Cloud Fan – এবার গরমে ঠান্ডায় কাঁপিয়ে দেবে, মাত্র 12000 টাকার এই ফ্যান, লোকে নাম দিয়েছে গরিব মানুষের AC.

মার্চ মাস পেরিয়ে এপ্রিলের শুরু হচ্ছে, দিন দিন পাল্লা দিয়ে বাড়ছে গরমও। Orient কোম্পানি গরম শুরু হতেই দেশবাসীর উদ্দেশ্যে বাজারে লঞ্চ করেছে Cloud Fan. এই প্রোডাক্টটি লঞ্চ হতেই প্রথম স্টক শেষের পথে। কোম্পানীর দাবী এর সাহায্যে খুব সহজেই গরম থেকে মিলবে মুক্তি। সবচেয়ে বড় সুবিধা হলো এই ফ্যান সবচেয়ে কম বিদ্যুৎ খরচ করে এবং ঘরের যেকোনো যায়গায় অর্থাৎ পোর্টেবল ফ্যান। এবার এতে কি কি সুবিধা পাবেন, জেনে নিন।

Advertisement

Orient গত সপ্তাহেই বাজারে লঞ্চ করেছে দেশের প্রথম Orient Cloud Fan. এটি একটি ইলেকট্রিক ক্লাউড ফ্যান, যার নাম দেওয়া হয়েছে Cloud3. এটি ঘরের তাপমাত্রা 12 ডিগ্রিতে নামিয়ে আনতে পারে। এই Orient Cloud3 ফ্যানের দাম রাখা হয়েছে 15,999 টাকা। তবে অফারে আরও কম দামে পেয়ে যাবেন এটি। বর্তমানে এটি অনলাইনে ১১,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

Advertisement

Orient Cloud Fan Review:

Orient এর এই প্রোডাক্টটি এমনই এক ডিভাইস, যা ফ্যান নয়, এসি নয়, আবার কুলারও নয়। তাহলে এটি ঠিক কী? এই প্রসঙ্গে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এগজ়কিউটিভ অফিসার রাকেশ খান্না জানান, “এটি এই তিনটিরই নিখুঁত মিশ্রণ। কারণ, AC অনেক সময় টাটকা বাতাস গ্রহণ না করে একই বাতাস সঞ্চালন করে। কুলারের ক্ষেত্রে সবথেকে বড় সমস্যা হল তার শব্দ। অন্য দিকে সিলিং ফ্যান আর কোথায় ঘর ঠান্ডা করে? তবে এই সমস্ত সমস্যার সমাধান একত্রে নিয়ে চলে এসেছে এই ক্লাউড ফ্যানটি।”

মার্কেটে নতুন এই ব্যবসা, একবার শুরু করলে খদ্দের সামলাতে পারবেন না।

এই ক্লাউডটি ফ্যান (Orient Cloud Fan) ব্যবহার করার জন্য আপনাকে শুধুমাত্র জল ভরতে হবে। 4 লিটার জল ভরলে আপনার ঘর 8 ঘণ্টার জন্য ঘর ঠান্ডা রাখতে পারবে পাখাটি। কোম্পানি নিশ্চিত করেছে, অসাধারণ একটি প্রযুক্তির সাহায্যে ক্লাউড তৈরি করবে এই ফ্যানটি। যেখানে এসি এর মতো ঠান্ডা পাওয়া যাবে, সেটাও দরজা জানালা খোলা রেখেই।

অন্যদিকে, এই ক্লাউড ফ্যানটি চালাতে খুবই অল্প পরিমাণ ইলেকট্রিসিটি খরচ হবে। কুলার বা এয়ার কন্ডিশনারের থেকে অনেকটাই কম শক্তি খরচ করে এই পাখা। 8 ঘণ্টা এই ক্লাউড ফ্যানটি চালালে মাত্র 1 ইউনিট বিদ্যুৎ খরচ হবে। এই Cloud Fan এর সাথে আপনি চাইলে সুগন্ধি ঢেলে দিতে পারেন। তাহলে আপনার ঘর সেন্টেড হয়ে যাবে। বা মশা দূরে রাখার জন্য এর সঙ্গে আপনি ইউক্যালিপটাসের দ্রবণও যোগ করতে পারেন।

Advertisement

 আধার ও প্যান লিঙ্ক জালিয়াতি থেকে বাঁচার জন্য মেনে চলুন এই নিয়ম।

ফ্যানে একটি ব্রিজ় মোড রয়েছে, যা পাখার তীব্রতা পরিবর্তন করার জন্য অ্যালগরিদম ব্যবহার করে থাকে।
বর্তমানে Orient Cloud3 Fan টি দুটি বক্সে শিপিং করা হচ্ছে। খুব সহজেই এটি ক্রেতারা তাঁদের বাড়িতে ইনস্টল করে নিতে পারবেন। এখানে সাদা এবং কালো দুটি কালার অপশন থাকছে। Cloud Fan এর টিল্ট বাদ দিয়ে এই ফ্যানের সমস্ত ফাংশন রিমোটের সাহায্যে কন্ট্রোল করা সম্ভব।
এই ক্লাউড ফ্যানের দাম 15,999 টাকা রাখা হয়েছে। তবে Amazon থেকে আপনি ইন্ট্রোডাক্টারি অফারে কেনেন, তাহলে 11,999 টাকাতেই পেয়ে যাবেন এই ফ্যান। সাথে মিলবে দুই বছরের ওয়ারান্টিও।
Written by Antara Banerjee.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment