Advertisement
Online Class Starts In Noida (অনলাইন ক্লাস চালু, স্কুল বন্ধ)
Advertisement

স্কুল বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস (Online Classes) চলবে, আর কি জানাল ভারতের এই রাজ্য সরকার, জেনে নিন।
মাঝেমধ্যে একটু বিরতি নিলেও শীতের তীব্রতা একেবারে কমে যায়নি। কখনো মনে হচ্ছে খুব গরম লাগছে, আবার দুদিন পরেই যখন শীত অনুভূত হচ্ছে, তখন দেখা যাচ্ছে এক ধাক্কায় তাপমাত্রার পারদ অনেকটাই নেমে গিয়েছে।

Advertisement

ফলে শীতের খামখেয়ালী চললেও শীতকালীন একটা ছুটি স্কুল কলেজে দেওয়া হয়েই থাকে। আর এই শীতের সময়টায় স্কুল-কলেজের পড়ুয়ারা ছুটির সময় বেড়ানো, পিকনিক, বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানে মেতে থাকে। যেহেতু সন্তানদের স্কুলে ছুটি পড়ে যায় তাই অভিভাবক, অভিভাবিকারাও এই সময়টায় ছোটখাটো বেড়ানোর পরিকল্পনা করে নেন।

এবার জানা গিয়েছে, প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত স্কুলগুলিতে ক্লাস নিষিদ্ধ (School closed – Online classes on) করা হয়েছে। অর্থাৎ বিদ্যালয়ে প্রচন্ড ঠান্ডা পড়ার কারণে প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের স্কুলে ক্লাস বন্ধ করে দেওয়া হয়েছে। পরিবর্তে অনলাইনে ক্লাস চলতে থাকবে।

Advertisement

Online Classes Start in Noida:

তীব্র ঠান্ডা পরার কারণে নয়ডা এবং গ্রেটার নয়ডায় গৌতম বুদ্ধ নগর প্রশাসন জেলার সমস্ত স্কুলগুলিতে প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণীর পড়ুয়াদের জন্য ক্লাস বন্ধ করার কথা ঘোষণা (Online Class) করেছে।
জেলা পরিদর্শক (DIOS) ধরমবীর সিং জানিয়েছেন যে, জেলা ম্যাজিস্ট্রেট সুহাস এল ইয়াতিরাজ বর্তমানে 2 জানুয়ারি ২০২৩ থেকে ১০ তারিখ পর্যন্ত এই নির্দেশ (Online Classes) জারি করেছেন।

মাধ্যমিক বাংলা সাজেশন 2023- WBBSE Madhyamik Bengali Suggestion

বিদ্যালয়ের সমস্ত অধ্যক্ষকে এই নির্দেশের কপি পাঠিয়ে দেওয়া হয়েছে। ধরমবীর সিং জানান, গৌতম বুদ্ধ নগর উচ্চশিক্ষা কেন্দ্র সহ প্রায় ১৮০০টি স্কুল রয়েছে। তবে পাশাপাশি এও জানানো হয়েছে, স্কুলে ক্লাস বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলবে। অন্যদিকে আরও ৫টি রাজ্য তীব্র শীতের কারনে ১৫ জানুয়ারী পর্যন্ত অনলাইন ক্লাস চালু করে স্কুল ছুটি দিয়েছে।

EK24 News

‘আসি যাই মাইনে পাই, দিন ভুলে যান’, পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের কড়া বার্তা রাজ্য সরকারের

অন্যদিকে সারা দেশে সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, এখন টেস্ট বেশি হচ্ছে, তাই পজিটিভিটি বেশি, উদ্বিগ্ন হওয়ার কারন নেই, সতর্ক থাকুন। তবে মাস পরা শুরু করুন। এদিকে পশ্চিমবঙ্গ ও বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে, আগামী ১৫ জানুয়ারী পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।
Written by Rajib Ghosh.

Advertisement

সমস্ত মোবাইল রিচার্জের দাম বাড়ছে, Jio Airtel VI BSNL এর

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement