Primary TET 2014 Case – নেতাদের সুপারিশে প্রাইমারীতে কাদের চাকরী হয়েছে, নথি জমা পড়লো হাইকোর্টে, Breaking News.

Primary TET 2014 Case – শিক্ষক নিয়োগ নিয়ে নজিরবিহীন অভিযোগ।

রাজ্যে প্রাথমিকে টেট পরীক্ষায় শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার দুর্নীতি (Primary TET 2014 Case) নিয়ে প্রায় প্রতিদিনই নতুন নতুন চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। আদালতে মামলার পর থেকেই তদন্তে উঠে এসেছে অবাক করার মতো সমস্ত বিষয়।

Advertisement

নতুন করে আবার এদিন মামলাকারীদের মধ্যে একজনের তরফে নতুন দাবি করা হয়েছে ২০১৮ সালে টেট পরীক্ষার পর প্রাইমারিতে চাকরির (Primary TET 2014 Case) জন্য প্রার্থীদের সুপারিশ করেছিলেন তৃণমূল বিধায়করা। এ বিষয়ে গতকাল চিঠি জমা পড়েছে কলকাতা হাইকোর্টে। এই দাবি যদি প্রমানিত হয়, তবে দূর্নীতি বিষয়ে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে।

Advertisement

টেট পরীক্ষার মাধ্যমে প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে এই দাবিতে অসংখ্য চাকরিপ্রার্থী পরীক্ষার্থীরা জনস্বার্থ মামলা (Primary TET 2014 Case) করেছিলেন কলকাতা হাইকোর্টে। সেখানেই অভিযোগ উঠে, নির্দিষ্ট কিছুজনকে চাকরি পাইয়ে দেওয়ার জন্য চিঠি দিয়ে সুপারিশ করেছিলেন স্বয়ং শাসকদলের বিধায়করা। মামলাকারীদের পক্ষের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি মঙ্গলবার হাইকোর্টে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সেই চিঠি প্রমাণ স্বরূপ পেশ করেন।

উল্লেখ্য, রাজ্যের বর্তমান মন্ত্রী অখিল গিরি, বিধায়ক অসীম মাঝি ও বিজেপি ছেড়ে পুনরায় তৃণমূলে যোগ দেওয়া মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় প্রমুখরা নিজেদের বিধায়কের লেটারহেডে বেশ কিছু প্রার্থীর চাকরির জন্য বিশেষ সুপারিশ করেন। মামলাকারীর পক্ষ থেকে সেই সমস্ত চিঠিই প্রমাণ (Primary TET 2014 Case) হিসেবে জমা করা হয় বলে মামলাকারী আইনজীবী দাবী করেন।

Must Read, নিয়োগ দুর্নীতি নিয়ে নজিরবিহীন কড়া নির্দেশ হাইকোর্টের, পুরো লিস্ট ধরে বাতিল।

সুত্রের খবর, এর পর সন্দেহ প্রকাশ করা হয়, এই নথি (Primary TET 2014 Case) যদি সঠিক হয়, তবে এই সংখ্যাটা এর চেয়ে অনেক বেশি হবে। কারন সব খবর বা প্রমান সামনে আসে না। মামলাকারী আইনজীবী বলেন, শিক্ষক নিয়োগ নিয়ে পাহাড় প্রমান দুর্নীতি হয়েছে।

Advertisement

এই বিষয়ে (Primary TET 2014 Case) আপনার কি মতামত নিচে কমেন্ট করে জানাবেন। এদিকে আজকে এই মামলার আরেকটি আপডেট আসছে দুপুরের পর। EK24 News এর সঙ্গে থাকুন।
Written by Rupa Dutta.

আরও পড়ুন, এই নোটগুলো ঘরে থাকলে এখনই পাল্টে নিতে বললো রিজার্ভ ব্যাংক।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment