Advertisement
Online Mobile Recharge
Advertisement

Online Mobile Recharge – মাথায় হাত সাধারণ মানুষের! ফের প্ল‍্যানের দাম

একে তো বাজারদরে আগুন (Online Mobile Recharge)। দিন গুজরান করতে গিয়ে দেশবাসীর বেহাল দশা। জীবন যাপনের জন্য কোন দিকটা বাদ দিয়ে কোন দিক সামাল দেবে, সেই চিন্তায় ঘুম উড়ে গিয়েছে। তার উপরে আবার দৈনন্দিন ব্যবহারের জন্য গুরুত্বপূর্ণ মোবাইল ফোনের রিচার্জ প্ল্যান (Recharge Plan) এর দাম লাগাতার বেড়েই চলেছে। ফের সেই আশঙ্কার পরিস্থিতি দেখা দিয়েছে।

Advertisement

জানা যাচ্ছে, প্রায় 10 থেকে 12 শতাংশ পর্যন্ত প্রিপেড প্ল্যান এর দাম (Online Mobile Recharge) বাড়াতে পারে টেলিকম সংস্থাগুলি। Airtel, Reliance Jio এবং Vodafone Idea এই 3 সংস্থাই দাম বাড়াতে পারে। এর আগে গত বছর নভেম্বর মাসেই প্রিপেড প্ল্যান এর দাম বাড়িয়ে ছিল এই সংস্থাগুলো।

এদিকে শুধু মোবাইল রিচার্জই নয় বাড়তে চলেছে কেবল টিভি কানেকশন, DTH, Internet Broadband এর খরচ ও। জানা গেছে, সাম্প্রতিক ইউক্রেন ও রাশিয়ার পরিস্থিতিতে টেলি পন্যের আমদানি খরচ বেড়েছে। আর যার দরুন আরেক দফা বাড়তে চলেছে রিচার্জের খরচ।

Advertisement

Airtel, Reliance Jio এবং Vodafone Idea গত বছর নভেম্বর মাসে প্রিপেড টারিফ 20 থেকে 25 শতাংশ পর্যন্ত বৃদ্ধি (Online Mobile Recharge) করেছিল। যার ফলে 79 টাকার মতো জনপ্রিয় রিচার্জ প্ল্যানগুলো বর্তমানে 99 টাকা হয়েছে। আরো বেশি দামের প্ল্যানগুলির দিকে যদি লক্ষ্য করা যায় দেখা যাবে, এয়ারটেলের 84 দিনের ভ্যালিডিটি (দিনে 2GB) একটি প্ল‍্যান আগে 698 টাকার ছিল। সেটাই এখন বেড়ে গিয়ে 839 টাকা হয়েছে।

এই বছর মাধ্যমিকে সবাই পাশ? এই মুহূর্তের বড় আপডেট।

Jio, VI-এর রিচার্জ প্ল্যানগুলিও বেশ খানিকটা বাড়িয়ে দিয়ে সেই একই পথে হেঁটেছে। ইটি টেলিকম এর রিপোর্ট অনুযায়ী, টেলিকম সংস্থাগুলি ব্যবহারকারীর প্রতি গড় আয় (Online Mobile Recharge) বাড়াতে চাইছে। আর সেই কারণেই Airtel, Jio এবং VI-এর ARPU (ব্যবহারকারীর প্রতি গড় আয়) যথাক্রমে 200, 185 এবং 135 টাকার পরিকল্পনা করেছে।

EK24 News

আপনার নোটে এই নম্বরটি থাকলেই কেল্লাফতে, হয়ে যাবেন রাতারাতি লাখপতি

চলতি বছর জুলাই থেকে দীপাবলি নাগাদ এই প্ল‍্যানের দাম বৃদ্ধি হতে পারে। ইউএস ইকুইটি গবেষণা সংস্থা, উইলিয়াম ও নিল এন্ড কো এর ভারতীয় ইউনিটের ইকুইটি গবেষণার প্রধান এমনটাই জানিয়েছেন। আরো একবার মোবাইল ফোনের প্ল‍্যানের দাম বাড়লে দেশবাসী যে চরম সমস্যায় পড়তে চলেছেন সেটা সহজেই অনুমান করা যায়।

Advertisement

এদিকে মোবাইল ও টিভির রিচার্জের দাম বাড়ার দরুন আবার পকেটে টান পড়বে আম জনতার। এই বিষয়ে আপনার কি মত, নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh.

মাধ্যমিক- উচ্চমাধ্যমিক পাশ করলেই রয়েছে এই ৫ টি স্কলারশিপ, অনেকেই জানেনা, এক্ষুনি জানুন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement