Online Coin Selling Website – আপনি কি পুরাতন কয়েন বিক্রয় করবেন? রিজার্ভ ব্যাংকের ঘোষণা দেখুন, নইলে লস হয়ে যাবে, New Update 2022.

পুরনো কয়েন বা নোট বিক্রি করে লাখপতি হতে চান? RBI এর নিয়ম জানুন। Online Coin Selling Website in India.

আপনার কাছে কি পুরাতন কয়েন বা নোট আছে? আর অনলাইনে চড়া দামে বিক্রয় (Online Coin Selling Website) করতে চাইছেন? তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। পুরো আর্টিকেলটি ভালো করে পড়বেন। এবং অনলাইনে বিক্রয় করার কয়েকটি লিঙ্ক আছে, সেখান থেকে ডাইরেক্ট কেনাবেচা করতে পারবেন।

Advertisement

পুরনো কয়েন কেনাবেচা (Online Coin Selling Website) করার সময় RBI- এর নাম ব্যবহার করা হচ্ছে বলে জানতে পেরেছে RBI মানুষের কাছ থেকে এই ধরনের অসাধু ব্যক্তিরা চাঁদাবাজি বা ট্যাক্স এর নাম করে টাকা চাইছে। অফিসিয়াল Twitter হ্যান্ডেল থেকে জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Advertisement

বর্তমানে পুরনো নোট এবং কয়েন এর বিক্রির প্রচলন (Online Coin Selling Website) ব্যাপকভাবে বেড়ে গিয়েছে। এই ধরনের পুরনো নোট এবং কয়েন বিক্রি করে অনেকেই লাখপতি হওয়ার স্বপ্ন দেখেন। বিক্রি বেড়েছে সাধারণত অনলাইনে। তবে অফলাইনেও এই পুরনো কয়েনের বিক্রির কথা জানা যাচ্ছে।

অনেকেই পুরনো সামগ্রী কিনতে (Online Coin Selling Website) পছন্দ করেন। তারা এই ধরনের জিনিস সংরক্ষণ করেন। এবার যদি আপনি পুরনো নোট এবং কয়েন Old Note and Coin Selling বিক্রির জন্য চেষ্টা করেন, তাহলে আপনার জন্য RBI- এর তরফে সর্তকতা জারি করা হয়েছে। যাতে আপনার মহামুল্যবান নোট বা কয়েনের জন্য আপনি প্রতাড়িত না হন কিম্বা আপনার লস না হয়।

আরও পড়ুন, ঘরের কোণে পড়ে থাকা পুরনো এই কয়েন দিয়ে রাতারাতি হয়ে যেতে পারেন লাখপতি!

আর বি আই (RBI) বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, দেশের মধ্যে এক ধরনের বিশৃংখল মানুষ RBI- এর নাম ব্যবহার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। যেটা সম্পূর্ণ ভুল এবং শাস্তিযোগ্য অপরাধ। RBI- এর পক্ষ থেকে টুইটার হ‍্যান্ডেলে Tweet করে এই বিষয়ে জানানো হয়েছে। পাশাপাশি স্পষ্ট গাইডলাইন জারি করে বলা হয়েছে, তারা কোনো ব্যক্তিকে এই ধরনের কাজের অধিকার দেয় না। রিজার্ভ ব্যাংক কয়েন কেনা বেচায় (Online Coin Selling Website) কোনও চার্জ বা ট্যাক্স আদায় করে না।

Advertisement

আর বি আই কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে লেনদেনের (Online Coin Selling Website) সময় কোন ধরনের ফি নেওয়ার অনুমতি দেয় না। RBI কারো সাথে এই ধরনের কোনো ডিল করে না। এছাড়া তারা এই সমস্ত লেনদেন থেকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে। RBI এর নাম করে যদি এই ধরনের কাজে কেউ ধরা পড়ে তাহলে তার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এদিকে অনেকেই অনলাইনে পুরাতন কয়েন বা নোট কিনতে বা বেচতে চাইছেন, তারা নিচের দুটি লিঙ্ক থেকে সরাসরি কেনা বেচা ও নিয়ম কানুন জেনে নিতে পারবেন।
Link 1 Click Here
Link 2 Click Here

Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment