জাল নথি যাচাই করতে, পর্ষদ ও শিক্ষকদের দেওয়া সমস্ত নথি ফরেন্সিক পরীক্ষার নির্দেশ – Primary TET 2014 High Court Order Today Breaking News.

Primary TET 2014 High Court Order Today – নথির কালি, সই খুঁটিয়ে দেখার নির্দেশ।

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর তথ্য উঠে আসছে। ২০১৪ সালের প্রাইমারি টেট পরীক্ষার (Primary TET 2014 High Court Order Today) উপর ভিত্তি করে ২০১৭, ২০১৮ সালে প্রাথমিক শিক্ষা পর্ষদ শিক্ষক নিয়োগ করা হয়েছিল। কিন্তু নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে বেশ কিছু অনিয়ম থাকায় কলকাতা হাইকোর্টে মামলা করা হয়।

Advertisement

সম্প্রতি কলকাতা হাইকোর্টের তরফ থেকে ২৬৯ জন প্রাথমিক শিক্ষককে চাকরি বরখাস্তের নির্দেশ দেওয়া হয়। আর এই প্যানেলে পাহাড় প্রমান দুর্নীতির সন্ধেহ করে, এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ২০১৭ সালের প্রাথমিকের দ্বিতীয় নিয়োগ (Primary TET 2014 High Court Order Today) তালিকা তৈরির জন্য পর্ষদের পেশ করা সকল নথির ফরেনসিক পরীক্ষার নির্দেশ দিলেন। সেই সাথে নথি নকল করা কিম্বা, নতুন করে আবার নথি বানিয়ে আদালতে পেশ করেছে কিনা যাচাই করতে ফরেন্সিক পরীক্ষার নির্দেশ (Primary TET 2014 High Court Order Today) দিলেন বিচারপতি।

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে খবর, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো বরখাস্ত হওয়া শিক্ষক-শিক্ষিকারা ১৫ জুন থেকে স্কুলে যেতে পারবেন না। যদিও এই নিয়ে কোন লিখিত নির্দেশ পাঠানো হয়নি। এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ২০১৭ সালেের প্রাথমিকের দ্বিতীয় নিয়োগ তালিকা তৈরির জন্য পর্ষদের যাবতীয় পেশ করা নথিগুলির ফরেনসিক পরীক্ষার নির্দেশ দিলেন। নথি ফরেনসিক পরীক্ষার সমস্ত দায়ভার দেওয়া হয়েছে CFSLকে। নথির কালি এবং সইগুলি কতদিন আগেকার, সকল কিছু খুঁটিয়ে (Primary TET 2014 High Court Order Today) দেখবে ফরেনসিক দল৷

প্রাথমিকের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, সমস্ত শিক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

কেন ফরেন্সিক পরীক্ষার নির্দেশ দেওয়া হলো?
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্ত নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন। সংবাদমাধ্যম সূত্রে খবর, পর্ষদ আদালতের নির্দেশ (Primary TET 2014 High Court Order Today) মতো প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে ২৭৮৭ জনের আবেদন পত্র জমা করতে পারেনি৷ তাছাড়া আদালতের নির্দেশ মতো ২৭৩ জনের দ্বিতীয় নিয়োগের প্যানেল তৈরি হয়েছিল, সেই প্যানেলের সদস্যদের স্বাক্ষর সহ অনুমোদন কাগজও জমা করতে পারল না পর্ষদ।

তবে প্রশ্ন ভুল সংক্রান্ত বিষয়টি মীমাংসার জন্য পাঠানো হয়, সেই সিদ্ধান্ত সংক্রান্ত নথি জমা করা হয়েছে পর্ষদের তরফ থেকে। সেই নথিগুলির ফরেনসিক পরীক্ষা করে সত্যতা খুঁজে বার করতে নির্দেশ (Primary TET 2014 High Court Order Today) দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় CFSL কে।

Advertisement

প্রসঙ্গত, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও এসএসসি দুর্নীতি মামলা নিয়ে সিবিআই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল৷ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশেই সেই মামলার তদন্ত (Primary TET 2014 High Court Order Today) এবং জিজ্ঞাসাবাদ করা হয়। আইনজীবী এবং তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর পক্ষে হাইকোর্টে সওয়াল করছেন৷

এখনও পর্যন্ত প্রাইমারি টেট এবং এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগে মোট দশটি সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ তার মধ্যে আটটি এসএসসি নিয়োগ সংক্রান্ত অভিযোগ এবং দু’টি প্রাইমারি টেট সংক্রান্ত অভিযোগের তদন্ত।

 মাত্র 2000 টাকার পুঁজিতে শুরু করতে পারেন এই ৫ টি দুর্দান্ত ব্যবসা।

এদিকে তিন দিন ধরে রাজ্যের সমস্ত Primary TET 2014 নিযুক্ত প্রাথমিক শিক্ষকেরা তাদের সমস্ত ডকুমেন্ট জমা দিয়েছেন, এবং সেগুলোও ঠিক মতো যাচাই করে ভেরিফিকেসশন করার নির্দেশ দেওয়া হয়েছে। জাল নথি বানিয়ে পেশ করা হয়েছে কিনা, তা দেখতে বলা হয়েছে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

লটারি কাটার গোপন কৌশল, লটারি জেতার 5 উপায় জেনে নিন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment