Advertisement
Online Part Time Jobs with no investment
Advertisement

অবসর সময়ে কাজ করে ইনকাম করার দারুন উপায় (Online Part Time Jobs)

ঘরে বসে বিনা পুঁজিতে অনলাইনে রোজ হাজার টাকা আয়ের (Online Part Time Jobs) সুবর্ণ সুযোগ। জানতে ক্লিক করুন। প্রয়োজন শুধু একটি মোবাইল আর ইন্টারনেট সংযোগ।

Advertisement

বর্তমানে প্রায় সকলের কাছেই স্মার্ট ফোন রয়েছে, আর সকলেই অনলাইনে প্রতিদিন অনেক সময় ব্যয় করেন। আর এই সময়ের মধ্যে কিছুটা সময় কাজের পেছনে দিয়ে আপনি ভালো অঙ্কের টাকা (Online Part Time Jobs) আয় করতে পারবেন। আর অনেকেই অবসরে পার্ট টাইম কাজ করতে চান, কিন্তু বিশ্বস্ত মাধ্যম পান না। কিন্তু এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন, অনলাইনে কিভাবে স্থায়ী এবং নিরাপদে আয় করা যায়।

কম্পিউটার, ইন্টারনেট সংক্রান্ত বিষয়গুলি একসময় ছিলো সাধারণ মানুষের নাগালের বাইরে। বর্তমানে সারা পৃথিবীর ডিজিটালাইজেশনের ফলে এখন সারা বিশ্বই হাতের মুঠোয়। বিগত বছরগুলিতে অতিমারী করোনার কড়ালো গ্রাসের হাত থেকে বাঁচেনি কেউ। ক্ষতি হয়েছে আর্থ সামাজিক উন্নয়নে।

Advertisement

তাই কাজ হারিয়ে অনেকেই ঘরে বসে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। আবার অনেকেরই দৈনন্দিন কাজের পাশাপাশি দরকার কিছু অতিরিক্ত আয়ের সংস্থান। এই আইটি বিষয়ের কোনো বিশেষ ডিগ্রি বা দক্ষতার প্রয়োজন এক্ষেত্রে নেই বললেই চলে। কিছু অনলাইন প্ল্যাটফর্ম, ওয়েবসাইট ও রিসোর্স আছে, যা কাজে লাগিয়ে অনলাইনে আয় (Online Part Time Jobs) করতে পারেন হাজার হাজার টাকা। জেনে নিন এসব সম্পর্কে।

ওয়েবসাইটে ক্লিক করেই ইনকাম
আপনি NeoBux, BuxP-এর মতো পেইড-টু-ক্লিক ওয়েবসাইটগুলিতে গিয়ে অ্যাডে ক্লিক করে অনলাইনে অর্থ উপার্জন (Online Part Time Jobs) করতেই পারেন। এই সাইটগুলি রেফারেন্স দেওয়ার মাধ্যমে আপনাকে টাকা রোজগার করতে সাহায্য করবে।

EK24 News

ওয়েবসাইটে ভিডিও দেখে টাকা ইনকাম
আপনি আপনার সুবিধামতো কয়েকটি শর্ট ভিডিও দেখেও অনলাইনে টাকা রোজগার (Online Part Time Jobs) করতে পারেন। এর জন্য আপনি রিসার্চ ফার্ম Nielson-এর দ্বারস্থ হতেই পারেন। এমনকি InboxDollars – নামের ওয়েবসাইট আপনাকে ভিডিও দেখার জন্য টাকা (Online Part Time Jobs) দিয়ে থাকে।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় স্পনসরড প্রোডাক্ট প্রোমোট
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি থেকেও আপনি ইনকাম (Online Part Time Jobs) করতে পারেন। কারণ এমন অনেক সংস্থা আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তাহলে সংস্থাগুলি আপনাকে তার জন্য বেশ কিছু টাকা দেবে। এক্ষেত্রে আপনার একটি নিজস্ব রেফারেন্স কোড দিয়ে পোস্ট শেয়ার করতে হবে।

এর জন্য আপনাকে Twitter, Instagram, বা Facebook-এর মতো সোশ্যাল মিডিয়ায় সংস্থাগুলির প্রোডাক্ট সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণগতমান সম্পর্কে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে।
ওয়েবসাইট প্রুফ রিডিং অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট তাদের লেখাগুলি প্রুফ রাইডিং এর জন্য দিয়ে থাকে। ওয়েবসাইটগুলির লেখা পড়ে ভুলত্রুটি সম্পর্কে ডেভেলপারদের জানালে বেশ ভালো রোজগার করা সম্ভব।

এর জন্য ওয়েবসাইটির ডিজাইন, সাইটটিকে দেখে আপনার প্রতিক্রিয়া এবং কার্যকারিতা সম্পর্কে যাবতীয় বিবরণ ডেভলপারদেরকে জানাতে হবে। এরকম কয়েকটি প্ল্যাটফর্ম হল- Enroll, UseTesting, এবং TestingTime।

Advertisement

নতুন অ্যাপ ইনস্টল করে ইনকাম
ScreenLift, Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin – এর মতো অ্যাপগুলো ইনস্টল করে টাকা রোজগার করা যায়। পাশাপাশি এই ধরনের অ্যাপগুলো ইন্সটল করলে আপনি রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পাবেন।

ইনকাম করতে এখানে ক্লিক করুন

গেম খেলা
আপনি গেম খেলেও কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Mistplay, Lucktastic, Swagbucks এবং Second Life। এর মধ্যে কিছু সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে ইনকাম দিয়ে থাকে।

Advertisement

মতামত শেয়ার করে ইনকাম
সাইটের অনলাইন সার্ভেতে অংশ নিতে পারেন। সেখানে নিজের মূল্যবান মতামত শেয়ার করে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন। Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলো আপনাকে এই কাজে সাহায্য করবে।

পুরনো গিফট কার্ড বিক্রি
আপনার কাছে যদি কিছু পুরনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেগুলি বিক্রি করেও অনলাইনে টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে জমে থাকা গিফট কার্ডগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে আপনি লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

কোন ফোকাস গ্রুপে যোগ দিন
টাকা রোজগারের জন্য কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং বা ফোকাস গ্রুপে যোগদান করুন। অনলাইনে অর্থ উপার্জনের জন্য FocusGroup.com, User Interviews, এবং Respondent.io-এর মতো গ্রুপগুলো রয়েছে।

Advertisement

ইনকাম প্রুফ দেখতে এখানে ক্লিক করুন

ছবি বিক্রি
আপনার সংগ্রহে যদি পুরনো বা নতুন ছবি থেকে থাকে, তাহলে আপনি সেই ছবি স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন, যারা সবসময় বিভিন্ন ধরনের ছবি কেনে। অনেকটা পুরোনো নোট বা কয়েন কেনার মতো।

আপনি Getty Images, Shutterstock-এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোড করতে পারেন। সাইট থেকে আপনার ফটোগুলি বিক্রি হওয়া মাত্রই তারা আপনার কাছে টাকা (Online Part Time Jobs) পৌঁছে দেবে।

Advertisement

অনলাইনে কাজের সুযোগ যেমন রয়েছে তেমন রয়েছে ঠকে যাবার সম্ভাবনাও। নিজেকে কোথায় কোন কাজের জন্য নিযুক্ত (Online Part Time Jobs) করবেন, সেই বিষয়ে অবশ্যই যাচাই করে নেবেন। বিশ্বস্ততা অর্জন করতে পারলেই আপনি কাজে মনোনিবেশ করুন। এমন সব কাজের খোঁজ পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

উচ্চশিক্ষা নিয়ে চিন্তিত? আগস্ট মাসের 5 টি স্কলারশিপে আবেদন করার সুযোগ রয়েছে।

Advertisement
Advertisement
2 thoughts on “Online Part Time Jobs – বেকার বসে না থেকে, অনলাইনে মোবাইলের মাধ্যমে পার্ট টাইম কাজ করে মাসে 10 হাজার টাকা আয় করুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement