Advertisement
WB Primary TET 2014 News
Advertisement

Primary TET 2014 News: বড় খবর, প্রাথমিক শিক্ষকদের চাকরি কি বাঁচতে পারে? জানুন বিস্তারিত.

2014 সালে টেট পরীক্ষায় পাশ করে যারা প্রাথমিক শিক্ষক পদে চাকরি (Primary TET 2014 News) পেয়েছেন, বর্তমানে চাকরিরত রয়েছেন, তারা বুঝেই উঠতে পারছেন না তাদের চাকরি থাকবে না কি চলে যাবে। ফলে প্রাথমিক শিক্ষকরা এই মুহূর্তে সমস্যায় জেরবার। প্রাথমিক শিক্ষক নিয়োগে (Primary Teachers Recruitment) দুর্নীতির অভিযোগ একের পর এক বেড়েই চলেছে।

Advertisement

এখন জানা যাচ্ছে, বিভিন্ন জেলায় প্রাথমিকে শিক্ষক নিয়োগের (Primary TET 2014 News) নথিপত্র খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতির বিষয়ে সিবিআই তদন্ত করছে। 2014 সালের TET পাস করে যারা শিক্ষকের চাকরি পেয়েছেন, তাদের প্রত্যেককেই 10টি নথিসহ সমস্ত তথ্য জমা দেওয়ার নির্দেশ দিয়েছে CBI. আর সেই নথিপত্র যাচাই ও শুরু করেছে। আর তা চেক করতে গিয়ে উঠে এলো চোখ কপালে উঠে যাওয়ার মত তথ্য।

ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা সংসদের তরফে লিখিতভাবে নির্দেশ (Primary TET 2014 News) দেওয়া হয়েছে, সমস্ত প্রাথমিক শিক্ষকদের 10 টি প্রয়োজনীয় তথ্য সহ সমস্ত নথিপত্র জমা করতে। যে সমস্ত তথ্য চাওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে, নিয়োগপত্রের প্রতিলিপি, চাকরির জয়েনিং রিপোর্ট, 2014 সালের TET পরীক্ষার অ্যাডমিট কার্ড, প্রাথমিকের প্রশিক্ষণের শংসাপত্র, জাতিগত শংসাপত্র (যদি থাকে), TET পরীক্ষায় যোগ্যতা অর্জনের তথ্য, সর্বস্তরের পরীক্ষার মার্কশীট এবং অ্যাডমিট কার্ড, প্যারাটিচার এনগেজমেন্ট লেটার, যদি পূর্বের কোনো অভিজ্ঞতা থেকে থাকে সেই সম্বন্ধে সমস্ত তথ্য এবং টেট সংক্রান্ত যাবতীয় তথ্য।

Advertisement

জরুরী ঘোষনা! SBI চালু করল দুটি বড় নিয়ম।

রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকের মধ্যে আশঙ্কা বাড়ছে চাকরি হারানোর। যত দিন যাচ্ছে, ততই এই আশঙ্কাও তীব্র হচ্ছে। জানা গিয়েছে, 2014 সালে TET পরীক্ষায় পাশ করে প্রাথমিকের শিক্ষকের (Primary TET 2014 News) পদে নিয়োগের সময় শুধুমাত্র অ্যাডমিট কার্ড এবং মার্কশীট ভেরিফাই করা হয়েছিল। অন্য কিছুই ভেরিফাই করা হয়নি।

এবার কেন অন্যান্য নথি ভেরিফাই হয়নি, সেই বিষয়টি স্পষ্ট হয়েছে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের কথায়। তিনি বলেন, টেট পরীক্ষায় পাশ করার পর ফলাফল প্রকাশ করা হয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো সার্টিফিকেট (Primary TET 2014 News) দেওয়া হয়নি। টেটের পাশের সার্টিফিকেট দেওয়ার দায়িত্ব সরকারের। ফলে সেই সার্টিফিকেট যখন সরকারের পক্ষ থেকে দেওয়া হয়নি, তখন সেই নথি কিভাবে জমা করা হবে?

EK24 News

2014 সালে টেট পরীক্ষায় পাশ করে যারা 2017 থেকে 2020 সালের মধ্যে প্রাথমিকে শিক্ষক পদে নিয়োগ পেয়েছেন, তাদের প্রত্যেককেই 10 টি প্রয়োজনীয় তথ্য সহ সমস্ত নথিপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এবার যদি নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির প্রধানের কথা অনুযায়ী সরকার টেট সার্টিফিকেট না প্রদান করে থাকেন, তাহলে কিভাবে সেই নথি জমা করা সম্ভব? এই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

এই বিষয়ে ABPTA-র পক্ষ থেকে জানানো হয়েছে, কেউ কোনো ফাঁদে পা দেবেন না। যারা নিজেদের শিক্ষাগত যোগ্যতা এবং দক্ষতার ভিত্তিতে প্রাথমিকে শিক্ষকের চাকরি পেয়েছেন, ABPTA সব সময় তাদের পাশে থাকবে। অর্থাৎ যারা শিক্ষাগত যোগ্যতা (Primary TET 2014 News) এবং দক্ষতার ভিত্তিতে চাকরি পেয়েছেন তাদের চাকরি বাঁচতে পারে বলে মনে করা হচ্ছে। তবে সমস্তটাই নির্ভর করছে আদালতের সিদ্ধান্তের ওপর।

সরকারি চাকরিতে কৃষি দপ্তরে 5000 এরও বেশি পদে চলছে নিয়োগ।

অন্যদিকে রাজ্য সরকার জানিয়ে দিয়েছে, একজনের ও চাকরী (Primary TET 2014 News) যাবে না। এদিকে রাজ্য সরকারই সমস্ত নথি যাচাইয়ের নির্দেশ দিয়েছে। আর কয়ে হাজার প্রাথমিক শিক্ষক সব নথি একসাথে জমা দিতে পারেনি। অনেকেই বলছেন, হারিয়ে ফেলেছেন, তবে তাদের মধ্যে সবাই কি সত্যিই হারিয়ে ফেলেছে নাকি, অন্য কারন রয়েছে? প্রশ্ন উঠছে। আপনার কি মনে হয়, নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Rajib Ghosh.

লটারি কাটার গোপন ফর্মুলা, একবার এপ্লাই করুন, ম্যাজিক দেখুন।

Advertisement
Advertisement
24 thoughts on “Primary TET 2014 News – CBI তদন্তে পাশ, চাকরী বেঁচে গেল মোট ২৬ হাজার প্রাথমিক শিক্ষকের, বাকিদের কি হবে।”
    1. All political settings..l can see right in front of me that undeserving candidate has become a TEACHER!!

  1. কেউ কোনো ডকুমেন্ট হারিয়ে ফেলেনি । যারা একথা বলছে তারাই দু’নম্বরি শিক্ষক ।

  2. Kono nathi harayni. Aneke taka diye chakri kine niyeche. Eta sudu durniti nay, ekta baro durvagya janak ghatana pratiti joggota sampann chakri prathi der janee are deser mangaler janne. Adalater uchit abilambe kathor padakhep neoya.

  3. Advertisement
  4. আমরা নিজেদের সম্পূর্ণ ফলাফল অর্থাৎ আমি পরীক্ষায় কত নাম্বার পেয়েছি দেখতে চাই।

  5. ঠক বাছতে গাঁ উজাড় হয়ে যাবে। সবই হেরাফেরি। অসত ভাবে যারা চাকরি পেল তাদেরও চাকরি যাবেনা বলতে পারে কি করে?

  6. Apnader kache amar request jara tet fail r taka diye job peyechen taderke ber kore diye exam qualify kra candidate der merit list diye taderke sahajjo korun.
    Ate apnader valo sobar valo desher valo.
    Amader moto candidate anek ache jara qualify koreo job payni tader meritlist diye bekar Life theke muktidin.
    Ami qualify korechi tobuo job paini akhono bekar hoye achi d el r ,b ed korar jonno samortho amar nei.
    Ami bolte pari result kharap hote pare kintu anek kosto kore study kore mathargham paye fele qualify korechi tarporeo ai gorib manusher ktha keu vabena.
    Primary 2014…
    Roll 03 5002658.
    Application I’d 1040719.
    Akbar dekhun amader future plz.

  7. Advertisement
  8. I do not understand what to write in the comment, where the mixture of milk and water can not be separated, I fully hope that nothing can be done to the illegal beneficiaries.

  9. যারা নিজের চাকরির তথ্য প্রমাণ,,, হারিয়ে ফেলতে পারে,,,তারা শিক্ষক হওয়ার যোগ্য নয় । সব মাটি মাল,,,,,,,আমি টেট,,,পাশ চাকরি পাই নি,,,,,আমার ডকুমেনট আছে, আর ওদের হারিয়ে গেল । সব পরিস্কার হয়ে গেছে,,,,,ওই অন্যায় কারি দের শাস্তি দেয়া উচিত ।

  10. Advertisement
  11. কেও কোনো রকম ডকুমেন্ট হারায় নী সবই আছে এবং সঠিক ভাবে চাকরি পেলে সব ডকুমেন্ট থাকা দরকার ।
    দুর্নীতি করতে করতে একদম পাকে পরে গেছে কমিশন ।

  12. যারা নথি পত্র জমা দিতে পারেনি তাদের ঘাড় ধরে টাকা আদায় করে (ওরা নেতাদের থেকে 8/10/15/20 লাখ ফেরত নেবে) বার করে দিয়ে যারা আন্দোলন করছে আর পাশ করা দের নিলে ভালো হবে! সবাই Ankita অধিকারী নয়, এটাই একমাত্র SOLUTION !

  13. Advertisement
  14. Sir sahapur sadaipur Birbhum 731104 sahapur nitonaray juniyor hagh madrasa school je sikhok achhe Tara sab taka bini Moye chakri peyeche asle Tader sikhoto ovigota Ney ar school ta kon din kholena Bose bose pement Ney mastar ar abdul kader Oni dalaly kore khachhe Tai amar ata Anu rodh je school ta bepare chachay koruk je school tate chele ba meye porasona korte ase kina school ta kon chele meye asena bose bose master pement Ney

    1. Sahapur nitonaray juniyor hagh madrasa school ta kon chhele meye porasona korte asena kon chhele meye hoy na ar Mastara bose bose pement nichhe ar tader kon avigota Ney to chhele meye ki kore hobe school ta modhe abdul kader jini he’d hoye chhen dini to akta murkho tini akhon English kichu jenena take he’d korechhe abdul kader sabar kachhe 1 lakh kore taka niye dalaly kore khache sarkar boka banache abdul kader amar anorudh je abdul kader test porikha neoya ho tar por koke mastar Chas deben

  15. Amar norodh je sahapur nitonaray juniyor hagh madrasa close kora hok abdul kader sab taka mere khachhe sarkar ke boka banache addres sahapur Birbhum pin cod 731104

  16. Advertisement
  17. Is there any change in quality of teaching before and after the incident. Why people are fighting for a job of primary teacher?Is there any life?

  18. Sob theke sohaj upay je sob elaka theke praimary sikhak hoyeche sekhane giye oi elakar lokeder theke somosto totha sothik paua jabe .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement