Advertisement
Primary teacher recruitment primary tet ek24news
Advertisement

রাজ্যে প্রাথমিকে নিয়োগ ও ফল প্রকাশ নিয়ে বিতর্কই যেন ছাড়ছে না (Primary Teacher Recruitment, Primary TET Result)। পরীক্ষার 4 বছর পর ও ফল প্রকাশের অপেক্ষায় বসে আছেন কয়েক লক্ষ পরীক্ষার্থী। অন্যদিকে রেজাল্ট বেরোনোর পর ও পুনরায় লিস্ট বেরোবে কিনা সেই অপেক্ষায় আছেন কয়েক হাজার নন ইনক্লুডেড 2014 সালের পরীক্ষার্থীরা। আবার পরবর্তী প্রাথমিক টেট বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে সেই অপেক্ষায় ও আছেন লাখ লাখ নতুন প্রার্থীরা।

Advertisement

অন্যদিকে বেকার সমস্যায় ভুগছে গোটা দেশ। সাম্প্রতিক নতুন একটি সমীক্ষা বলছে গোটা দেশে শিক্ষক পদে শূন্যপদ 11 লক্ষের কাছাকাছি, সেখানে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই নাকি সেই সংখ্যাটি 1.10 লক্ষ! পরীক্ষা হয়ে যাওয়া বকেয়া রেজাল্ট কবে দেবে এবং নতুন বিজ্ঞপ্তি কবে প্রকাশ হতে পারে সেই নিয়ে রইলো বিস্তারিত বিবরণ।

2014 সালের টেট পরীক্ষায় (Primary Teacher Recruitment, Primary TET Result) পাস করেছিল এক লক্ষের বেশি পরীক্ষার্থী। সেখানে 2016 ও 2017 সালে নিয়োগ হয়েছিল প্রায় 44 হাজার। এরপর ও 16500 এর লিস্ট বেরোনোর পরও নন ইনক্লুডেড পরীক্ষার্থীদের নতুন লিস্ট এর দাবি রয়েছে। নতুন লিস্ট বেরোবে কিনা সেই নিয়ে জল্পনার মধ্যেই সম্প্রতি পর্ষদ চেয়ারম্যানের একটি অডিও ভাইরাল হয়। যদিও সেই অডিওটি কতটা ওথেন্টিক তার সত্যতা যাচাইয়ে কোনো বিবৃতি পাওয়া যায়নি। তবুও খুব শীঘ্রই যে তাদের নতুন লিস্ট কিংবা ফল প্রকাশ হবে তা নিয়ে সন্দেহ থেকে যাচ্ছে।

Advertisement

অন্যদিকে 2017 সালের টেট পরীক্ষার্থীদের রেজাল্ট কবে বেরোবে (Primary Teacher Recruitment, Primary TET Result)? এই প্রশ্নের উত্তরে কয়েক মাস আগেই পর্ষদ থেকে ঘোষণা করা হয় পুজোর আগেই রেজাল্ট বেরোবে। প্রসঙ্গত 2019 সালে পুজোর মধ্যেই একটি শিক্ষক নিয়োগের রেজাল্ট বেরোয়, তাই এবার ও তার পুনরাবৃত্তি হতে পারে, এই আশায় স্যোসাল মিডিয়ায় ও রেজাল্ট বেরোনোর জল্পনা, যুক্তি ও বিতর্কের বিভিন্ন যুক্তি ও পাল্টা যুক্তি দেখা যায়। টেকনিক্যালি পুজোর ছুটি শুরু হয়েছে। তাই পুজোর আগে রেজাল্ট বেরোনো কার্যত অসম্ভব। তবে তারপরও এক চিলতে রেজাল্ট বেরোনোর আশায় আছেন হাজার হাজার পরীক্ষার্থীরা। 25 বছর মামলা করে শেষ বয়সে 59 তম জন্মদিনে নিয়োগপত্র পাওয়া শিক্ষিকা ও এই রাজ্যেই আছেন, তাই অসম্ভব বলে কিছু নেই।

এইমাত্র ঘোষণা প্রাইমারী রেজাল্ট, এখুনি দেখুন

EK24 News

অন্যদিকে নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে, সেই প্রশ্নও এখন চাকরি প্রার্থীদের মুখে মুখে। এই প্রসঙ্গে কার্যত নিশ্চিত করে বলা যায়, 2022 সালে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হবে, 2023 সালে যার পরীক্ষা হতে পারে, এবং 2023 কিংবা লোকসভা ভোটের প্রাগ মুহূর্তে তার রেজাল্ট ঘোষণা হতে পারে(Primary Teacher Recruitment, Primary TET Result)। এমনটাই ধারণা করা হচ্ছে। তবে শূন্যপদ নিয়ে দ্বিমত রয়েছে, যদিও একটি বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে 20 হাজারের আশেপাশে হবে সেই শূন্যপদ। কারণ এই কয় বছরে প্রচুর শূন্যপদ তৈরি হয়েছে। আপনাদের কি মনে হয়, টেট এর রেজাল্ট কবে দেবে। মন্তব্য করে জানাবেন।

Advertisement
Advertisement
Advertisement
2 thoughts on “Primary Teacher Recruitment, Primary TET Result – প্রাইমারী টেট এর রেজাল্ট কবে, নতুন বিজ্ঞপ্তি কবে বেরোবে, শুন্যপদ কত?”
  1. সবই টাকার খেলা, টাকা মাটি মাটি টাকা, বাকি সব মায়া।

    1. ভোট এর রেজাল্ট 4 দিনে বেরোতে পারে কিন্তু tet এর রেজাল্ট বেরোতে পারে না… এটাই আমাদের সরকার, পশ্চিমবঙ্গ সরকার এর কাছে সব এ সম্ভব… সম্ভব এটাই যে ভোট এর রেজাল্ট 4 দিনে এর মধ্যে বেরয় কিন্তু tet এর রেজাল্ট 10 বছর এ ও বেরয় না… এটাই বাস্তব…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement