Post Office Recruitment- শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য শূন্যপদে পোস্ট অফিসে নিয়োগ, মাসিক বেতন 18,000 টাকা।

কেন্দ্রীয় সরকারের তত্ত্বাবধানে এবার পোস্ট অফিসে (Post Office Recruitment) মাধ্যমিক পাশের যোগ্যতায় কর্মী পদ্ধতি শুরু হতে চলেছে। বর্তমান চাকরির বাজারের পরিস্থিতি দেখে একপ্রকার আশাহত হয়ে পড়ছে চাকরিপ্রার্থীরা। প্রচুর সংখ্যাগরিষ্ঠ চাকরিপ্রার্থী নূন্যতম শিক্ষাযোগ্যতা থাকা সত্বেও বেকারত্বের জীবন কাটিয়ে চলেছেন। তবে এই প্রশ্ন অনেকেরই, আজকের প্রগতিশীল সমাজ ব্যবস্থায় সত্যিই কি নূন্যতম শিক্ষার কোনও মূল্য পাওয়া যাবে না? এই সকল দুশ্চিন্তার মাঝেই একটি সুখবর প্রকাশিত হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। পোস্ট অফিসে নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

Post Office Recruitment for the post of Car Driver

সারাবছর ব্যাপী বিভিন্ন পদে নিয়োগ চলতে থাকে পোষ্ট অফিসে (Post Office Recruitment)। মিনিস্ট্রি অফ কমিউনিকেশন ডিপার্টমেন্ট খুব সম্প্রতি পোষ্ট অফিসে নতুন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গ্রুপ ডি পদের অন্তর্ভুক্ত স্টাফ ড্রাইভার পদে পোস্ট অফিসে মোট 6 জন চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। ছেলে মেয়ে নির্বিশেষে সকল আবেদনকারী এখানে আবেদন জমা দিতে পারবে।

Advertisement

মোট 6 জন প্রার্থীকে নিয়োগ করা হবে পোস্ট অফিসের ড্রাইভার পদটিতে। মাসিক বেতন নির্ধারিত হয়েছে প্রায় 18 হাজার টাকা। আবেদনকারীকে 18 বছর থেকে 56 বছর বয়সের মধ্যে থাকতে হবে। চলতি বছরের ডিসেম্বর মাসের 30 তারিখ আবেদন জমা নেওয়ার শেষ দিন, এই তারিখের মধ্যেই আবেদন পদ্ধতি সম্পন্ন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

Constable Recruitment 2023

আবেদন পদ্ধতি

পোষ্ট অফিসের (Post Office Recruitment) স্টাফ ড্রাইভার পদের জন্য আবেদন পদ্ধতি এর বিষয়ে বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে প্রার্থীদের। এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করিয়ে নিতে হবে। সম্পুর্ণ তথ্য দিয়ে নির্ভুল ভাবে ফর্মটি পূরণ করতে হবে।উল্লেখিত এবং প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি জেরক্স করে ফর্মের সাথে যুক্ত করে দিন।

অবশ্যই দেখুন » রাজ্যের মহিলাদের মোবাইল কিনতে 8000 করে টাকা দিচ্ছে রাজ্য সরকার। পুজোর আগে কিভাবে পাবেন এই টাকা?

নিজের পাসপোর্ট সাইজের ফটো, নিজস্ব সই এবং মোবাইল নম্বর ফর্মে উল্লেখ করতে হবে।তথ্য পূরণ করার পর, ফর্মটি সুরক্ষিত ভাবে উল্লেখিত ঠিকানায় জমা করতে হবে।

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment