Advertisement
post office new investment plan
Advertisement

পোষ্ট অফিসে বিনিয়োগ (Post Office Scheme) করা মানেই ১০০% নিরাপদে টাকা ইনভেস্ট করা। পোস্ট অফিসের এই স্কিম (Post office Scheme) নিয়ে এসেছে দারুণ সুযোগ। গ্রাহকদের জন্য কম ঝুঁকিপূর্ণ, আবার মেয়াদশেষে উচ্চ রিটার্ন (High Return) মিলবে পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে (Recurring Deposits)। 

Advertisement

পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে ন্যুনতম ১০০ টাকা থেকে বিনিয়োগ করতে পারবেন। আমানত জমার কোনও উর্ধসীমা নেই। পাঁচ বছরের জন্য খোলা যাবে রেকারিং অ্যাকাউন্ট। ব্যাঙ্কে সাধারণত যা এক, দুই বা তিন বছরের জন্য খোলা যায়। প্রতি তিন মাস অন্তর বার্ষিক সুদের হার অনুযায়ী সুদ দেয় ব্যাঙ্ক।

বর্তমানে ৫.৮ শতাংশ সুদ দেওয়া হয় রেকারিং ডিপোজিট স্কিমে। এই সুদের হারে যদি কোনও ব্যক্তি প্রতি মাসে দশ হাজার টাকা বিনিয়োগ করেন তাহলে রিটার্ন পাবেন ১৬ লক্ষ টাকা। পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিমে প্রতি মাসে দশ হাজার টাকা বিনিয়োগ করলে ৫.৮ শতাংশে ১০ বছরে মিলবে ১৬ লক্ষ ২৮ হাজার ৯৬৩ টাকা। আর যদি ১ হাজার টাকা করে দিতে পারেন তবে ১০ বছরে ১ লক্ষ ৬০ হাজার টাকা পাবেন।

Advertisement

পোষ্ট অফিসে এই স্কীমে টাকা রাখলে, টাকা বাড়বে ঝড়ের গতিতে, জানতে ক্লিক করুন

কীভাবে Post Office Monthly Income Scheme-এ অ্যাকাউন্ট খুলবেন ?

EK24 News

এই অ্যাকাউন্ট খুলতে গেলে আপনার অবশ্যই পোস্ট অফিসে সেভিংস অ্যাকাউন্ট থাকতে হবে। এই অ্যাকাউন্ট খুলতে গেলে অবশ্যই আপনার আধার কার্ড, ভোটার আইডি অথবা ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি থাকতে হবে। মূলত, আইডি প্রুফ থাকলেই সেভিংস অ্যাকাউন্ট খোলা যাবে পোস্ট অফিসে।এছাড়াও অ্যাকাউন্ট খুলতে দুটো পাসপোর্ট সাইজ ফটো লাগবে। প্রথমে সেভিংস অ্যাকাউন্ট থাকলে আপনার Monthly Income Scheme-এ অ্যাকাউন্ট খুলতে ১০০০টাকা দিতে হবে। এর টাকা নগদে বা চেকে দিতে পারেন আমানতকারী।

Advertisement

আরও পড়ুন, এই সরকারী স্কীমে টাকা রাখলে সবচেয়ে বেশি সুদ পাবেন,

Advertisement
Advertisement
3 thoughts on “Post Office Scheme – পোষ্ট অফিসের নতুন স্কীম, মাত্র দশ হাজার দিলে লাখ টাকা পাবেন, জেনে নিন বিস্তারিত”
  1. আমি বিজনেস করবো আমার টাকার খুব প্রয়োজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement