Primary TET News Today

Primary TET News Today – টেট পাশ করা প্রাথমিক শিক্ষকদের ১০ টি প্রশ্নের উত্তর ও ডকুমেন্ট দিয়ে ভেরিফাই করতে হবে।

রাজ্যজুড়ে প্রাথমিকে শিক্ষক নিয়োগের (Primary TET News Today) দুর্নীতির ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI এই মামলায় একের পর এক গুরুত্বপূর্ণ নির্দেশ দিচ্ছে কলকাতা হাইকোর্ট। যা নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে।

ইতিমধ্যেই 269 জনের চাকরি বাতিল করেছে হাইকোর্ট (High Court) জানা যাচ্ছে, এর পরে চাকরি বাতিলের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে যেতে পারে। এইরকম একটা পরিস্থিতিতে CBI প্রাথমিক শিক্ষা সংসদের কাছে 10টি প্রশ্নের জবাব দিতে বলেছে। আর যার জেরে গতকাল সিক্ষা দপ্তর ও বিভিন্ন জেলার DPSC থেকে ২০১৪ সালের টেট পরীক্ষা দেওয়া সকল প্রাথমিক শিক্ষক (Primary TET News Today) কে নতুন করে টেট এডমিট ও বিভিন্ন ডকুমেন্ট জমা করতে বলা হয়েছে।

এদিকে প্রাথমিক টেট দুর্নীতির ঘটনায় সমস্ত ধরনের তথ্য তলব করেছে CBI সংসদের পক্ষ থেকে 16 জুন একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, সিবিআইয়ের হাতে সমস্ত তথ্য তুলে দিতে হবে। তাই 2014 সালের টেট পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়ে প্রাথমিক শিক্ষকের চাকরি পেয়েছেন তাদের তথ্য জমা দিতে বলা হচ্ছে‌।

এই মর্মে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে নির্দেশিকা পাঠানো হয়েছে। তাতে 10টি তথ্য জমা দিতে বলা হচ্ছে। নিয়োগপত্রের প্রতিলিপি, যোগদানের রিপোর্ট, 2014 সালের টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড, TET যোগ্যতা অর্জনের সমস্ত তথ্য, সর্বস্তরের পরীক্ষার অ্যাডমিট কার্ড, রেজাল্ট, সার্টিফিকেট, প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশিক্ষণের শংসাপত্র, জাতিগত শংসাপত্র (যদি থাকে), পার্শ্ব শিক্ষক নিয়োগ সংক্রান্ত প্যারাটিচার এনগেজমেন্ট লেটার, আগে যদি কোনো কাজের অভিজ্ঞতা থাকে তার সমস্ত শংসাপত্র এবং 2014 সালের TET সংক্রান্ত কোনো তথ্য যদি থেকে থাকে, সেটাও জমা দিতে বলা হচ্ছে। (Primary TET News Today)

এই প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, যারা ঘুরপথে চাকরি পেয়েছেন তাদের নয়। যোগ্য ব্যক্তিদের চাকরি দিতে হবে। আদালতের নির্দেশে CBI যে শিক্ষক নিয়োগের দুর্নীতি নিয়ে তদন্ত করছে তাতে আরও গতি এনে অপরাধীদের শাস্তি দেওয়ার দাবি জানাচ্ছি। (Primary TET News Today)

EK24 News

প্রাইমারী টেট মামলায়, পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য কে অপসারনের নির্দেশ

এদিকে রাজ্য বিধানসভায় শিক্ষক নিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, শিক্ষায় যদি 1 লক্ষ চাকরি হয়ে থাকে, তাহলে তার মধ্যে 100 টির ক্ষেত্রে ভুল থাকতে পারে। সেটা আমরা শুধরে নেব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যকে হাতিয়ার করে বঙ্গীয় শিক্ষকও শিক্ষাকর্মী সমিতির সাধারণ সম্পাদক স্বপন মণ্ডল বলেছেন, শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে সেটা মুখ্যমন্ত্রী বিধানসভায় স্বীকার করে নিয়েছেন।

 স্কুল খুললেই পরীক্ষা নিতে হবে, গরমের ছুটি নিয়ে আজ কি নির্দেশ দিলো শিক্ষাদপ্তর।

প্রাথমিক বোর্ড থেকে যে সমস্ত তথ্য চাওয়া হয়েছে তাতেও প্রমাণিত হচ্ছে নিয়োগে দুর্নীতি হয়েছে। আমরা চাই, তদন্ত করে অপরাধীদের শাস্তি দেওয়া হোক। অর্থের বিনিময়ে চাকরি দেওয়া দণ্ডনীয় অপরাধ’। অপরাধীদের শাস্তি চাই। শুধু অবৈধ শিক্ষকদের চাকরী বাতিল করলে হবে না, যারা টাকা নিয়েছে তাদেরও খুজে বের করে আইনি শাস্তি প্রয়োজন। (Primary TET News Today)

কাদের চাকরী সঙ্কটে পড়তে পারে, এবং কাদের চিন্তার কোনও কারন নেই, এই বিষয়ে পরবর্তী প্রতিবেদনে বিস্তারিত জানানো হবে। চাঞ্চল্যকর আপদেট আসছে, EK24 News এর সঙ্গে থাকুন। (Primary TET News Today)
Written by Rajib Ghosh.

গরমের ছুটি আবার বাড়তে পারে, আজ আদালতে জানিয়ে দিল রাজ্য সরকার।

অগ্নিপথ প্রকল্পে 50 হাজার কর্মী নিয়োগ, অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক

Leave a Reply

Your email address will not be published.