Advertisement
PNB Minimum Balance
Advertisement

PNB-তে Account আছে? এই কাজটি না করলে (PNB Minimum Balance) বন্ধ হবে অ্যাকাউন্ট।

RBI বা রিজার্ভ ব্যাংকের নির্দেশ অনুযায়ী, PNB গ্রাহকেরা এই কাজটি না করলে একাউন্ট বন্ধ হবার সতর্কতা (PNB Minimum Balance) জারি করলো ব্যাংক কতৃপক্ষ। কি নির্দেশ দেওয়া হয়েছে, কবের মধ্যে করতে হবে, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

রিজার্ভ ব্যাংকের নির্দেশ অনুযায়ী, সমস্ত গ্রাহকের জন্য কেওয়াইসি আপডেট করা বাধ্যতামূলক। যদি 31 মার্চ 2022 এর মধ্যে অ্যাকাউন্টের Know Your Customer Update করা না থাকে তাহলে আপনার ব্যাংকের শাখায় গিয়ে 31 শে আগস্ট এর মধ্যে KYC আপডেট করতে হবে। গ্রাহকদের উদ্দেশ্যে Tweet করে জানিয়েছে Punjab National Bank.

PNB আরো জানিয়েছে, যারা এখনো অ্যাকাউন্ট আপডেট করেননি 31 আগস্ট এর মধ্যে KYC Update না করা হলে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। PNB গ্রাহকদের উদ্দেশ্যে দেওয়া বার্তায় জানায়, যারা 31 শে মার্চ 2022 পর্যন্ত এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করেননি, তাদের অ্যাকাউন্টের জন্য KYC করতে হবে।

Advertisement

তবে যে সমস্ত গ্রাহকেরা 31 মার্চ 2022 এর মধ্যে Account-এর KYC Update করেছেন, তাদের আর এটি করার দরকার নেই। কিন্তু যাদের করা হয়নি তাদের অবিলম্বে এই কাজটি করতে হবে। KYC আপডেট না করা হলে Account বন্ধ হয়ে যেতে পারে। KYC Update করার জন্য ব্যাংকের নির্দিষ্ট ফর্ম (PNB Minimum Balance) পূরণ করতে হবে।

যে ফরম্যাট দেওয়া হবে সেই ফরম্যাট পূরণ করে জমা দিতে হবে। পুরনো যে KYC দেওয়া রয়েছে সেই তথ্যের কোনো পরিবর্তন যদি না হয় তাহলে সহজেই KYC ওই ফর্মটি পূরণ করে আপডেট করতে পারবেন।
KYC Update-এর জন্য PNB-র কোনো শাখায় আপনাকে যেতে হবে। যদি নথিতে কোনো পরিবর্তন না থাকে তাহলে ইমেইলের মাধ্যমেও KYC আপডেট করা যেতে পারে।

EK24 News

আরও পড়ুন, UPI Transaction আর ফ্রি নয়, এবার Phonepe, Googlepay, PayTm ব্যাবহার করলে চার্জ দিতে হবে।

সমস্ত ব্যাংকের পক্ষ থেকে গ্রাহকদের কাছে কেওয়াইসি নথি চাওয়া হয়। সঠিক নথি দেওয়া থাকলে গ্রাহকের লেনদেন ট্র্যাক করা হয়, যাতে প্রতারণার অভিযোগ জানানো যায়।
যে সমস্ত গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্টে মোবাইল নম্বর লিঙ্ক করা নেই, ফলে তারা আপডেটের বার্তা পাবেন না। এবং শুধুমাত্র KYC আপডেটই নয় PNB Minimum Balance নিয়ে ও সতর্কতা জারি হয়েছে। PNB Minimum Balance ঠিক না থাকলেও একাউন্ট বন্ধ হতে পারে।

Advertisement

তাহলে কিভাবে জানবেন অ্যাকাউন্টের KYC করতে হবে? সেক্ষেত্রে PNB গ্রাহকেরা টোল ফ্রি নম্বর 18001802222, 18001032222, 0120-2490000 এই নম্বরে কল করতে পারবেন। সেক্ষেত্রে KYC Update সম্পর্কে জানতে পারবেন।
PNB Customer Care থেকেও যদি KYC Update করতে বলা হয়, তাহলে অবশ্যই এটা করতে হবে।
Written by Rajib Ghosh.

স্বাধীনতা দিবসে নয়া স্কিম চালু করল SBI. এবার পাবেন সবচেয়ে বেশি সুদ।

Advertisement
Advertisement
One thought on “PNB Minimum Balance – পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকদের জরুরী নির্দেশ, 7 দিনের মধ্যে এই কাজটি না করলে একাউন্ট বন্ধ হয়ে যাবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement