Advertisement
Part Time Business Ideas
Advertisement

Part Time Business Ideas – মাসের মাঝেই পকেট ফাঁকা? ব‍্যবসা করুন ঘরে বসেই, রইল হালহকিকত।

আপনি কি আপনার আয় দিয়ে সংসার চালাতে পারছেন না, নাকি একটু এক্সট্রা ইনকাম (Part Time Business Ideas) করে জীবনযাত্রার মান বাড়াতে চাইছেন, নাকি ছোট থেকে ব্যাবসা শুরু করে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাইছেন? তাহলে এই আইডিয়া গুলো আপনার আয় বাড়াতে সাহায্য করবে, কোনও রকম রিস্ক ছাড়াই।

Advertisement

প্রত্যেকেই একটু সচ্ছলভাবে জীবন যাপন করতে চান। কিন্তু বেসরকারি কোনো সংস্থায় চাকরি বাকরি করে সেই ধরনের জীবন যাপন করার আশা করাটা যথেষ্ট দুরুহ। ফলে অনেকেই ভাবতে থাকেন যদি এমন কোনো ব্যবসা করা যায় যার মাধ্যমে উচ্চ হারে রিটার্ন পাওয়া যেতে পারে। বিনিয়োগ কম হবে অথচ লাভের অংক বেশি হবে এই ধরনের ব্যবসার (Part Time Business Ideas) খোঁজ করতে থাকেন প্রায় সকলেই।

কিন্তু সেরকম কোনো পথ খুঁজে পান না। এখানে এই সেই ধরনের ব্যবসা সম্বন্ধে জানানো হবে। যেখানে বিনিয়োগ কম করে উচ্চহারে লাভ করতে পারবেন Low Investment Business শুধু তাই নয়, বাড়িতে বসেই এই ব্যবসা (Part Time Business Ideas) করা সম্ভব হবে। এবার এই ধরনের কিছু ব্যবসার বিষয়ে জেনে নেওয়া যাক।

Advertisement

Financial Planning Service:
আপনার কাছে হয়তো প্রচুর টাকা নাও থাকতে পারে। কিন্তু দেশে এমন অনেক মানুষ রয়েছেন যাদের কাছে উত্তরাধিকার সূত্রেই হোক বা অন্য কোনো উপায়ে যথেষ্ট পরিমাণে টাকা গচ্ছিত রয়েছে। অথচ তারা জানেন না সেই টাকা কোথায় সঠিকভাবে বিনিয়োগ করলে বেশি পরিমাণে লাভ পকেটে ঢোকাতে পারবেন। তারা অধিকাংশ সময়েই ব্যাংক অ্যাকাউন্টে FD বা এই ধরনের কোনো স্কিমে টাকা বিনিয়োগ করে থাকেন। কিন্তু সেখানে নিতান্ত সামান্যই রিটার্ন পাওয়া যায়।

তাও একটা লম্বা সময়ের মেয়াদ পূর্তির পরে। ফলে যে সমস্ত মানুষদের কাছে প্রচুর টাকা আছে, অথচ দিশাহীন ভাবে বিনিয়োগের মাধ্যম খুঁজছেন তাদের সঠিক পথে পরিচালনা করাই হচ্ছে ফিনান্সিয়াল প্ল্যানিং সার্ভিস এর মূল কাজ। একজন ফিনান্সিয়াল প্ল্যানার (Financial Planner) হিসেবে কোনো ব্যক্তিকে তার গচ্ছিত টাকা সঠিক ব্যবসায় বিনিয়োগ করার পথ দেখিয়ে দিয়ে নিজেও মোটা টাকা (Business from Home) উপার্জন করা সম্ভব। এই ব্যবসা শুরু করার জন্য মোটা টাকা বিনিয়োগের প্রয়োজন (Part Time Business Ideas) নেই। সামান্য কিছু টাকা বিনিয়োগ করেই ফিনান্সিয়াল প্ল্যানিং সার্ভিস এর ব্যবসা শুরু করতে পারেন। এখানে উচ্চহারে টাকা আয় করতে পারবেন।

EK24 News

1 সেপ্টেম্বর থেকে পাবেন না লক্ষীর ভান্ডার প্রকল্প এর টাকা, কাদের জন্য, লিস্ট দেখুন।

Game Store Business:
যেকোনো ধরনের গেম খেলতে কার না ভালো লাগে। শিশুরা তো এই ধরনের গেম খেলার জন্য সব সময় বায়না করতে থাকে। আমরাও যখন শৈশবে ছিলাম তখন একইভাবে গেম খেলার জন্য আমরা অপেক্ষায় থাকতাম। বর্তমানে প্রযুক্তির অগ্রগতির কল্যাণে সকলের হাতেই স্মার্টফোন রয়েছে। শুধু তাই নয়, অনেকের বাড়িতেই ল্যাপটপ, কম্পিউটার রয়েছে।

Advertisement

তবে অনেক অভিভাবক শিশুদের হাতে ল্যাপটপ, কম্পিউটার বা স্মার্টফোন দিতে চান না। আবার অনেকের এই সমস্ত সুবিধা একেবারেই নেই বললে চলে। তাই সেই সমস্ত শিশুদের খেলার উপযোগী গেম স্টোর তৈরি করা করতে পারেন। এজন্য অল্প কিছু বিনিয়োগ করে সম্পূর্ণ সেট আপ তৈরি করতে হবে। গেম স্টোর এর ব্যবসায় যথেষ্ট পরিমাণে লাভ (Part Time Business Ideas) করতে পারবেন।

Beauty Parlour Business:
বর্তমান সময়ে প্রত্যেকেই নিজের সৌন্দর্যের দিকে নজর দেন। বিশেষ করে মহিলারা বিভিন্ন ধরনের বিউটি টিটমেন্টের মাধ্যমে নিজেকে সুন্দর করে তোলার চেষ্টা করেন। ফলে বিউটিশিয়ান সংক্রান্ত বিষয়ে কাজ (Part Time Business Ideas) জানা থাকলে Beauty Parlour বা Salon খুলতে পারেন। তবে এই ব্যবসা কোনো জনবহুল এলাকায় করতে পারলে যথেষ্ট পরিমাণে আয় করতে পারবেন।
Written By Rajib Ghosh.

বাজারে প্রচুর চাহিদা, বাড়িতে বসেই শুরু করুন এই ব্যবসা, দাড়িয়ে গেলে অল্প দিনেই হয়ে

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement