Primary Teacher Recruitment, Organiser Teacher Latest News

অবশেষে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ (Primary Teacher Recruitment) শুরু হলো। গত ২৪ তারিখ থেকে নিয়োগপত্র দেওয়া শুরু হয়েছে। ইতিমধ্যে নিয়োগপত্র হাতে পেয়েছেন নব নিযুক্ত প্রাথমিক শিক্ষকেরা। ভুল প্রশ্ন মামলায় জয় লাভ করে হাইকোর্টের নির্দেশে নিয়োগ পত্র দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। নির্দিষ্ট জেলার প্রাথমিক বিদ্যালয় সংসদ (DPSC) থেকে নিয়োগ পত্র দেওয়া হয়। এছাড়া যে ৭০০০ জন শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী, সেই প্রক্রিয়া ও খুব শীঘ্রই শুরু হবে।

Advertisement

অন্যদিকে রাজ্যের কয়েক হাজার অরগানাইজার টিচার (Organiser Teacher Latest News) নিয়োগ যেটি সুপ্রীম কোর্টে বিচারাধীন তাদের যে একাধিক মামলা রয়েছে। তার মধ্যে কয়েকটি মামলা খুব শীঘ্রই নিস্পত্তি হতে চলেছে। সংবাদ সুত্রে জানা যাচ্ছে, সুপ্রীম কোর্টে যে বার বার সুনানীর দিন পরিবর্তন হচ্ছে, কিম্বা মোশন হেয়ারিং পেন্ডিং রয়েছে সেই ব্যাপারে পদক্ষেপ নেওয়া হয়েছে। বিভিন্ন SLP এর লিস্ট ধরে যেগুলো ইতিমধ্যেই শিক্ষা দপ্তর কিম্বা লিগ্যাল সার্ভিস সেলে, এবং আদালতে দেওয়া হয়েছে, সেগুলর কি অবস্থা, এবং আদালত নিয়োগের নির্দেশ কবে দেবেন এই সব নিয়ে বিভিন্ন মাধ্যম থেকে খোজ নেওয়া হচ্ছে।

Advertisement

সংবাদ সুত্রে আরো জানা গেছে যে, একাধিক মামলা থাকায় কোন মামলাটি আগে ক্লোজ হবে, কিম্বা কোন সংগঠনের প্রসেস আগে হবে এই নিয়ে নির্দিষ্ট করে কেউই বলতে পাচ্ছেন না। আর আরেকটি ব্যাপারও জানা যাচ্ছে, যে যতগুলো ভ্যাকান্সি কিম্বা নিযুক্ত পদ ছিল বা আছে, তার চেয়ে দাবীকৃত প্রার্থীর সংখ্যা অনেক বেশি, একাধিক মাধ্যম থেকে এটাও জানা গেছে যে, বর্তমানে যতজন নিজেকে অরগানাইজার বলে মনে করছেন, আসল সংখ্যাটা তার চেয়ে অনেক কম।

তবে একটি কেসের অর্ডার এই মাসেই বেরবে। তবে ঠিক কোন SLP সেই তথ্যটি আমাদের কাছে নেই। এই বিষয়ে আপডেট পেলে অবশ্যই জানানো হবে। আমাদের কাছে যা খবর আছে, সঠিক জায়গায় যারা সত্যিই আছেন তাদের চাকরী হবে। তবে এটাই বলা মুশকিল কারা সঠিক জায়গায় আছেন, কিম্বা সেই সংখ্যাটা আদৌ কত? আপনাদের কাছে যে তথ্য আছে, আমাদের কমেন্ট করে জানাতে পারেন। সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে। ধন্যবাদ। অবশ্যই কমেন্ট করবেন।

অরগানাইজার নিয়ে আরেকটি খবর এখানে ক্লিক করুন

Advertisement

আরও পড়ুন প্রাথমিকে নিয়োগ নিয়ে হাইকোর্টের নতুন অর্ডার, এবার চাকরি পেয়েও হারানোর ভয় ক্লিক করুন

আমাদের আরও খবর পেতে ইন্সটল করতে পারেন আমাদের Android App Click Here

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment