থা দ্রুত কার্যকর হচ্ছে। আগামী ৩০ জুলাই লেভেল- 6 এবং লেভেল-4, কম্পিউটার-ভিত্তিক পরীক্ষা (CBT)। তখন থেকেই এই নিয়ম চালু করা হবে। ৭,০২৬টি পদের জন্য সেদিন প্রায় ৬০,০০০ চাকুরিপ্রার্থী পরীক্ষা দেবেন। দেশের প্রায় ৯০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

বিরাট ঘোষণা, নতুন করে রাজ্যে টেট বিজ্ঞপ্তি, কিভাবে আবেদন করবেন, যোগ্যতা, বেতন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement