PNB Recruitment 2022 : পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে উচ্চ পদে প্রচুর কর্মী নিয়োগ, বেতন ৫০ হাজার, অনলাইনে আবেদন করতে ক্লিক করুন.

PNB Recruitment 2022 : PNB এর ম্যানেজার পদে চলছে আবেদন

চাকরি প্রার্থীদের জন্য সুখবর! গত কয়েক মাস ধরে রাজ্যে বিভিন্ন জায়গায় চাকরির বিজ্ঞপ্তি (PNB Recruitment 2022) প্রকাশ পেয়েছে। এবার দেশের একটি অন্যতম রাষ্ট্রায়াত্ত ব্যাংক অর্থাৎ পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে বের করা হয়েছে নতুন চাকরির বিজ্ঞপ্তি। রয়েছে উচ্চ পদে নিয়োগের সুযোগ। পশ্চিমবঙ্গের যে কোন স্থান থেকেই এই পদগুলির জন্য আবেদন করা যাবে। রয়েছে প্রচুর পরিমানে শূন্যপদও। দেরি না করে আসুন দেখে নেওয়া যাক বিস্তারিত তথ্য।

Advertisement

১) আবেদনের পদ- ম্যানেজার (রিস্ক)। (PNB Recruitment 2022)
আবেদনের ক্ষেত্রে শূন্যপদ- ৪০ টি।
আবেদনকারীর বয়সসীমা-
০১-০১-২০২২ তারিখের হিসাবে এই পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত বা জাতিগত শংসাপত্র থাকলে ওবিসি এবং এসসি ও এসটি প্রার্থীরা পেয়ে যাবেন বয়সসীমায় ছাড়।

Advertisement

২) আবেদনের পদ- ম্যানেজার (ক্রেডিট)। (PNB Recruitment 2022)
আবেদনের ক্ষেত্রে শূন্যপদ- ১০০ টি।
আবেদনকারীর বয়সসীমা-
০১-০১-২০২২ তারিখের হিসাবে এই পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত বা জাতিগত শংসাপত্র থাকলে ওবিসি এবং এসসি ও এসটি প্রার্থীরা পেয়ে যাবেন বয়সসীমায় ছাড়।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা-
ম্যানেজার (রিস্ক) এবং ম্যানেজার (ক্রেডিট) – এই দুটি পদে আবেদনের (PNB Recruitment 2022) ক্ষেত্রে আবেদনকারীদের ভারতীয় চাটার্ড অ্যাকাউন্টেন্টস অথবা কস্ট অফ ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট থেকে CA কোর্সে পাশ করা থাকতে হবে। নতুবা কমপক্ষে ৬০ শতাংশ নম্বর পেয়ে যে কোন শাখায় স্নাতক কোর্স পাশ করা থাকতে হবে।

তার সাথে যে কোন ভারতীয় প্রাইভেট ব্যাঙ্ক, PSU অথবা NBFC শাখায় কমপক্ষে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে আবেদনকারীকে।
পদ দুটির বেতন- ম্যানেজার (রিস্ক) এবং ম্যানেজার (ক্রেডিট) – এই দুটি পদের জন্য প্রতি মাসে বেতন ধার্য করা হয়েছে ৪৮,১৭০ টাকা।

Advertisement

৩) আবেদনের পদ- সিনিয়র ম্যানেজার (ট্রেজারি)।
আবেদনের ক্ষেত্রে শূন্যপদ- ০৫ টি।
আবেদনকারীর বয়সসীমা-
০১-০১-২০২২ তারিখের হিসাবে এই পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে বাকি পদগুলির (PNB Recruitment 2022) মত এই পদেও সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত বা জাতিগত শংসাপত্র থাকলে ওবিসি এবং এসসি ও এসটি প্রার্থীরা পেয়ে যাবেন বয়সসীমায় ছাড়।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা-
সিনিয়র ম্যানেজার (ট্রেজারি) পদে আবেদনের (PNB Recruitment 2022) ক্ষেত্রে আবেদনকারীদের ভারতীয় চাটার্ড অ্যাকাউন্টেন্টস অথবা কস্ট অফ ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট থেকে CA কোর্সে পাশ করা থাকতে হবে। নতুবা কমপক্ষে ৬০ শতাংশ নম্বর পেয়ে যে কোন শাখায় স্নাতক কোর্স পাশ করা থাকতে হবে। তার সাথে MBA অথবা PGDM কোর্সে পাশ করা থাকতে হবে আবেদনকারীকে।
পদটির জন্য বেতন- সিনিয়র ম্যানেজার (ট্রেজারি) পদের জন্য প্রতি মাসে বেতন ধার্য করা হয়েছে ৬৩,৮৪০ টাকা।

আবেদন করার ক্ষেত্রে ফি-
শুধুমাত্র SC/ ST/ PWD প্রার্থী যারা আবেদন (PNB Recruitment 2022) করতে ইচ্ছুক, তাদের ইন্টিমেশন হিসেবে ৫০ টাকা এবং জিএসটি চার্জ আলাদা করে দিতে হবে। এনারা বাদে অন্যান্য সকল আবেদনকারীদের দিতে হবে ৮৫০ টাকা এবং আলাদা করে জিএসটি চার্জও। এক্ষেত্রে আবেদনকারীরা অনলাইনে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি দিয়ে পেমেন্ট করার মাধ্যমে আবেদন ফি জমা করতে পারবেন।

আবেদন করার পদ্ধতি-
নথিপত্র সমস্ত কিছু ঠিক থাকলে এবং ভারতীয় নাগরিক হলে পশ্চিমবঙ্গের যে কোন স্থান থেকে ইচ্ছুক প্রার্থীরা এই পদ গুলিতে চাকরির জন্য আবেদন (PNB Recruitment 2022) করতে পারেন। তবে শুধুমাত্র অনলাইনে ফর্ম ফিলাপের মাধ্যমে এই পদ গুলির জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে আবেদন করার সময় আবেদনকারীকে নিজের (4.5 cm x 3.5 cm এর) ফটো সহ (10 kb থেকে 20 kb এর মধ্যে) নিজের সই এবং (20 kb থেকে 50 kb এর মধ্যে) নিজের বুড়ো ছাপ স্ক্যান করে আপডেট করতে হবে।

তার সাথে আবেদনকারীকে নিজের হাতের লেখার ছবি (50 kb থেকে 100 kb এর মধ্যে) আপলোড করতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নিজের সই এবং হাতের লেখা ক্যাপিটাল লেটার বা বড় হাতের হলে চলবে না। ফর্মটি ফিলাপ করার সময় অবশ্যই আবেদনকারীকে বৈধ ফোন নম্বর এবং ইমেল আইডি দিয়ে করতে হবে।

আরও পড়ুন, পুনরায় হতে চলেছে বঙ্গে শিক্ষক নিয়োগ, রইল সম্পূর্ণ বিবরণ

প্রার্থী নির্বাচন পদ্ধতি (PNB Recruitment 2022)- আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের অনলাইন টেস্ট এবং পরবর্তী ধাপে ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে।
আবেদনের শেষ তারিখ- আগামী ৭ মে, ২০২২ পর্যন্ত আবেদনকারীরা এই তিনটি পদের জন্য আবেদন করতে পারবেন।
Written By- Manisha Basak.

আরও পড়ুন, জন্মদিনে বড় ঘোষণা PNB এর

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment