Advertisement
postal life insurance
Advertisement

ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বড় সুখবর (Post Office Insurance)। এখন থেকে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক বিক্রয় করবে বিভিন্ন ধরনের ইনস্যুরেন্স প্রোডাক্ট (Insurance Product)। যার জন্য মূলত দুটি সুবিধা পাবেন গ্রাহকেরা, প্রথমটি হচ্ছে, সরকারী নিরাপত্তা এবং দ্বিতীয়টি হচ্ছে, প্রিমিয়াম অনেক কমে যাবে। (Postal Life Insurance)

Advertisement

পোস্ট অফিসের পোস্টাল লাইফ ইন্স্যুরেঞ্চ আগেই ছিল, কিন্তু নতুন রূপে এই নতুন প্রকল্পে ইন্ডিয়া পোষ্ট (India Post) এর সাথে যুক্ত হয়েছে লাইফ ইনস্যুরেন্স কোম্পানি বাজাজ আলিয়াঞ্জ লাইফ ইনস্যুরেন্সের (Bajaj Allianz Life Insurance Co.)। এখন থেকে তারা পার্টনারশিপের মাধ্যমে বিক্রয় করবে বিভিন্ন ধরনের লাইফ ইনস্যুরেন্স প্রোডাক্ট। ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক এবং বাজাজ আলিয়াঞ্জ লাইফ ইনস্যুরেন্স কোম্পানি মিলিত ভাবে প্রায় ব্যাঙ্কের প্রায় ৬৫০টি শাখা এবং ১,৩৬,০০০ এর অধিক ব্যাঙ্কিং এক্সপ্রেসের মাধ্যমে তাদের লাইফ ইনস্যুরেন্স প্রোডাক্ট বিক্রয় করবে।ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের এমডি ও সিইও জে ভেঙ্কটরামু (J Venkatramu) এবং বাজাজ আলিয়াঞ্জ লাইফ ইনস্যুরেন্স কোম্পানির এমডি ও সিইও তরুণ চুঘ (Tarun Chugh) একটি ভার্চুয়াল প্রেস মিটে এই ঘোষণা করেছেন (Post Office Insurance) ।

ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক এবং বাজাজ আলিয়াঞ্জ লাইফ ইনস্যুরেন্স কোম্পানির পার্টনারশিপের মাধ্যমে বিক্রয় করা হবে বাজাজ আলিয়াঞ্জ লাইফ স্মার্ট প্রোটেক্ট গোল (Bajaj Allianz Life Smart Protect Goal) এবং বাজাজ আলিয়াঞ্জ লাইফ গ্যারেন্টেড পেনশন গোল (Bajaj Allianz Life Guaranteed Pension Goal)। বাজাজ আলিয়াঞ্জ লাইফ স্মার্ট প্রটেক্ট গোল একটি টার্ম ইনস্যুরেন্স প্রোডাক্ট। কোনও পরিবারের উপার্জনকারী সদস্যের আকস্মিক মৃত্যু হলে, তাহলে সেই পরিবারকে সাহায্য করার জন্য এই ইনস্যুরেন্স তৈরি করা হয়েছে। অন্য দিকে, বাজাজ আলিয়াঞ্জ লাইফ গ্যারেন্টেড পেনশন গোল ইনস্যুরেন্স তৈরি করা হয়েছে অবসরের পর মৃত্যু পর্যন্ত গ্যারেন্টেড আয় নিশ্চিত করার জন্য। এর ফলে অবসরের পর আয় নিয়ে নিশ্চিত। (Post Office Insurance)

Advertisement

আরও পড়ুন, পোষ্ট অফিসের নতুন স্কীম, মাত্র দশ হাজার দিলে লাখ টাকা পাবেন

ডাক বিভাগের সচিব বিনীত পাণ্ডে জানিয়েছেন, ভবিষ্যতের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই সকল ইনস্যুরেন্স প্রোডাক্ট। শুধুমাত্র গ্রাহকদের কথা মাথায় রেখেই নিয়ে আসা হয়েছে এই সকল ইনস্যুরেন্স প্রোডাক্ট। গ্রাহকদের ভবিষ্যতের কথা চিন্তা করেই তৈরি করা হয়েছে এই সকল টার্ম ইনস্যুরেন্স প্রোডাক্ট। সকল গ্রাহককে উন্নত পরিষেবা দেওয়ার জন্য বাজাজ আলিয়াঞ্জ লাইফ ইনস্যুরেন্স কোম্পানির সঙ্গে পার্টনারশিপ করা হয়েছে। তবে নিরাপত্তার দায়িত্ব ইন্ডিয়া পোষ্ট এর। সকল গ্রাহকের উন্নতি এবং সমৃদ্ধিই আমাদের প্রধান লক্ষ্য।

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement