Job Vacancy – ডিসেম্বর মাসে কোন কোন চাকরির ফর্ম ফিলাপ চলছে? কেন্দ্র ও রাজ্য সরকারি চাকরির তালিকা।

আমরা সকলেই চাকরি (Job Vacancy) খুঁজে চলেছি নিজেদের ভবিষ্যৎ সুনিশ্চিত করার জন্য। কিন্তু অনেক সময় যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক সময় আমরা সঠিক সন্ধান না পাওয়ার জন্য আমাদের অনেক জায়গায় ঘুরে বেরাতে হয়। কিন্তু আমরা আজকে আপনাদের জন্য একাধিক সরকারি ও বেসরকারি কাজের খবর (Job Vacancy) নিয়ে এসেছি যার মাধ্যমে আপনারা খুবই সহজে কাজ খুঁজে পাবেন আপনাদের ইচ্ছে অনুসারে কাজ (JOB) পেয়ে যাবেন। কোন কোন ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ করা হচ্ছে? পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে? কারা আবেদন করতে পারবে? আবেদনের শেষ তারিখ কবে ? এই সমস্ত বিষয়গুলি জানতে এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

Advertisement

New Job Vacancy In December 2023 All Over India.

বিদ্যুৎ সংস্থায় কর্মী নিয়োগ (Job Vacancy)
কেন্দ্রীয় সরকার তাদের বিদ্যুৎ কেন্দ্র গুলিতে কর্মী নিয়োগ করতে চলেছে। NTPC এর অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, Assistant Mine Surveyor পদে নিয়োগ হতে চলেছে। ইচ্ছুক ব্যক্তিরা যদি ভারত সরকার স্বীকৃত যে কোনো প্রতিষ্ঠান থেকে Civil/Mining Engineering এ ডিগ্রী করে থাকে তবে তারা Assistant Mine Surveyor পদের জন্য আবেদন করতে পারবে।

Advertisement

ইঞ্জিনিয়ারিং এর ডিগ্রির সাথে প্রার্থীদের হাতে থাকতে হবে DGMS স্বীকৃত Surveyor’s Certificate. এই ক্ষেত্রে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। আবেদনের শেষ তারিখ হিসেবে নির্ধারিত হয়েছে ৮ ডিসেম্বর ২০২৩। আর এই চাকরি পাওয়ার জন্য আপনাদের উচ্চশিক্ষিত হওয়া খুবই প্রয়োজন। আপনারা এই সম্পর্কে আরও জানতে হলে অফিসিয়ার ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারবেন।

পুলিশের গোয়েন্দা বিভাগে (Job Vacancy)
সম্প্রতি কেন্দ্রীয় সরকার তাদের গোয়েন্দা বিভাগে Assistant Central Intelligence Officer Grade-II/EXECUTIVE পদের জন্য প্রার্থী নিয়োগ করতে চলেছে। এই বিভাগে নিয়োগের জন্য মোট শূন্যপদ রয়েছে ৯৯৫ টি। যে সকল প্রার্থীরা ভারত সরকারের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ করেছে এবং সাথে কম্পিউটারের knowledge আছে তারা এই পদের জন্য আবেদন করতে পারবে। ১৮ থেকে ২৭ বছরের প্রার্থীরা আবেদনের জন্য যোগ্য বলে বিবেচনা করা হয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৫ শে নভেম্বর থেকে। চলবে ১৫ ই ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

SSC GD Constable (Job Vacancy)
কেন্দ্রীয় সরকারের SSC GD Constable পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ২৪ শে নভেম্বর। ১৮ – ২৩ বছরের প্রার্থীরা ভারত সরকারের স্বীকৃত যে কোনো প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করে থাকলে এই পদের জন্য আবেদন (Job Vacancy) করতে পারে। এই বিভাগে মোট শূন্য পদের পরিমাণ ২৬,১৪৬। আবেদন জমা দেবার শেষ তারিখ ৩১/১২/২০২৩।

Advertisement
New Govt Scheme (নতুন সরকারি প্রকল্প)

ভারতীয় বিমানবন্দরে কর্মী নিয়োগ (Job Vacancy)
ভারতীয় বিমানবন্দরে (Airport Job) সিকিউরিটি স্ক্রিনার পদে কর্মী নিয়োগ হতে চলেছে। শূন্য পদের সংখ্যা রয়েছে ৯০৬টি। ১৮ থেকে ২৭ বছর বয়সী প্রার্থীরা যারা গ্রাজুয়েশন পাশ করেছে তারা এই পদের জন্য আবেদন জানাতে পারে। এ পাশাপাশি প্রার্থীদের ইংরেজি, হিন্দি ভাষায় কথা বলার দক্ষতা থাকতে হবে। আবেদনপত্র জমা করতে হবে ০৮/১২/২০২৩ এর মধ্যে।

Madhyamik Exam 2024 – মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দারুণ সুবিধা ঘোষণা। এই নিয়ম জানলেই বেশি বেশি নম্বর।

স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ (SBI Job Vacancy)
স্টেট ব্যাংক তাদের বিভিন্ন শাখার জন্য কর্মী নিয়োগ (SBI Recruitment 2023) করতে চলেছে। এক্ষেত্রে কলকাতা জোনের জন্য শূন্য পদের সংখ্যা রয়েছে ২৩০ টি। সার্কেল বেস্ট অফিসার (CBO) পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের গ্রাজুয়েশন পাশ হতে হবে। মোট শূন্য পদের সংখ্যা ২৩০। ২১ থেকে ৩০ বছরের মধ্যে বয়সী প্রার্থীরা এই পদের জন্য আবেদনের যোগ্য। আবেদনপত্র জমা দিতে হবে ১২ই ডিসেম্বর ২০২৩ এর মধ্যে।
Written by Nupur Chattopadhyay.

Forest Volunteer Recruitment – বনদপ্তরে কর্মী নিয়োগ! নিজের এলাকায় চাকরি হবে। জন্য

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment