Primary TET Interview – প্রাইমারী টেট ইন্টারভিউ তে ডাক পাচ্ছেন কারা, কাদের চাকরী কনফার্ম?

গত ১১ তারিখে সদ্য শেষ হলো Primary TET 2022, আর এরই মধ্যেই Primary TET Interview এর বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। আপনি যদি ইতিপুর্বে WBBPE Primary TET পাশ করে থাকেন তবে এই পরীক্ষা বা Primary TET Interview তে অংশগ্রহণ করতে পারবেন। শীঘ্রই ২০২২ টেট এর রেজাল্ট প্রকাশিত হবে। তাই তার আগেই তড়িঘড়ি করে আগের নিয়োগ শেষ করতে চাইছে WBBPE পর্ষদ।

Advertisement

Primary TET Interview Date:

প্রাথমিকের শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ শুরু হতে চলেছে। আগামী ২৭ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে এই Primary TET Interview নেওয়া হবে বলে জানানো হয়েছে। নতুন বছর পড়ার আগেই চাকরি প্রার্থীরা শিক্ষক নিয়োগের ইন্টারভিউ দিতে চলেছেন। আর এই Primary TET Interview পরীক্ষায় পাশ করলেই প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য আরেক ধাপ এগিয়ে যাবেন।

Advertisement

গত ১১ ডিসেম্বর যখন প্রাথমিকে টেট পরীক্ষা নেওয়া হয় তখন জানা গিয়েছিল প্রায় সাড়ে ১১ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণরা শিক্ষক নিয়োগের জন্য আবেদন জানাচ্ছেন। ফলে কয়েক লক্ষ চাকরিপ্রার্থী এবার শিক্ষক নিয়োগের এই প্রক্রিয়ায় আবেদন জানিয়েছেন।

Primary TET Interview তে কারা এগিয়ে থাকবেন?

২৭ ডিসেম্বর সমস্ত আবেদনকারী চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়নি। যারা শুধুমাত্র টেট উত্তীর্ণ প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনের সময় ইন্টারভিউয়ের স্থান হিসেবে কলকাতাকে বেছে নিয়েছিলেন তাদেরই ডাকা হয়েছে। এনাদের মধ্যে যারা পার্শ্ব শিক্ষক বা অভিজ্ঞতার দৌড়ে এগিয়ে আছেন, এবং যাদের একাডেমিক স্কোর ভালো এবং আত্মবিশ্বাসের সঙ্গে ইন্টারভিউ দিতে পারবেন তারা এই চাকরীর দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন।

যে সমস্ত চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হয়েছে, তাদের ইমেইলের মাধ্যমে ইন্টারভিউয়ের স্থান এবং টাইম স্লট জানিয়ে দেওয়া হয়েছে। আবেদনকারীরা ওয়েবসাইটে গিয়েও ইন্টারভিউয়ের কল লেটার ডাউনলোড করে নিতে পারবেন। হেবি ট্রাফিকের জন্য সার্ভার ডাউন হওয়ার কারনে অনেকে ডাউনলোড করতে পারছেন না, একটু রাতের দিকে চেষ্টা করুন, ডাউনলোড হয়ে যাবে।

Advertisement

অবশেষে Primary TET Result ও উত্তরপত্র প্রকাশ, অফিসিয়াল লিংক এখুনি চেক করুন,

প্রসঙ্গত ২০১৪ এর নন ইঙ্কলুডেড টেট উত্তীর্ণরা তাদের নিয়োগের জন্য দাবি তুলে আন্দোলনে নামে। তবে প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই দিকে ভ্রুক্ষেপ না করে আদালতের নির্দেশ মেনেই পুলিশের সাহায্যে এই আন্দোলন ভেঙে দেয়, এমনটাই অভিযোগ করে তারা। তবে তাদের মধ্যে কেউ ইন্টারভিউ এ ডাক পেয়েছে কিনা, সেটা এখনও স্পষ্ট নয়। ২০১৪ এর কেউ ডাক পেলে নিচে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

IOCL এ প্রচুর সংখ্যক স্থায়ী কর্মী নিয়োগ, জানুন কীভাবে করবেন আবেদন।

তবে এই Primary TET Interview আদালতের নিয়ম মেনেই করা হয়েছে বলে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে। আর একথা সকলেরই জানা যে বিগত কয়েক বছরে শিক্ষক নিয়োগ নিয়ে মামলায় জর্জরিত রাজ্য থেকে পর্ষদ। আর সে কারনে প্রকৃত পক্ষে নিয়োগ ও হয়নি। আর এবার সব বাঁধা কাটিয়ে নিয়োগ করতে চাইছে রাজ্য তথা পর্ষদ।

কোন কোন ব্যাংকের অবস্থা ভালো না, লিস্ট দিলো RBI, আজ থেকে ভেবে চিনতে টাকা রাখুন।

তবে পর্ষদ তথা সরকার দাবী করছেন, যে রাজ্য সরকার নিয়োগ দিতে চাইছে, কিন্তু মামলা করে সেগুলো আটকে দেওয়া হচ্ছে। তবে এবার সব বাঁধা কাটিয়ে প্রকৃত নিয়োগ যেন হয়, চাইছেন চাকরিপ্রাথী থেকে শিক্ষকেরাও। কারন স্কুলে স্কুলে শিক্ষক শূন্যতায় ভুগছে গোটা রাজ্য।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment